1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
রবিবার, ২৭ অক্টোবর ২০২৪, ০২:২৬ পূর্বাহ্ন
সর্বশেষ:
তানোরে ঘুর্ণিঝড়ের প্রভাবে আমণ খেতের ব্যাপক ক্ষতি খুলনায় সমন্বয়ক পরিচয়ে ভীতি প্রদর্শন ২জন আটক লবনচরা জবেদা রহমান মাদ্রাসায়  পবিত্র আল কোরআনের সবক প্রদান অনুষ্ঠান  শিবগঞ্জের কৃতি সন্তান ডা: সাইমুম পারভেজ এর সিডনি বিশ্ববিদ্যালয় থেকে ডিজিটাল মিডিয়া রাজনীতিতে পিএইচডি অর্জন  নাচোলে রিপনের প্রেমলীলায় মত্ত ছাত্রী, পাহাড়সম অভিযোগ এলাকাবাসীর অভয়নগরে ধর্মীয় প্রতিষ্ঠান মন্দির ধ্বংস করে ভৈরব নদ থেকে অবৈধভাবে বালি উত্তোলন, জনসাধারণের ভোগান্তি যুক্তরাষ্ট্র ও কানাডা সফর শেষে দেশে ফিরেছেন সেনাবাহিনী প্রধান পঞ্চগড়ে বর্তমান কদর বেড়েছে মসলা দ্রব্য তেজপাতার তানোরে ব্যারিস্টার আমিনুল হক স্মৃতি ফুটবল টুর্নামেন্ট আয়োজন  আমরা অপকর্ম করার জন্য রাজনীতি করি না : ভোলায় মেজর (অব.) হাফিজউদ্দিন

রাজশাহীর কাটাখালি পৌরসভার ২নং ওয়ার্ডের গোরস্তানের ১৪ লাখ টাকা আত্মসাতের অভিযোগ সংবাদ সম্মেলনে   

  • প্রকাশের সময় : শনিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৯২ বার এই সংবাদটি পড়া হয়েছে

# লিয়াকত……………………………………………………………..

রাজশাহীর পবা উপজেলার কাটাখালি পৌরসভার ২নং ওয়ার্ডের এমাদপুর জান্নাতুল ফেরদৌস গোরস্তানের সাবেক সভাপতি ও পৌরসভার সাবেক কাউন্সিলর মানিকের বিরুদ্ধে  ১৪ লক্ষ টাকা আত্মসাৎ করার অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করেছেন গোরস্তান বর্তমান কমিটির নেতৃবৃন্দসহ এলাকাবাসী। তারা চ রম ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে গোরস্তান কমিটির সভাপতি মকবুল হোসেন বলেন, রাজশাহী কাটাখালি পৌরসভার ২ নং ওয়ার্ড এমাদপুর “জান্নাতুল ফেরদৌস গোরস্তানের” প্রায় ১৪ লক্ষ টাকা আত্বসাৎ করেন, কাটাখালি পৌরসভার ২ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মো: মানিক আলী। গোরস্তানের আগের কমিটির সভাপতি থাকা অবস্থায় তিনি এই টাকা আত্মসাৎ করেন।

এ ঘটনার বিষয়ে গোরস্তান কমিটির সাধারণ সম্পাদক মো.  লোকমান আলী বলেন, আমি  গোরস্তানের শুরু থেকেই সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে আসছি। এই গোরস্তানে ১৩৫৭ জন সদস্য আছেন। গোরস্তানের নামে ৯ কাঠা জমি আছে। গোরস্তানের শুরুতে মো: মানিক আলী কাটাখালী পৌরসভার ২ নং ওয়ার্ডের কাউন্সিলর থাকায় তাকে সভপতি করা হয়। শুরুতে সকলের সহযোগীতায় ৩ কাঠা জমি ক্রয় করা হয়। এরপর বিভিন্ন কুকর্মের মামলায় মানিক কারাগারে যায়। পরে আমরা মানিককে ছাড়াই আরো ৬ কাঠা জমি ক্রয় করি। মো: মানিক গোরস্তানের কোন উন্নয়ন মূলক কাজ করেননি। তিনি আমাকে কোন কাজে সঙ্গেও নিতেন না। তিনি নিজে পাঁচজনকে নিয়ে তার পকেট কমিটি বানিয়ে এমপি আয়েন উদ্দিনের দেওয়া সরকারি ৩,০০,০০০/- (তিন লক্ষ) টাকা এবং এলাকাবাসীর দেওয়া প্রায় ১০,০০,০০০/- (দশ লক্ষ) টাকা। সর্ব মোট ১৩,০০,০০০/- (তের লক্ষ) টাকা আত্বসাৎ করেন। ফান্ডে কোন টাকার হদিস নেই। টাকার বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে তিনি মারমুখী আচরণ করেন। আবার তিনি থানা পুলিশ দিয়ে হয়রানিও করেন।

বর্তমানে এলাকাবাসীকে সঙ্গে নিয়ে  মানিককে বাদ দিয়ে নতুন কমিটি গঠন করা হয়েছে ও তার বিরুদ্ধে সরকারের বিভিন্ন সংশ্লিষ্ঠ দফতরে লিখিত অভিযোগ করা হয়েছে।

এ বিষয়ে কমিটির বর্তমান সভাপতি মকবুল হোসেন বলেন, ২০১৪ সালে গোরস্তান শুরু করা হয়। তখন কাটাখালি পৌরসভার ২ নং ওয়ার্ড কাউন্সিলর ছিলেন মো. মানিক আলী, সেই দিক বিবেচনা করে তাকে সভাপতি করেন এলাকাবাসী। কিন্তু এখন ফান্ডে কোন টাকা নেই। ফান্ডের সমস্ত টাকা তিনি আত্মসাৎ করেছেন। কাজেই এলাকাবাসী এ সংবাদ সম্মেলনের মাধ্যমে সরকারের উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।  স্থানীয়রা জানান, ২০১৪ সালে ১৩৫৭ জন সদস্য নিয়ে গোরস্তানের যাত্রা শুরু করা হয়। তখন কাটাখালি পৌরসভার ২ নং ওয়ার্ড কাউন্সিলর ছিলেন মো: মানিক, সেই দিক বিবেচনা করে তাকে সভাপতি করা হয়। ফান্ডে প্রায় ১৪ লক্ষ টাকা থাকার কথা থাকলেও বর্তমানে শুন্য। সমস্ত টাকা মানিক আত্মসাৎ করেছেন, এখন ফান্ডে কোন টাকা নেই।

এ ব্যাপারে রাজশাহী কাটাখালী পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র মো: আনোয়ার সাদত নান্নু বলেন, হিসাবের গড়মিলের খবর পাওয়ায় আমি দিতে চাওয়া ১ লক্ষ টাকা এখনও দেইনি ; তবে রাজশাহী ৩ আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন এমপি’র দেয়া  ৩ লক্ষ টাকা কোথায় কিভাবে খরচ হয়েছে তা জানার জন্য তদন্ত কমিটি গঠন করেছি। এই টাকা কি কাজে ব্যবহার হয়েছে তা আমার জানা নেই।

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট