1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১০:৩৪ পূর্বাহ্ন
সর্বশেষ:
সাইটসেভার্স এর সহযোগিতায়,ব্র্যাকের উদ্যোগে দাকোপে উপজেলা পর্যায়ে অবহিতকরণ সভা  কালীগঞ্জে গাজীপুরের নবাগত ডিসির মতবিনিময় আত্রাইয়ে জাতীয় ইঁদুর নিধন অভিযান উদ্বোধন পত্নীতলায় আশা শিক্ষা কর্মসূচির অভিভাবক মতবিনিময় সভা অনুষ্ঠিত রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে রাজশাহীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিক্ষোভ খুব তাড়াতাড়ি সকল পুলিশ ফাঁড়ির কার্যক্রম পুরোদমে শুরু হবে: রাজশাহীতে স্বরাষ্ট্র ও কৃষি উপদেষ্টা রূপসা বর্নমালা শিক্ষালয়ে ফলাফল প্রকাশ ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত তানোরে আমণের বাম্পার ফলনের সম্ভবনা তানোরে বিদ্যুৎ শাটডাউনে জড়িতরা বহাল তবিয়তে রকমারি সবজি চাষে ঝুঁকে পড়েছেন আত্রাই উপজেলার কৃষকরা

বাঘায় উপজেলা পরিষদ নির্বাচন ও আইন শৃঙ্খলা বিষয় নিয়ে গণমাধ্যম কর্মীদের সাথে ইউএনওর মত বিনিময়

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪
  • ৫৯ বার এই সংবাদটি পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি : ৬ষ্ট উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থধাপে রাজশাহীর বাঘায় উপজেলা পরিষদ নির্বাচন সামনে রেখে স্থানীয় গণমাধ্যম কর্মীদের সাথে নির্বাচনী এলাকা ও ভোট কেন্দ্রে সাংবাদিকদের পালনীয় নির্দেশনাবলী নিয়ে মত বিনিময় করেছেন বাঘা উপজেলা নির্বাহি অফিসার ও উপজেলা পরিষদ নির্বাচনে সহকারি রির্টানিং অফিসার তরিকুল ইসলাম। বৃহস্পতিবার (৩০-৫-২০২৪) উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এতে অংশ নেন জাতীয় ও স্থানীয় দেনিকসহ অনলাইন পোর্টাল নিউজের সংবাদ কর্মীরা। নির্বাহি অফিসার তরিকুল বলেন, সুষ্ট,অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে তাদের সকল প্রস্তুতি রয়েছে। এ জন্য গনমাধ্যম কর্মীদের সহযোগিতা কামনা করেন এবং নির্বাচনী বিধিনিষেধ মেনে সংবাদ সংগ্রহের আহ্বান জানান। নির্বাচন বিষয়ে মত বিনিময় সভা শেষে, নির্বাহি অফিসারের সভাপতিত্বে ভোক্তা অধিকার আইন বিষয়ে বক্তব্য দেন- উপজেলা সহকারি কমিশশনার (ভূমি) সামসুল ইসলাম।

তিনি বলেন, সকল পণ্য ক্রয়-বিক্রয়ের নিয়মনীতি রয়েছে। ভোক্তাদের ন্যায্য মূল্যে পণ্য ক্রয় এবং সঠিক ওজন-সহ মানসম্মত পণ্য পাওয়ার অধিকার নিশ্চিত করেছেন সরকার। এক্ষেত্রে কোন ব্যবসায়ী যদি অনিয়মের সাথে সম্পৃক্ত হয়, তাহলে যে-কেউ জাতীয় ভোক্তা অধিকার আইনে মামলা করতে পারবে এবং জরিমানার ২৫ ভাগ অংশ অভিযোগকারী পাবেন। বিশ্ব তামাক দিবস সম্পর্কে আলোচনা সভায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আশাদুজ্জামান আশাদ বলেন, তামাক মানব দেহের জন্য অত্যন্ত ক্ষতিকারক দিক। তামাকজাত দ্রব্য পরিহার করে নিজেকে সুস্থ রাখার কোন বিকল্প নেই।

কৃষি বিষয়ে আলোচনা সভায় উপজেলা কৃষি অফিসার শফিউল্লাহ সুলতান বলেন, উপজেলায় উচ্চ মূল্যের নানা ফসলের চাষ শুরু হয়েছে । শিক্ষিত বেকার যুবকরা অযথা সময় নষ্ট না করে পরিকল্পিতভাবে ক্যাপসিকাম, স্ট্রবেরি, ড্রাগন, চিয়াবীজ, কিনোয়াবীজ, পেরিলাবীজ ও আঙুর চাষ করে নিজেদের ভাগ্যে পরিবর্তনের পাশাপাশি দেশ উন্নয়নে ভূমিকা রাখতে সক্ষম হবেন। তিনি জানান, দেশের গন্ডি পেরিয়ে কয়েক বছর ধরে বাঘার আম বিদেশে রপ্তানি করা হচ্ছে।

এছাড়াও পেঁপে, বরই, পেয়ারা পরীক্ষামূলকভাবে বিদেশে রপ্তানি করা হয়েছে।এতে লাভবান হওয়ায় কৃষিখাতে কৃষকদের আগ্রহ অনেকাংশে বেড়েছে। আগামী মৌসুমে মিষ্টি আলু, ওলকচু, হলুদ বিদেশে রপ্তানি করার পরিকল্পনা নেওয়া হয়েছে। আইন শৃঙ্খলা বিষয়ে আলোচনা সভায় বাঘা থানার পরিদর্শক (তদন্ত) সোয়েব খান বলেন,আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে আইন শৃঙ্খলা স্বাভাবিক রাখতে পুলিশের জনবল বাড়ানো হবে।

এছাড়াও পুলিশ আইন শৃঙ্খলা রক্ষায় তৎপর রয়েছে। পরে প্রাথমিক পর্যায়ের ক্ষুদে শিক্ষার্থীদের হলদে পাখি সংগঠন নিয়ে আলোচনা হয় । সেমিনার শেষে শিশু কিশোরদের হাতে একটি করে বৃক্ষ তুলে দেয়া হয়।

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট