1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১০:২৯ পূর্বাহ্ন
সর্বশেষ:
সাইটসেভার্স এর সহযোগিতায়,ব্র্যাকের উদ্যোগে দাকোপে উপজেলা পর্যায়ে অবহিতকরণ সভা  কালীগঞ্জে গাজীপুরের নবাগত ডিসির মতবিনিময় আত্রাইয়ে জাতীয় ইঁদুর নিধন অভিযান উদ্বোধন পত্নীতলায় আশা শিক্ষা কর্মসূচির অভিভাবক মতবিনিময় সভা অনুষ্ঠিত রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে রাজশাহীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিক্ষোভ খুব তাড়াতাড়ি সকল পুলিশ ফাঁড়ির কার্যক্রম পুরোদমে শুরু হবে: রাজশাহীতে স্বরাষ্ট্র ও কৃষি উপদেষ্টা রূপসা বর্নমালা শিক্ষালয়ে ফলাফল প্রকাশ ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত তানোরে আমণের বাম্পার ফলনের সম্ভবনা তানোরে বিদ্যুৎ শাটডাউনে জড়িতরা বহাল তবিয়তে রকমারি সবজি চাষে ঝুঁকে পড়েছেন আত্রাই উপজেলার কৃষকরা

সাতক্ষীরায় এক দফা দাবিতে ফের কর্মবিরতিতে নার্সরা

  • প্রকাশের সময় : বুধবার, ৯ অক্টোবর, ২০২৪
  • ১২ বার এই সংবাদটি পড়া হয়েছে

৥  সাতক্ষীরা জেলা প্রতিনিধিঃ নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর থেকে সব ক্যাডারকে প্রত্যাহার করে অভিজ্ঞ নার্সদের পদায়নের এক দফা দাবিতে সাতক্ষীরায় কর্মবিরতি কর্মসূচি পালন করেছেন নার্সরা। মঙ্গলবার (৮ অক্টোবর) সাতক্ষীরা সদর হাসপাতালের সামনে অবস্থান নিয়ে ৪ ঘণ্টার কর্মবিরতি কর্মসূচি পালন করেন তারা। তবে কর্মবিরতি কর্মসূচির বাইরে রয়েছে হাসপাতালের জরুরি বিভাগ, আইসিইউ ও সিসিইউ ওয়ার্ড।

কর্মবিরতি কর্মসূচিতে বক্তব্য রাখেন, নার্সিং ও মিডওইয়াফারি সংস্কার পরিষদ সাতক্ষীরা জেলা কমিটির আহবায়ক শিরিন সুলতানা, সদস্য সচিব চঞ্চলা রাণী, সদর হাসপাতালের নার্সিং সুপারভাইজার শেফালী সরকার, সাতক্ষীরা সদর হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স মরজিনা খাতুন, সিনিয়র স্টাফ নার্স আফিফা তাজরিমিন, তাপোসী মন্ডল, নাসরিন খালেদ, শাহিদা ইয়াসমিন প্রমুখ।

আন্দোলনরত নার্সরা জানান, গত ৬ অক্টোবর স্বাস্থ্যসেবা বিভাগ থেকে দু’জন নার্সিং কর্মকর্তাকে পরিচালক পদে পূর্ণ দায়িত্বে পদায়নের পরিবর্তে অতিরিক্ত দায়িত্ব দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়। এই প্রজ্ঞাপন আমাদের একদফা দাবির পরিপন্থি। দেশের প্রতিটি স্তরের নার্সরা এই প্রজ্ঞাপন প্রত্যাখ্যান করেছে। নার্সরা চলমান আন্দোলনে যথেষ্ট ধৈর্যশীলতার পরিচয় দিয়ে বিভিন্ন সময় প্রশাসনের দাবি বাস্তবায়নের আশ্বাসে কর্মবিরতিসহ বিভিন্ন কর্মসূচি স্থগিত ঘোষণা করে। কিন্তু দাবি বাস্তবায়ন না হওয়ায় তারা ক্ষোভ প্রকাশ করেন।

তারা আরো জানান, প্রায় এক মাস ধরে এক দফা দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছেন তারা। তাদের দাবি, আমলা ও ক্যাডার অফিসারদের বাদ দিয়ে যোগ্যতা ও দক্ষতার ভিত্তিতে নার্সদের মধ্য থেকে এসব পদে পদায়ন করা হোক। পরে এ বিষয়ে সাতক্ষীরা জেলা প্রশাসকের মাধ্যমে অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ও স্বাস্থ্য উপদেষ্টা বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।#

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট