1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ০২:২২ পূর্বাহ্ন
সর্বশেষ:
বাঘায় মাদক সেবনের অপরাধে ভ্যাম্যমান আদালতে ৫জনের কারাদন্ড বাঘার ইউএনওর এডিসি পদে পদোন্নতি, শুভেচ্ছা জানালো বিএনপি নেতৃবৃন্দ ঠাকুরগাঁও’র হরিপুরে পূর্ব শত্রুতার জেরে ফসলের ক্ষেত নষ্ট, থানায় অভিযোগ পদোন্নতি পাওয়া ইউএনওকে বর্তমান কর্মস্থল বাঘায় রাখার দাবিতে মানবন্ধন খুলনা সহ ১৪ জেলায় ঘূর্ণিঝড় দানার প্রভাবে জলোচ্ছ্বাসের আশঙ্কা সাতক্ষীরায় ঘূর্ণিঝড় দানা’র আতঙ্ক:বেড়িবাঁধ নিয়ে উদ্বেগ সাইটসেভার্স এর সহযোগিতায়,ব্র্যাকের উদ্যোগে দাকোপে উপজেলা পর্যায়ে অবহিতকরণ সভা  কালীগঞ্জে গাজীপুরের নবাগত ডিসির মতবিনিময় আত্রাইয়ে জাতীয় ইঁদুর নিধন অভিযান উদ্বোধন পত্নীতলায় আশা শিক্ষা কর্মসূচির অভিভাবক মতবিনিময় সভা অনুষ্ঠিত

রাজশাহীর বাগমারায় হত্যাচেষ্টার মামলায় .. চেয়ারম্যান সাফি গ্রেফতার

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১০ জানুয়ারী, ২০২৩
  • ২৫২ বার এই সংবাদটি পড়া হয়েছে

# আশরাফুল ইসলাম ফরাশী, বাগমারা থেকে…………………………

রাজশাহীর বাগমারায় সামসুদ্দীন প্রামানিক নামে এক কৃষককে হত্যাচেষ্টার মামলায় আউচপাড়া ইউনিয়নের চেয়ারম্যান সাফিকুল ইসলাম সাফিকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার উপজেলার ভবানীগঞ্জ বাজারে অভিযান চালিয়ে চেয়ারম্যান সাফিকে গ্রেপ্তার করেছে বলে জানিয়েছে পুলিশ।

 

জানা গেছে, গত রবিবার বেলা ১১ টার দিকে উপজেলার আউচপাড়া ইউনিয়নের বিষ্ণপুর গ্রামের কৃষক সামসুদ্দীন প্রামানিককে জোর পূর্বক তুলে নিয়ে যায় চেয়ারম্যান সাফি সহ তার লোকজন। পরে চেয়ারম্যান সাফিকুল ইসলাম সাফি কৃষক শামসুদ্দীন প্রামানিকের উপরে অতর্কিত হামলা চালায়। এসময় চাপাতি দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে রক্তাক্ত জখম করে। সেই সাথে লোহার রড দিয়ে পা সহ শরীরের বিভিন্ন অঙ্গ ভেঙ্গে দেয়। পরে সামসুদ্দীন প্রামানিককে গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে।

 

ওই ঘটনায় আহত সামসুদ্দীন প্রামানিকের পরিবারের পক্ষ থেকে বাগমারা থানায় একটি সাধারণ ডায়রি করা হয়। মঙ্গলবার সামসুদ্দীনের ছেলে নাজমুল ইসলাম বাদী হয়ে হত্যাচেষ্টার ঘটনার মূলহোতা চেয়ারম্যান সাফিকুল ইসলাম সাফি সহ কয়েক জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৪/৫ জনের নামে বাগমারা থানায় হত্যাচেষ্টা ও নির্যাতনের মামলা দায়ের করে। ওই মামলার প্রধান আসামি চেয়ারম্যান সাফিকুল ইসলাম সাফিকে গ্রেপ্তার করে পুলিশ।

 

মামলা ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, প্রায় ৮ বছর আগে বিষ্ণপুর গ্রামের জুয়েল রানা কৃষকদের নিকট থেকে ধানের জমি লীজ নিয়ে ইট ভাটা নির্মাণ করে। পরে সেটা চেয়ারম্যান সাফির নিকট বিক্রয় করে দেয়। সেই ভাটার জন্য নতুন করে চেয়ারম্যান কৃষকের নিকট থেকে জমি লীজ গ্রহণ করছেন। ওই স্থানে সামসুদ্দীন প্রামানিকের কিছু ধানের জমি আছে। তিনি সেই জমি সাফির নিকট লীজ প্রদান করবেন না। অন্যরা দিলে কেন সে দিবে না এমন ঘটনায় কৃষক সামসুদ্দীনের উপরে হামলা চালানো হয়েছে বলে জানাগেছে। তবে সময় মতো জমির মালিকদের লীজের টাকা পরিশোধ করেন না বলে অভিযোগ করেন স্থানীয় লোকজন। বছরে ২০ হাজার টাকা চূক্তিতে কৃষকের নিকট থেকে ইট ভাটার জন্য জমি লীজ নেয়া হয়েছে। সাত বছরের জন্য জমি লীজ দেয়া হলেও মেয়াদ পার হওয়ার পরও টাকা পরিশোধ করা হচ্ছে না বলেও জানিয়েছেন লোকজন। জমি বন্ধক না রাখায় শামসুদ্দিন প্রামানিককে তুলে নিয়ে চেয়ারম্যানসহ ভাটার লোকজন হত্যাচেষ্টা চালায়।

 

এ ঘটনায় বাগমারা থানার ওসি (তদন্ত) তৌহিদুর রহমানের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, হত্যাচেষ্টা ও মারপিটের ঘটনায় দায়ের করা মামলায় চেয়ারম্যান সাফিকুল ইসলাম শাফিকে গ্রেপ্তার করা হয়েছে। বুধবার আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হবে। ওই মামলায় অন্য আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।#

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট