1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ০৪:৩১ পূর্বাহ্ন
সর্বশেষ:
বাঘায় মাদক সেবনের অপরাধে ভ্যাম্যমান আদালতে ৫জনের কারাদন্ড বাঘার ইউএনওর এডিসি পদে পদোন্নতি, শুভেচ্ছা জানালো বিএনপি নেতৃবৃন্দ ঠাকুরগাঁও’র হরিপুরে পূর্ব শত্রুতার জেরে ফসলের ক্ষেত নষ্ট, থানায় অভিযোগ পদোন্নতি পাওয়া ইউএনওকে বর্তমান কর্মস্থল বাঘায় রাখার দাবিতে মানবন্ধন খুলনা সহ ১৪ জেলায় ঘূর্ণিঝড় দানার প্রভাবে জলোচ্ছ্বাসের আশঙ্কা সাতক্ষীরায় ঘূর্ণিঝড় দানা’র আতঙ্ক:বেড়িবাঁধ নিয়ে উদ্বেগ সাইটসেভার্স এর সহযোগিতায়,ব্র্যাকের উদ্যোগে দাকোপে উপজেলা পর্যায়ে অবহিতকরণ সভা  কালীগঞ্জে গাজীপুরের নবাগত ডিসির মতবিনিময় আত্রাইয়ে জাতীয় ইঁদুর নিধন অভিযান উদ্বোধন পত্নীতলায় আশা শিক্ষা কর্মসূচির অভিভাবক মতবিনিময় সভা অনুষ্ঠিত

রাজশাহীর তানোরে সরকারি ডাক্তার মিজানুরের বিরুদ্ধে কেয়ার ডায়াগনস্টিক সেন্টার চালানোর অভিযোগ

  • প্রকাশের সময় : শনিবার, ২৮ জানুয়ারী, ২০২৩
  • ১৪০ বার এই সংবাদটি পড়া হয়েছে

# মমিনুল ইসলাম মুন বরেন্দ্র অঞ্চল থেকে………………………….

রাজশাহীর তানোর তালন্দ উপ-সাস্থ্য কেন্দ্র, মেডিকেল অফিসার (এম.ও) ডাক্তার মিজানুর রহমান গত ২৭-০১-২০২২ তারিখে তালন্দ উপ- সাস্থ্য কেন্দ্র, মেডিকেল অফিসার (এম.ও) হিসেবে যোগদান করেন। যোগদানের পর থেকে তিনি সরকারি মেডিকেলে সঠিকভাবে দায়িত্ব পালন না করে তার নিজস্ব কেয়ার ডায়াগনস্টিক সেন্টারে চিকিৎসা সেবা প্রদান করে আসছেন বলে অভিযোগ উঠেছে।

 

জানা গেছে, ডাক্তার মিজানুর রহমান কেয়ার ডায়াগনস্টিক সেন্টার নামক একটি চিকিৎসা সেবা কেন্দ্র খুলে, সেখানে রাজশাহী কলেজ থেকে আর্নাস পাশকৃত তার ছোট ভাই রয়েলকে প্রোঃ নিযুক্ত করেন। তিনি নিজ স্বার্থ সিদ্ধির লক্ষ্যে বিভিন্ন কৌশলে তানোর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর আউট ডোর ও ইনডোরে দায়িত্ব পলনরতবস্থায় রোগিদেরকে সরকারি ভাবে চিকিৎসা দেওয়ার পরিবর্তে তাহার কেয়ার ডায়াগনস্টিক সেন্টারে পরীক্ষা- নিরীক্ষা বা চিকিৎসা নেওয়ার পরামর্শ দিয়ে থাকেন। এমনকি মেডিক্যালে সরকারি ভাবে ভালো চিকিৎসা সেবা দেওয়া হয় না বলে রোগিদের ভুল বুঝিয়ে তার কেয়ার ডায়াগনস্টিক সেন্টারে পাঠিয়ে দেন। আর তার রেফার্ড করা রোগিদের ডায়াগনস্টিক সেন্টারে নিয়ে যাওয়ার জন্য আর্থিক সুবিধাভোগী কিছু দালাল নিয়োগ দিয়েছেন তিনি।

 

ডাক্তার মিজানুর রহমান মেডিক্যালে নিয়মিতভাবে দায়িত্ব পালন না করে, তার কেয়ার ডায়াগনস্টিক সেন্টারে পাঠানো রোগিদের চিকিৎসা সেবা দেওয়ার জন্য সেখানে অধিক সময় দেন বলে জানা গেছে। তানোর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উন্নত আধুনিক ডিজিট্যালি পদ্ধতিতে উচ্চপদস্থ্য চিকিৎসক দ্বারা চিকিৎসা সেবা প্রদান ও সরকারি খরচে সকল প্রকার পরীক্ষা নিরীক্ষার মাধ্যমে চিকিৎসার সুযোগ থাকা সত্বেও, সরকারি মেডিকেলের দূর্নাম করে বা সরকারি মেডিকেলে সুচিকিৎসা দেওয়া হয় না বলে ডাক্তার মিজানুর রহমান নিজ স্বার্থে তাহার নিজস্ব কেয়ার ডায়াগনস্টিক সেন্টারে রোগিদের পাঠিয়ে দিয়ে পরীক্ষা নিরীক্ষা করার পরামর্শ দিয়ে থাকেন। অথচ ডাক্তার মিজানুর রহমানের নিজস্ব কেয়ার ডায়াগনস্টিক সেন্টারে এক্স-রে ও ল্যাবের কোনো বৈধ লাইসেন্স নেই বলে জানা গেছে।

 

ডাক্তার মিজানুর রহমান ২৪ ঘন্টা স্বাস্থ্য সেবা নিশ্চিত করার লক্ষ্যে তানোর আমশো মেডিক্যাল মোড়ে একটি ভবনের দুটি ইউনিটের একটিতে কেয়ার ডায়াগনস্টিক সেন্টার ও অপরটিতে তিনি নিজে পরামর্শক হিসেবে পরামর্শ সেন্টার খুলেছেন। এছাড়াও ২৪-ঘন্টা সেবাদান করা হয় মূলে বিভিন্ন প্রচার প্রচারণা ও এলাকায় মাইকিং করছেন। ডাক্তার মিজানুর রহমান নিজে স্থানীয় প্রভাবশালী ও তার পরিবারের সদস্য এবং আত্মীয় সজন বিভিন্ন সরকারি দপ্তর অধিদপ্তরে ও আইন মন্ত্রণালয়ে চাকুরী করেন বলে দমভক্তি করে নিজেকে প্রভাবশালী হিসেবেও প্রচার করেন। এবং তারই ধারাবাহিকতায় তিনি তার নিজস্ব কেয়ার ডায়াগনস্টিক সেন্টার পরিচালনা করে আশছেন।

 

নাম প্রকাশে অনিচ্ছুক রোগিদের অভিবাবক বলেন; মেডিকেল অফিসার (এম.ও) মিজানুর রহমান এর এমন অনৈতিকতার কারণে আশপাশের প্রায় ৪টি থানা থেকে আগত রোগিদের অভিবাবক সহ রোগিরা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত ও চরম ভোগান্তি আর হয়রানীর শিকার হচ্ছে। এতে করে সরকারি মেডিকেলের মান-ক্ষুন্নসহ সরকার এর ভাবমূর্তি নষ্ট হচ্ছে বলে তারা জানান।

 

এবিষয়ে তানোর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প: প: কর্মকর্তা বারনাবাজ হাসদা বলেন, কেয়ার ডায়াগনস্টিক সেন্টার ডাক্তার মিজানুর রহমানের কি না আমার জানা নেই, তবে তার বিরুদ্ধে সঠিক তথ্য ও প্রমানসহ অভিযোগ পেলে সরকারি নীতিমালা অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।#

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট