1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
রবিবার, ২৭ অক্টোবর ২০২৪, ০৮:২৫ পূর্বাহ্ন
সর্বশেষ:
তানোরে ঘুর্ণিঝড়ের প্রভাবে আমণ খেতের ব্যাপক ক্ষতি খুলনায় সমন্বয়ক পরিচয়ে ভীতি প্রদর্শন ২জন আটক লবনচরা জবেদা রহমান মাদ্রাসায়  পবিত্র আল কোরআনের সবক প্রদান অনুষ্ঠান  শিবগঞ্জের কৃতি সন্তান ডা: সাইমুম পারভেজ এর সিডনি বিশ্ববিদ্যালয় থেকে ডিজিটাল মিডিয়া রাজনীতিতে পিএইচডি অর্জন  নাচোলে রিপনের প্রেমলীলায় মত্ত ছাত্রী, পাহাড়সম অভিযোগ এলাকাবাসীর অভয়নগরে ধর্মীয় প্রতিষ্ঠান মন্দির ধ্বংস করে ভৈরব নদ থেকে অবৈধভাবে বালি উত্তোলন, জনসাধারণের ভোগান্তি যুক্তরাষ্ট্র ও কানাডা সফর শেষে দেশে ফিরেছেন সেনাবাহিনী প্রধান পঞ্চগড়ে বর্তমান কদর বেড়েছে মসলা দ্রব্য তেজপাতার তানোরে ব্যারিস্টার আমিনুল হক স্মৃতি ফুটবল টুর্নামেন্ট আয়োজন  আমরা অপকর্ম করার জন্য রাজনীতি করি না : ভোলায় মেজর (অব.) হাফিজউদ্দিন

শিবগঞ্জ উপজেলা মৎস্য বিভাগের উদ্যোগে ইলিশ মাছ ধরা কার্যক্রম সফল

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৩১ অক্টোবর, ২০২৩
  • ১০০ বার এই সংবাদটি পড়া হয়েছে

শিবগঞ্জ, চাঁপাইনবাবগঞ্জ……………………………………………

শিবগঞ্জে ইলিশ ধরা নিষিদ্ধ  আইন অমান্য করে চোরাইভাবে পদ্মায় মাছ ধরা  বন্ধ করতে  শিবগঞ্জ  উপজেলা মৎস্য অফিসের উদ্যোগে গত ১২ অক্টোবর হতে অভিযান অব্যাহত রয়েছে।

শিবগঞ্জ মৎস্য অফিস সূত্রে জানা গেছে,  শিবগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জুবায়ের হোসেনের নেতৃত্বে  পাঁচটি ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে। ২জন কে কারাদন্ড দেয়া হয়েছে এবং কয়েক জনকে জরিমানা করা হয়েছে। অভিযান চালানো হয়েছে ১৭টি  এবং ৩১মাছঘাট ও  ১৬টি  মাছের আড়ৎ পরিদর্শন করা হয়েছে। অভিযানে ১৩৩ কেজি ইলিশ মাছ জব্দ করে বিভিন্ন এতিম খানায় দান করা হয়েছে।অবৈধভাবে ব্যবহারিত  ১২লাখ  ৯ হাজার  ৭শ’ ৫০ টাকা মূল্যের  সাত হাজার ৫-পাঁচ শ’ মিটার জাল পুড়িযে ধ্বংস করা হয়েছে।

এ ব্যাপারে শিবগঞ্জ উপজেলা মৎস্য অফিসার আবু বক্কর সিদ্দিক জানান, আমাদের অভিযান আগামী  ২ নভেম্বর পর্যন্ত অব্যাহত থাকবে। আমাদের অভিযানগুলি সফল হয়েছে। নিষিদ্ধ সময়ের মধ্যে এবার পদ্মায় ইলিশ মাছ ধরা বন্ধ হয়েছে। তবে এবার খুব কম চোরাইভাবে ইলিশ মাছ ধরা পড়েছে। আশা করা হ্চ্ছে অন্যান্য বছরের তুলনায় এবার পদ্মায় ইলিশ মাছ উৎপাদন অনেক বৃদ্ধি পাবে।

তিনি আরো জানান, শিবগঞ্জ পৌরসভা, মনাকষা, দূর্লভপুর,পাঁকা  উজিরপুর ইউনিয়নে মোট  ১হাজার ৪শ’ ৭১ জন জেলে পদ্মা নদীতে মাছ ধরে আয় করে  জীবিকা নির্বাহ করে। ইলিশ মাছ ধরা নিষিদ্ধকালে আয়  বন্ধ হয়ে যাওয়ায় তাদের  মধ্যে একেবারে অসহায় ১ হাজার জেলের মধ্যে ১৬অক্টোবর প্রতি জেলেকে  ২৫ কেজি করে চাউল দেয়া হয়েছে।। তার মধ্যে শিবগঞ্জ পৌরসভার ৬৩ জনের মধ্যে ৩০ জন, উজিরপুর ইউনিয়নের ৫৩জনের মধ্যে ৫৩জনকে,পাঁকা ইউনিয়নে ৬শ’৬৭জনের মধ্যে ৪শ’ ১৭জনকে, মনাকষা ইউনিয়নের ২২৫জনের মধ্যে ১৫০জন ও দূর্লভপুর  ইউনিয়নের ৪শ’ ৬৩জনের মধ্যে ৩শ’ ৫০জন।#

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট