1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:৩৯ অপরাহ্ন
সর্বশেষ:
ফয়সালের বিসিএস স্বপ্ন ভঙ্গ, রাস্তায় গড়াগড়ি! দশমাস ধরে প্রতিবন্ধী ছেলেকে খুঁজে বেড়াচ্ছেন বাবা- মা ২৮ এপ্রিল ‘জাতীয় আইনগত সহায়তা দিবস’ মাদক পাচার ও মাদকের অপব্যবহার’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিলেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী বিএনপি দিনের আলোতে রাতের অন্ধকার দেখে : ওবায়দুল কাদের ঠাকুরগাঁও আদালতের নির্দেশ অমান্য করে নিয়োগ পরিক্ষা নেয়ার অভিযোগ তীব্র তাপদাহে চলমান পরিস্থিতিতে রাসিকের উদ্যোগে ১০টি স্থানে বিশেষ স্বাস্থ্যসেবা ক্যাম্প বাগমারায় অগ্রিকান্ডে ৬ টি পান বরজ ভস্মীভূত সুপ্রিম কোর্টে আপিল বিভাগের নতুন বিচারপতি হলেন রাবির ছাত্র শাহীন বাগমারায় বিয়ের প্রলোভন দেখিয়ে তরুণীকে মাসব্যাপি ধর্ষণ

 প্রথমবারের মত যুব এশিয়া কাপের শিরোপা জিতলো বাংলাদেশ

  • প্রকাশের সময় : সোমবার, ১৮ ডিসেম্বর, ২০২৩
  • ১৩৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

স্পোর্টস প্রতিবেদক……………………………………

ওপেনার আশিকুর রহমান শিবলির সেঞ্চুরিতে প্রথমবারের মত অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ ক্রিকেটের  শিরোপা জিতেছে  বাংলাদেশ।

আজ টুর্নামেন্টের ফাইনালে বাংলাদেশ ১৯৫ রানের বড় ব্যবধানে হারিয়েছে সংযুক্ত আরব আমিরাতকে। ১৪৯ বলে ১২৯ রানের নান্দনিক ইনিংস খেলেন শিবলি। পুরো আসরে ব্যাট দারুন ছন্দে থাকা  ডান হাতি  এ ব্যাটার  ৫ ম্যাচে ২টি করে সেঞ্চুরি ও হাফ-সেঞ্চুরিতে টুর্নামেন্টে সর্বোচ্চ ৩৭৮ রান করেছেন ।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে বাংলাদেশ। পঞ্চম ওভারে ওপেনার জিশান আলম ৭ রানে আউট হন।
এরপর দ্বিতীয় উইকেটে আরব আমিরাতের বোলারদের বিপক্ষে প্রতিরোধ গড়ে তোলেন  শিবলি ও চৌধুরি রিজওয়ান। ১৫৪ বলে ১২৫ রানের জুটি গড়েন তারা। এরমধ্যে ৪টি চার ও ১টি ছক্কায় ৭১ বলে ৬০ রান করে দ্বিতীয় ব্যাটার হিসেবে আউট হন রিজওয়ান।

দলীয় ১৩৯ রনে রিজওয়ান ফেরার পর ক্রিজে আসেন আরিফুল ইসলাম। আরব আমিরাতের বোলারদের উপর চড়াও হন তিনি। ৬টি চারে ৪০ বলে ৫০ রান তুলে থামেন আরিফুল।

রিজওয়ান ও আরিফুলের সাথে দুর্দান্ত জুটি গড়ার পর এবারের আসরের দ্বিতীয় সেঞ্চুরির দেখা পান শিবলি। ১২৯ বল খেলে ৪২তম ওভারে সেঞ্চুরি পূর্ণ করেন তিনি।

ইনিংসের শেষ ওভারে আউটের আগে  ১৪৯ বলের ইনিংসে  ১২টি চার ও ১টি ছক্কায় ১২৯ রানের দারুন একটি ইনিংস খেলেন শিবলি। শেষদিকে অধিনায়ক মাহফুজুর রহমান রাব্বি ১১ বলে ২১ রানের ক্যামিও ইনিংস খেলেন। এতে ৫০ ওভারে ৮ উইকেটে ২৮২ রানের বড় সংগ্রহ পায় বাংলাদেশ। আরব আমিরাতের আয়মান আহমেদ ৪টি উইকেট নেন।

২৮৩ রানের টার্গেটে খেলতে নেমে বাংলাদেশের তিন পেসার মারুফ মৃধা, রোহানাত দৌলা বর্ষন ও ইকবাল হোসেন ইমনের তোপের মুখে পড়ে ৬১ রানে ৭ উইকেট হারিয়ে লড়াই থেকে ছিটকে পড়ে আরব আমিরাত।
শেষ পর্যন্ত ২৪ দশমিক ৫ ওভারে ৮৭ রানে অলআউট হয় আরব আমিরাত। দলের পক্ষে সর্বোচ্চ ২৫ রান করেন ধ্রুব পারাশার।

বল হাতে বাংলাদেশের মারুফ ২৯ রানে ও বর্ষন ২৬ রানে ৩টি করে উইকেট নেন। এছাড়া ইমন ও স্পিনার শেখ পারভেজ জীবন ২টি করে উইকেট শিকার করেন।
২০১৯ সালে প্রথমবারের মত ফাইনালে উঠলেও শিরোপা জিততে পারেনি বাংলাদেশ। ফাইনালে ভারতের কাছে ৫ রানে হেরে গিয়েছিলো বাংলাদেশের যুবারা। এবার সেমিফাইনালে ভারতকে ৪ উইকেটে হারিয়ে ফাইনালে উঠে বাংলাদেশ। এছাড়া গ্রুপ পর্বে শ্রীলংকা, আরব আমিরাত ও জাপানকে হারিয়েছিলো শিবলি-মারুফরা।#

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট