1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ০৪:২৫ অপরাহ্ন
সর্বশেষ:
খুলনার সুবিধা বঞ্চিত শিশুদের সি ইউ সি স্কুল পরিদর্শন করেন চিত্রশিল্পী মিলন বিশ্বাস পোরশায় শিশু ধর্ষণের অভিযোগে যুবককে গণপিটুনি, পরে গ্রেপ্তার রাসিক প্রশাসকের সাথে নিসচা রাজশাহী জেলা কমিটির নেতৃবৃন্দের মতবিনিময় খুলনায় ৬ স্থানে শিক্ষার্থীদের বিনা লাভের দোকান পত্নীতলায় যুবদলের ৪৬তম প্রতিষ্ঠাতা বার্ষিকী পালিত   রাজশাহীতে পরীক্ষা দিতে এসে ছাত্রলীগ নেত্রী আটক সরকারি কৃষি সেবা ও ঋণ প্রাপ্তিতে নারী কৃষকের অন্তর্ভুক্তি শীর্ষক রাজশাহীতে কর্মশালা তানোরে ফ্রি ট্রিটমেন্ট ক্যাম্প ও ওষুধ বিতরণ ঈশ্বরদীতে যুবদলের ৪৬তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত তানোরে আপত্তিকর অবস্থায় আটক, ৮০ হাজার টাকায় ছাড়  ! 

শিবগঞ্জে জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রমে শ্রেষ্ঠ ইউনিয়ন পরিষদ শাহবাজপুর নির্বাচিত

  • প্রকাশের সময় : শুক্রবার, ৬ অক্টোবর, ২০২৩
  • ১৫২ বার এই সংবাদটি পড়া হয়েছে

# আরাফাত হোসেন, শিবগঞ্জ প্রতিনিধি…………………………………………………….

চাঁপাইনবাবগঞ্জ জেলাধীন শিবগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে (৬ অক্টোবর) জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস-২০২৩ উপলক্ষে আলোচনা সভা ও সম্মাননা ক্রেস্ট পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। উপজেলায় শ্রেষ্ঠ ইউনিয়ন পরিষদ হিসেবে শাহাবাজপুর ইউনিয়নের সম্মাননা ক্রেস্ট গ্রহণ করেন চেয়ারম্যান মোহাম্মদ নিজামুল হক (রানা)।

উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সহকারী কমিশনার (ভূমি) মোঃ জুবায়ের হোসেন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোহাম্মদ আব্দুৎ তোয়াব, উপজেলা একাডেমিক সুপারভাইজার মো: মুরশিদুল আলম, উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ, ইউপি সচিব বৃন্দ, ইউপি ইউডিসি উদ্যোক্তবৃন্দ, গ্রাম পুলিশগণ,সাংবাদিক সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ ও অন্যরা।

শাহাবাজপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ নিজামুল হক (রানা) বলেন, জন্ম ও মৃত্যু নিবন্ধন করতে প্রতি মাসে গণ মাইকিং করা হয়ে থাকে। ০০- ৪৫ দিনের মধ্যে শিশুর জন্ম নিবন্ধন করতে কোন ফি গ্রহণ করা হয়না, প্রতিমাসে সদস্য ও গ্রাম পুলিশের সহযোগিতায় নিয়ে (০০-৪৫) দিনের শিশুদের জন্ম ও মৃত্যু তথ্য নিশ্চিত করেন।

তিনি আরো বলেন ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশ ওয়ার্ড সদস্য সহ ডিজিটাল সেন্টারের সহযোগিতায় আমাদের এই সফলতা অর্জন করি। মোহাঃ রেজাউল রহমান, সচিব, ২ নং শাহাবাজপুর ইউনিয়ন পরিষদ জানান যে, চেয়ারম্যান মোহাম্মদ নিজামুল হক (রানা)’র অক্লান্তিক পরিশ্রমে ও গ্রাম পুলিশের সহযোগিতা এবং ওয়ার্ড সদস্যদের সার্বিক তত্ত্বাবধানে আমরা (০০-৪৫) দিনে শিশুদের জন্ম ও মৃত্যু নিবন্ধন সম্পূর্ণ করি। সরকারি আইন ও জন্ম মৃত্যু নিবন্ধন আইন সম্পর্কে গ্রাম পুলিশের সহযোগিতায় ক্যাম্পেইনের মাধ্যমে গণসচেতনা সৃষ্টি করা হয়। স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনার অংশগ্রহণ মূলক সহযোগিতা থাকলে (০০-৪৫) জন্ম তথ্য হালনাগাদ করা সম্ভব হবে ও সন্তানের জন্ম নিবন্ধন করতে মাতা পিতার ডিজিটাল জন্ম মৃত্যু নিবন্ধন প্রয়োজন। এ বিষয়টিকে গুরুত্ব দিয়ে জনগণের দ্বারপ্রান্তে এই বার্তা পৌঁছে দিতে হবে।

তিনি আরো বলেন যে, সকল সরকারি কর্মকর্তা কর্মচারীদের মিলে-মিশে কাজ করতে হবে। ইউনিয়ন ডিজিটাল সেন্টারের নির্ভুল তথ্য সহযোগিতা প্রদান, জনগণকে নিরবিচ্ছিন্ন সেবা প্রদান আমাদের এই সফলতার কারণ।#

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট