1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
সোমবার, ২০ মে ২০২৪, ০৮:৩৫ পূর্বাহ্ন
সর্বশেষ:
বিএনপি নেতারা মানসিক ট্রমায় ভুগছেন : ওবায়দুল কাদের সঠিক ওজন ও পরিমাপ নিশ্চিতকরণে বিএসটিআই নিরলস কাজ করে যাচ্ছে : প্রধানমন্ত্রী  মানসম্মত পণ্য উৎপাদনে সরকার নানা পদক্ষেপ গ্রহণ করেছে: রাষ্ট্রপতি স্বাচিপ রাজশাহী, চাপাইনবাবগঞ্জ, নাটোর  ও নওগাঁ জেলার সম্মেলন অনুষ্ঠিত স্বাচিপ রাজশাহী জেলা শাখার সভাপতি ডা. জাহিদ, সম্পাদক ডা. অর্ণা জামান ভারত বাংলাদেশ চুক্তির বাস্তবতা নেই : মরণফাঁদ ফারাক্কার কারণে রাজশাহীর পদ্মা এখন মরুভুমি শিবগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী নয়ন খানএর গণসংযোগ বাঘায় ফেন্সিডিল সহ মাদক ব্যবসায়ী মনিরুল গ্রেপ্তার রামপাল থানা পুলিশের বিশেষ অভিযানে গাঁজাসহ- দুই মাদক কারবারি গ্রেফতার রাজশাহীর বাগমারায় উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এগিয়ে আছে সান্টু

উপ-সম্পাদকীয়: দমনের রাজনীতির সবমাত্রা বিএনপির আমলে ছাড়িয়ে গেছে

  • প্রকাশের সময় : শনিবার, ৩ ডিসেম্বর, ২০২২
  • ১৩৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

জিয় রাজ……………………………………………….

ছবির দৃশ্যগুলো আমরা অনেকেই ভুলে যেতে পারি। পৃথিবীর ইতিহাসে বোধ হয় আর কোন রাজনৈতিক দলকে এত লোমহর্ষক পরিস্থিতির স্বীকার হতে হয়নি। পৃথিবীর ইতিহাসে আর কোন রাজনৈতিক ব্যক্তিকে পরিবারের সর্বস্ব হারিয়ে রাজনীতি করতে হয়নি। এক মাত্র বাংলাদেশকেই এতো কঠিন সময় পার করতে হয়েছে,এক মাত্র শেখ হাসিনাকেই পরিবারের এতগুলো মানুষকে হারিয়ে রাজনীতি করতে হচ্ছে।

 

যে কোন মূল্যে ক্ষমতায় আসার জন্য বিএনপি স্বাধীনতার পক্ষে বিপক্ষের দলকে নিয়ে প্রথম জোটবদ্ধ ভাবে নির্বাচন করার সূচণা করেছিলো। জোটবদ্ধ ভাবে নির্বাচনে জয়ী হয়ে ক্ষমতায় এসে দেশকে নিয়ে যায় দূর্নীতির চরম শেখরে। বিএনপির অন্যতম শরীক প্রকাশ্য স্বাধীনতা বিরোধী দল জামায়াতে ইসলামী ইসলামের দোহায় দিয়ে বেছে বেছে মুক্তিযুদ্ধের পক্ষের লোক গুলোকে হত্যা করতে শুরু করে, অসাম্প্রদায়িক শক্তিকে দমন করা, সংখ্যালঘুদের ওপর নির্যাতন, প্রকাশ্যে মানুষ জবাই, দেশের প্রতিটি বিশ্ববিদ্যালয়ে অস্থিরতা সৃষ্টি, বাংলা ভাই এর সৃষ্টি সহ এমন কোন মানবতা বিরোধী কাজ ছিলো না যা তারা করেনি,আর বিএনপি নিরবে সেসব কর্মকান্ড গুলোকে স্বীকৃতি দিয়ে এসেছে। বিশ্বে বাংলাদেশ কে একটি জংগী অব্যর্থ, দূর্নীতিতে চ্যাম্পিয়ন রাষ্ট্র হিসেবে পরিচিতি লাভ করায়।

 

এর পর বিএনপি আরেকটি বিশ্ব রেকর্ড করেছিলো সেটা হলো বিরোধী দলের জনসভাতে গ্রেনেড হামলা চালিয়ে শত শত মানুষের জীবন কেড়ে নিয়েছিলো। ২১ আগষ্টে আওয়ামীলীগের জনসভায় শক্তিশালী গ্রেনেড হামলা চালিয়ে দেশে বিরোধী দলকে নিশ্চিন্হ করে একক ভাবে রাষ্ট্র চালানোর পরিকল্পনা চিন্তা ভাবনা থেকে এই হামলা চালিয়েছিলো। কিন্তু বাংলাদেশের ইতিহাসে বিএনপির একটি জনসভায় কোন ধরনের বোমা, গ্রেনেড হামলা হয়েছে সে ইতিহাস কেউ দেখাতে পারবে না।

 

এর পরে আসি শেখ হাসিনার ওপর ২১ বার হামলা হওয়ার ঘটনাতে। দেশের ইতিহাসে শেখ হাসিনার ওপর এ পর্যন্ত যত বার জীবন নাশের হামলা হয়েছে তা বিএনপি চেয়ারম্যান খালেদা জিয়ার ওপর একটি বারও হয়েছে বলে কেউ প্রমাণ দিতে পারবে না। এক্ষেত্রেও আওয়ামী লীগ সকল রাজনৈতিক দল থেকে আলাদা। আওয়ামী লীগ বিশ্বাস করে প্রতিপক্ষের জীবন কেড়ে নিয়ে রাজনৈতিক স্বার্থ হাসিল করা কোন রাজনৈতিক কাজ হতে পারে না। রাজনীতির মূল আদর্শ হওয়া উচিৎ প্রতিপক্ষকে টিকিয়ে রেখে তাকে প্রতিহত করা।বিরোধী দলের ওপর আওয়ামী লীগের হিংসা আছে তবে সেটা প্রতি হিংসা নয়। আওয়ামী লীগ বিরোধী দলকে অস্ত্র দিয়ে নয় বুদ্ধি দিয়ে মোকাবেলা করতে বদ্ধ পরিকর।

 

বাংলাদের ইতিহাসে আওয়ামীলীগই এক মাত্র দল যিনি বার বার আঘাত প্রাপ্ত হয়েছেন,বার বার রক্ত দিয়েছেন,বার বার গণতন্ত্রের পক্ষে কাজ করতে গিয়ে জীবন দিয়েছেন, দেশের স্বাধীনতা এনে দিয়েছেন, কিন্তু কখনো প্রতিপক্ষকে নিশ্চিহ্ন করার চেষ্টা করেনি। বরং বার বার তাদেরকে সুযোগ দিয়ে এসেছেন। সত্যিকারের গণতান্ত্রিক দল হিসেবে কাজ করতে আহ্বান জানিয়ে এসেছেন।#

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট