1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ১০:১৮ পূর্বাহ্ন
সর্বশেষ:
বাঘায় মাদক সেবনের অপরাধে ভ্যাম্যমান আদালতে ৫জনের কারাদন্ড বাঘার ইউএনওর এডিসি পদে পদোন্নতি, শুভেচ্ছা জানালো বিএনপি নেতৃবৃন্দ ঠাকুরগাঁও’র হরিপুরে পূর্ব শত্রুতার জেরে ফসলের ক্ষেত নষ্ট, থানায় অভিযোগ পদোন্নতি পাওয়া ইউএনওকে বর্তমান কর্মস্থল বাঘায় রাখার দাবিতে মানবন্ধন খুলনা সহ ১৪ জেলায় ঘূর্ণিঝড় দানার প্রভাবে জলোচ্ছ্বাসের আশঙ্কা সাতক্ষীরায় ঘূর্ণিঝড় দানা’র আতঙ্ক:বেড়িবাঁধ নিয়ে উদ্বেগ সাইটসেভার্স এর সহযোগিতায়,ব্র্যাকের উদ্যোগে দাকোপে উপজেলা পর্যায়ে অবহিতকরণ সভা  কালীগঞ্জে গাজীপুরের নবাগত ডিসির মতবিনিময় আত্রাইয়ে জাতীয় ইঁদুর নিধন অভিযান উদ্বোধন পত্নীতলায় আশা শিক্ষা কর্মসূচির অভিভাবক মতবিনিময় সভা অনুষ্ঠিত

বিজ্ঞান শিক্ষায় এগিয়ে যাচ্ছে শিক্ষার্থীরা-পররাষ্ট্র প্রতিমন্ত্রী

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২০ ডিসেম্বর, ২০২২
  • ১০৯ বার এই সংবাদটি পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি………………………………………………

আজ থেকে ৮/১০ বছর আগে বিজ্ঞান শিক্ষার তেমন প্রসার ছিলনা। ছেলে হোক আর মেয়েই হোক,বর্তমানে আশাব্যঞ্জকভাবে বিজ্ঞান শিক্ষায় এগিয়ে গেছে শিক্ষার্থীরা। মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণীর এক শিক্ষার্থীর বিজ্ঞান লাইব্রেরী করার দাবিতে মনে হয়েছে বিজ্ঞান শিক্ষায় অনেক আগ্রহী তারা। আগ্রহী অনেক শিক্ষার্থী গবেষনায় এগিয়েও গেছে। তবে কোন শিক্ষা প্রতিষ্ঠানে বিজ্ঞান শিক্ষার পরিবেশ উন্নতি করতে না পারলে দায়ভার তাদের।

 

মঙ্গলবার(২০-১২-২০২২) বাঘা মড়েল উচ্চ বিদ্যালয় মাঠে ৪৪ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা’র পুরুস্কার বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি। অনুষ্ঠানে সভাপত্বি করেন উপজেরা নির্বাহি অফিসার শারমিন আখতার।

 

“ইন্টারনেট আসক্তির ক্ষতি” প্রতিপাদ্য বিষয় নিয়ে বাঘা উপজেলা প্রশাসন দু’দিন ব্যাপী এ মেলার আয়োজন করে। এ মেলায় মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের জন্য ৩০ টি স্টল বরাদ্দ ছিল। সোমবার উদ্বোধনী দিনে অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহন না করলেও প্রতিমন্ত্রীর আশার খবরে মঙ্গলবার মেলায় যোগ দেয় প্রথম দিন উপস্থিত না হওয়া শিক্ষা প্রতিষ্ঠানগুলো।

 

মোজাহার হোসেন মহিলা ডিগ্রী কলেজের শিক্ষার্থী ঐশী খাতুন এবং বাঘা শাহদৌলা সরকারী কলেজের ছাত্র মাজেদুল ইসলাম জানান, সোমবার উদ্বোধনী দিনে অনেক শিক্ষা প্রতিষ্ঠান অনুপস্থিত ছিল। তবে আজ মঙ্গলবার স্থানীয় সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী এ মেলায় উপস্থিত হবেন জেনে একটি প্রতিষ্ঠান বাদে সবাই চলে এসেছেন । তাতে দায়সারা বলে মনে হয়েছে তাদের।

 

উপজেলার পারসাওতা বিনোদপুর উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের শিক্ষক লতিফুল ইসলাম ও আড়ানী মনোমহনী সরকারী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক জাহিদ হোসেন আক্ষেপ করে বলেন, এখানে যে সকল শিক্ষা প্রতিষ্ঠান স্টল নিয়ে আসে তাদের মধ্যে বিচারকদের মুল্যায়নে মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক থেকে ক্রমানুসারে প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় স্থান অর্জন কারীদের খুবই নগন্য পুরুস্কার দেয়া হয়। বাঁকি প্রতিষ্ঠান শান্তনা পুরুস্কারও পাননা। তাদের অভিযোগ, শিক্ষা প্রতিষ্ঠানের নাম সম্বলিত একটি করে ব্যানারের দাম আদায় করা হয়েছে ছয়শত টাকা।

 

মেলার জন্য সরকারি বরাদ্দের বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহি অফিসারের কার্যালয়ের আব্দুল আজিজ গনমাধ্যম কর্মীকে ৫০ হাজার টাকা বরাদ্দের জানিয়েছেন। উপজেলা নির্বাহী অফিসারকে মুঠোফোনে না পেয়ে তার সাথে যোগাযোগ করলে এই বরাদ্দের কথা জানান আব্দুল আজিজ।#

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট