1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
সোমবার, ২০ মে ২০২৪, ০৯:২২ পূর্বাহ্ন
সর্বশেষ:
বিএনপি নেতারা মানসিক ট্রমায় ভুগছেন : ওবায়দুল কাদের সঠিক ওজন ও পরিমাপ নিশ্চিতকরণে বিএসটিআই নিরলস কাজ করে যাচ্ছে : প্রধানমন্ত্রী  মানসম্মত পণ্য উৎপাদনে সরকার নানা পদক্ষেপ গ্রহণ করেছে: রাষ্ট্রপতি স্বাচিপ রাজশাহী, চাপাইনবাবগঞ্জ, নাটোর  ও নওগাঁ জেলার সম্মেলন অনুষ্ঠিত স্বাচিপ রাজশাহী জেলা শাখার সভাপতি ডা. জাহিদ, সম্পাদক ডা. অর্ণা জামান ভারত বাংলাদেশ চুক্তির বাস্তবতা নেই : মরণফাঁদ ফারাক্কার কারণে রাজশাহীর পদ্মা এখন মরুভুমি শিবগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী নয়ন খানএর গণসংযোগ বাঘায় ফেন্সিডিল সহ মাদক ব্যবসায়ী মনিরুল গ্রেপ্তার রামপাল থানা পুলিশের বিশেষ অভিযানে গাঁজাসহ- দুই মাদক কারবারি গ্রেফতার রাজশাহীর বাগমারায় উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এগিয়ে আছে সান্টু

খুলনা আইনজীবী সমিতির সভাপতি এ্যাড. মোঃ সাইফুল ইসলাম খুলনা আর্ট একাডেমির সৌজন্যে সাক্ষাৎ

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৩ আগস্ট, ২০২৩
  • ১৭৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

খুলনা ব্যুরো…………………………………………………………………..

খুলনা সদর থানা আওয়ামীলীগ ও জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাড. মোঃ সাইফুল ইসলামকে খুলনা আর্ট একাডেমির পরিবারের পক্ষ থেকে শুভেচ্ছা উপহার প্রদান করেন, বুধবার সন্ধ্যায় এ্যাড.মোঃ সাইফুল ইসলাম এর অফিসে খুলনা আর্ট একাডেমির প্রতিষ্ঠাতা পরিচালক চিত্রশিল্পী মিলন বিশ্বাস ও সহকারী পরিচালক শিলা বিশ্বাস এবং দুই সন্তান সৌহার্দ্য বিশ্বাস, সম্প্রীতি বিশ্বাস সবাই মিলে প্রতিষ্ঠানের পক্ষ থেকে শুভেচ্ছা উপহার প্রদান করেন।

 

মোঃ সাইফুল ইসলাম খুলনার প্রতিটি মানুষের প্রিয় ব্যক্তি তিনি সাংস্কৃতিক মনা একজন দেশপ্রেমীক। বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে পথ চলেন এবং খুলনার সকল সাংস্কৃতিক সংগঠনের সুখ-দুঃখে পাশে থাকেন ।২০১৮ সালে খুলনা আর্ট একাডেমির একটি সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তিনি এসেছিলন। খুলনা আর্ট একাডেমি থেকে স্মৃতিস্বরূপ কিছু দিতে ইচ্ছা জাগে কিন্তু হঠাৎ শুরু হল দেশে মহামারী। মনের মধ্যে সাজানো স্বপ্নগুলো সব এলোমেলো হয়ে গেল।

 

অনেক চিন্তা করে খুলনা আর্ট একাডেমির ছাত্র শিব শংকর মন্ডলকে সাথে নিয়ে ছবি এঁকে স্মৃতি হিসেবে উপহার দিয়েছি ২শত জন প্রিয় ব্যক্তিকে। প্রত্যেকটি ছবির নিচে লেখা আছে উপহারে খুলনা আর্ট একাডেমি স্মৃতির পাতায় ২০২১। এই কথা লেখার উদ্দেশ্য এটাই যদি খুলনা আর্ট একাডেমি পরিচালনা করতে না পারি তবে যেন একাডেমির প্রিয়জনদের ঘরে একাডেমির নামটি অমর হয়ে থাকে।আজ আছি কাল থাকবো না এটাই তো স্বাভাবিক। তাই যারা আমাকে ভালোবেসেছেন আমার জীবন পাল্টে দিয়েছেন তাদের জন্য কিছুই করতে পারিনি। আমাকে উৎসাহ দিয়ে খুলনা আর্ট একাডেমির সাথে থেকে, কলি থেকে ফুল করলেন তাদেরকে দেবার মত আমার কাছে কিছুই নেই। ইচ্ছা থাকা সত্ত্বেও সম্ভব হয়না। অর্থনৈতিক অভাব অনটনের জন্য। এখনো মহামারীর ঘাটতি কাটিয়ে উঠতে পারিনি।

 

মানব জীবনের সার্থক তখনই হয় যখন অন্য আরেকজন তাহার দ্বারা উপকৃত হয়।আজ খুলনার তেমনি একজন মানুষের কথা তুলে ধরছি। সৎ উদ্দেশ্য এবং মহৎ কাজের জন্য তার কাছে গেলে তিনি কাউকে খালি হাতে ফিরিয়ে দেয়না তিনি হলেল সবার প্রিয় এ্যাড. মোঃ সাইফুল ইসলাম। সব সময় অর্থনৈতিক ও সার্বিক সহযোগিতা করেন।

 

এবার আমার সংক্ষিপ্ত পরিচয়ঃ আমি চিত্রশিল্পী মিলন বিশ্বাস শৈশব থেকে শিল্পচর্চার অনুরাগী ছিলাম।১৯৯৯ সালের শেষের দিকে খুলনা আর্ট কলেজে পড়ার উদ্দেশ্যে চলে আসা । পরিবারের সবাইকে বরিশাল,ঝালকাঠির খাজুরা গ্রামে রেখে বাড়ি থেকে পালিয়ে এসেছিলাম শিল্পী হওয়ার জন্য। আর্ট কলেজে পড়াশোনা শেষ করি। এর মধ্যে অসংখ্য মানুষের সংস্পর্শ পেলাম কিন্তু এই ক্ষুদ্র হৃদয়ে সবার জায়গা হয়নি।

 

এ্যাড. মোঃ সাইফুল ইসলাম শুধুমাত্র একজন রাজনীতিবিদ নয় প্রকৃত একজন দেশপ্রেমিক। তিনি সাংস্কৃতিক অঙ্গনের মানুষদের অনেক সম্মান করেন। আমার মত একজন ক্ষুদ্র ব্যক্তির সাথে দেখা হলে যে সম্মানের সহিত শিল্পী বলে সকলের সম্মুখে সম্মান প্রদর্শন করেন এজন্য এ্যাড. মোঃ সাইফুল ইসলামকে হৃদয়ে ধারণ করেছি। এবার তুলে ধরছি খুলনা আর্ট একাডেমি প্রতিষ্ঠা করার উদ্দেশ্যঃ খুলনার প্রতি আমার গভীর প্রেম তৈরি হয়। নিজের জন্মভূমি রেখে এসে খুলনার মাটি গায়ে লাগিয়ে আপন করে নিলাম এই শহরের অলিগলি প্রাকৃতিক পরিবেশ।

 

২০০৩ সাল থেকে নিশাত আর্ট কোচিং নামে একটি সাংস্কৃতিক প্রতিষ্ঠান পরিচালনা শুরু করি। দীর্ঘমেয়াদি পরিকল্পনা খুলনায় থাকার। তাই ২০০৮ সালে এসে খুলনায় আমার প্রতিষ্ঠানটি পুনরায় খুলনা আর্ট একাডেমি নামকরণ করেছি। শিশু থেকে অষ্টম শ্রেণী পর্যন্ত ছবি আঁকা, আবৃত্তি এবং সংগীত বিষয়, ২০১০ সালে শুরু হয় চারুকলা ভর্তি কোচিং। তখন খুলনার বিভিন্ন জেলা থেকে শিক্ষার্থীরা ছুটে আসে উচ্চ মাধ্যমিক পাস করে।নবীন শিল্পীদের নিয়ে অনেক সময় পার করে তাদের স্বপ্নের স্থানে পৌঁছে দেওয়ার বদ্ধপরিকর গ্রহণ করে সফলতা অর্জন করেছি, বারবার সম্মাননা পদক পেয়েছি। প্রতিষ্ঠান ভালোই চলছে সুনাম ছড়িয়ে পড়েছে বাংলাদেশ-ভারত সকল শিল্প অনুরাগীদের কাছে।

 

আসলে আমার দৃষ্টিতে এই ক্ষণস্থায়ী জীবনে দীর্ঘ সময় বেঁচে থাকার জন্য শিল্প চর্চার পথ বেছে নিয়েছি। আপনারা সবাই আমার জন্য শুভ কামনা করবেন আমি যেন আমার প্রিয় ছাত্র ছাত্রীদের সুশিক্ষা দিয়ে তাদের কে সুন্দর একটি জীবন দিয়ে শিল্পসাধনায় সফল হতে পারি।এবং আমি যেন মা বাবার আদর্শে পথ চলতে পারি। আমি গতো ৩০ অক্টোবর আমার বাবাকে হারিয়েছি। বর্তমানে আমার মা আছেন। সবাই মায়ের জন্য শুভ কামনা করবেন। সকল শিল্প অনুরাগীদের জন্য শুভকামনা করেন চিত্রশিল্পী মিলন বিশ্বাস। প্রতিষ্ঠাতা পরিচালক। খুলনা আর্ট একাডেমি। #

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট