1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১১:৪৯ পূর্বাহ্ন
সর্বশেষ:
কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে রাবি শিক্ষার্থীদের পদযাত্রা ও স্মারকলিপি প্রদান একটি শোক সংবাদ নওগাঁর আত্রাইয়ে মাচায় পটল চাষ করে কৃষক লাভবান আত্রাইয়ে পানিতে ডুবে এক শিশুর মৃত্যু বাকেরগঞ্জে বিএমএসএফের যুগপূর্তি উদযাপন বাঘায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট  বালক (অনুর্ধ-১৭) উদ্ধোধন গাইবান্ধার সুন্দরগঞ্জে ৪ মাদক ব্যবসায়ী গ্রেফতার গাইবান্ধা জেলার সাদুল্যাপুর উপজেলার নলডাঙ্গায় মাদক বিক্রির সময় জাহেদুল গ্রেপ্তার স্মার্ট বাংলাদেশ গঠনে বাংলাদেশ স্কাউটস হবে আলোকবর্তিকা : প্রতিমন্ত্রী দারা বাঘায় ৬শ’ পিচ ইয়াবা ট্যাবলেট সহ রাজিব গ্রেফতার

জীবিত রাসেলস ভাইপার নিয়ে হাসপাতালে কৃষক কামড়ের পর জীবিত রাসেলস ভাইপার নিয়ে হাসপাতালে কৃষক

  • প্রকাশের সময় : সোমবার, ৮ জুলাই, ২০২৪
  • ১৮ বার এই সংবাদটি পড়া হয়েছে

চাঁপাইনবাবগঞ্জ  প্রতিনিধি…………….

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় ধানক্ষেতে কাজ করার সময় মিলন আলী নামে এক কৃষককে কামড় দিয়েছে বিষধর ‘রাসেলস ভাইপার’। পরে সাপের বাচ্চাটিকে জীবিত অবস্থায় ধরে বস্তায় ভরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন ওই কৃষকের ছোট ভাই। বর্তমানে মিলন আশঙ্কামুক্ত। সোমবার (৮ জুলাই) দুপুরে উপজেলার পাঁকা ইউনিয়নের বোগলাউড়ি এলাকার একটি ধানক্ষেত থেকে ওই কৃষককে সাপে কাটে। মিলন ওই এলাকার তোবজুল হকের ছেলে।

কৃষক মিলন জানান, তিনি পদ্মা নদীর পাড়ে জমিতে ধান কাটার পর ধানের বোঝা বানিয়ে মাথায় নেওয়ার পর তার শার্টটি নিতে গেলে শার্টের নিচে থাকা একটি সাপ তার পায়ে কামড় দেয়। এ সময় চিৎকার করলে স্থানীয় কৃষকরা এগিয়ে আসেন এবং তার পায়ে শক্ত করে তিনটি বাঁধন দিয়ে দ্রুত হাসপাতালে নিয়ে আসেন। এ সময় তার পরামর্শে তার ছোট ভাই সাপটিকে ধরে জীবিত অবস্থায় হাসপাতালে নিয়ে আসে।

তিনি আরও বলেন, সাপের ধরন চিহ্নিত করতে এবং সঠিক চিকিৎসা নিতেই তিনি সাপটি ধরে আনেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক মো. মামুন কবির জানান, আক্রান্ত ব্যক্তি একটি সাপের বাচ্চাসহ হাসপাতালে আসেন। এ সময় তার পায়ের বিভিন্ন স্থানে শক্ত বাঁধন দেওয়া ছিল এবং তিনি স্থানীয়দের সহায়তায় দ্রুত হাসপাতালে আসতে পারায় সাপের ধরন দেখে চিকিৎসা দেওয়া সহজ হয়।

বর্তমানে তিনি আশঙ্কামুক্ত হলেও তাকে আরও ২৪ ঘণ্টা পর্যবেক্ষণে রাখা হবে। মিলনকে কামড় দেওয়া সাপটি একটি বাচ্চা সাপ এবং রাসেলস ভাইপার বলে নিশ্চিত করেন হাসপাতালের কর্তব্যরত ওই চিকিৎসক।#

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট