1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ১০:২৮ পূর্বাহ্ন
সর্বশেষ:
সাইটসেভার্স এর সহযোগিতায়,ব্র্যাকের উদ্যোগে দাকোপে উপজেলা পর্যায়ে অবহিতকরণ সভা  কালীগঞ্জে গাজীপুরের নবাগত ডিসির মতবিনিময় আত্রাইয়ে জাতীয় ইঁদুর নিধন অভিযান উদ্বোধন পত্নীতলায় আশা শিক্ষা কর্মসূচির অভিভাবক মতবিনিময় সভা অনুষ্ঠিত রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে রাজশাহীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিক্ষোভ খুব তাড়াতাড়ি সকল পুলিশ ফাঁড়ির কার্যক্রম পুরোদমে শুরু হবে: রাজশাহীতে স্বরাষ্ট্র ও কৃষি উপদেষ্টা রূপসা বর্নমালা শিক্ষালয়ে ফলাফল প্রকাশ ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত তানোরে আমণের বাম্পার ফলনের সম্ভবনা তানোরে বিদ্যুৎ শাটডাউনে জড়িতরা বহাল তবিয়তে রকমারি সবজি চাষে ঝুঁকে পড়েছেন আত্রাই উপজেলার কৃষকরা

বঙ্গবন্ধু হলেন সততা ও নিষ্ঠার অনুকরণীয় আদর্শ – পোরশায় খাদ্যমন্ত্রী

  • প্রকাশের সময় : সোমবার, ১৪ আগস্ট, ২০২৩
  • ১৫৮ বার এই সংবাদটি পড়া হয়েছে

# পোরশা(নওগাঁ)প্রতিনিধি…………………………………………………………….

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, উন্নত সমৃদ্ধ সোনার বাংলা গড়তে শিক্ষার্থীদের দেশপ্রেম উদ্বুদ্ধ হয়ে সততা নিষ্ঠাবান হতে হবে। সোমবার দুপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে নওগাঁর পোরশা উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধানমন্ত্রীর কার্যালয় হতে বাস্তবায়নাধীন বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা (পার্বত্য এলাকা ব্যাতিত) কর্মসূচির আওতায় শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল, শিক্ষা উপবৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি একথা বলেন।

খাদ্যমন্ত্রী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, সততা নিষ্ঠার সাথে কাজ করলে জীবনে প্রতিষ্ঠিত হতে পারবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জেল জুলুম উপেক্ষা করে দেশের মানুষের জন্য কাজ করেছেন। বঙ্গবন্ধু সততা ও নিষ্ঠার অনুকরণীয় আদর্শ। শিক্ষার্থীদের তিনি বঙ্গবন্ধুর আদর্শ অনুস্মরণ করে জীবন গড়ার আহবান জানান।

সাধন চন্দ্র মজুমদার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের স্বাধীনতা দিয়ে গেছেন। বিশ্বে আমরা আজ বাঙালি জাতি হিসাবে মাথা উচু করে দাড়িয়েছি। ১৫ আগস্ট বঙ্গবন্ধু হত্যাকান্ড আমাদের স্বাধীনতার ওপর বড় আঘাত। সেই ধারাবাহিকতায় জেলখানায় জাতীয় চার নেতাকে হত্যার মাধ্যমে স্বাধীনতা বিরোধীরা বাঙালির ভাগ্য নিয়ে ছেলে খেলায় মেতে ওঠে। ইনডিমিনিটির মাধ্যমে হত্যকান্ডের বিচারের পথ রুদ্ধ করে তারা। তারা স্বাধীনতা বিরোধীদের পুরস্কৃত আর প্রতিবাদকারীদের শাস্তি দেয়।

তিনি আরো বলেন, কোমলমতি শিশুরা এখন বছরের প্রথম দিনে নতুন বই পায়। মাটি দিয়ে তৈরী ঘরের বিদ্যালয় গুলো এখন পাঁকা বিল্ডিংয়ে পরিনত করা হয়েছে। শিক্ষার্থীদের হাতে ট্যাব তুলে দেওয়া হচ্ছে। মেধাবী শিক্ষার্থীরা স্মার্ট বাংলাদেশ গড়বেন বলে আশাবাদ ব্যক্ত করেন মন্ত্রী।

খাদ্যমন্ত্রী বলেন, বিএনপি দেশের কোন উন্নয়ন করেনি, তাদের সময়ে কোন উন্নয়ন হয়নি। আগুন সন্ত্রাস করেছে তারা। অপর দিকে ঘরে ঘরে বিদ্যুৎ দিয়েছেন শেখ হাসিনা। মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্র তৈরি করেছেন তিনি। ধনী গরিব সকলকে বিনামূল্যে করোনার ভ্যাক্সিন দিয়েছেন। বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল করেছেন বাংলাদেশকে।

অনুষ্ঠানে ৩৫ টি বাইসাইকেল এবং ১১০ জন শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপবৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। উপজেলা নির্বাহী অফিসার সালমা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ শাহ্ মঞ্জুর মোরশেদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান কাজিবুল ইসলাম, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. তৌফিক রেজা, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুস সালাম, উপজেলা আওয়ামী লীগের সাধারান সম্পাদক মোফাজ্জল হোসেন ও নিতপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এনামুল হক বক্তব্য রাখেন।

এসময় মন্ত্রী এ উপজেলায় এসএসসিতে জিপিএ-৫ প্রাপ্ত ৬৬ জন শিক্ষার্থীর মাঝে সনদ ও ক্রেস্ট বিতরণ করেন। পরে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার নিতপুর দলীয় কার্যালয়ে নিতপুর ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর মৃত্যু বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে শোক সভায় প্রধান অতিথি হিসাবে যোগদেন। সংশ্লিষ্ট ইউনিয়ন আওয়ামী লীগ সম্পাদক হাবিবুর রহমান হাবিবের সঞ্চালনায় ও সভাপতি এনামুল হকের সভাপতিত্বে সভায় উপজেলা আওয়ামী লীগ সভাপতি আনোয়ারুল ইসলাম, সহসভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ শাহ্ মঞ্জুর মোরশেদ চৌধুরী, সাধারান সম্পাদক মোফাজ্জল হোসেন সহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। #

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট