1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
সোমবার, ২০ মে ২০২৪, ১০:৪৩ পূর্বাহ্ন
সর্বশেষ:
বিএনপি নেতারা মানসিক ট্রমায় ভুগছেন : ওবায়দুল কাদের সঠিক ওজন ও পরিমাপ নিশ্চিতকরণে বিএসটিআই নিরলস কাজ করে যাচ্ছে : প্রধানমন্ত্রী  মানসম্মত পণ্য উৎপাদনে সরকার নানা পদক্ষেপ গ্রহণ করেছে: রাষ্ট্রপতি স্বাচিপ রাজশাহী, চাপাইনবাবগঞ্জ, নাটোর  ও নওগাঁ জেলার সম্মেলন অনুষ্ঠিত স্বাচিপ রাজশাহী জেলা শাখার সভাপতি ডা. জাহিদ, সম্পাদক ডা. অর্ণা জামান ভারত বাংলাদেশ চুক্তির বাস্তবতা নেই : মরণফাঁদ ফারাক্কার কারণে রাজশাহীর পদ্মা এখন মরুভুমি শিবগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী নয়ন খানএর গণসংযোগ বাঘায় ফেন্সিডিল সহ মাদক ব্যবসায়ী মনিরুল গ্রেপ্তার রামপাল থানা পুলিশের বিশেষ অভিযানে গাঁজাসহ- দুই মাদক কারবারি গ্রেফতার রাজশাহীর বাগমারায় উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এগিয়ে আছে সান্টু

সাংবাদিক বনাম ঠিকাদার, রাজশাহীর বাঘা থানায় পাল্টা-পাল্টি অভিযোগ

  • প্রকাশের সময় : শুক্রবার, ৩ জুন, ২০২২
  • ১১০ বার এই সংবাদটি পড়া হয়েছে

# বাঘা, রাজশাহী প্রতিনিধি…………………………………..

 

আওয়ামী লীগ নেতা ও ঠিকাদার আব্দুল কুদ্দুস সরকার এর কাজের অনিয়মের খবর প্রচার করতে চাওয়ায় সাংবাদিকের উপর মিথ্যা চাঁদাবাজির অভিযোগ এনে থানায় জিডি করেছে ঐ ঠিকার।এরই প্রেক্ষিতে সাংবাদিক আখতার রহমানও  ঠিকাদারের বিরুদ্ধে বাঘা থানায় প্রাণনাশের অভিযোগ এনে পাল্টা অভিযোগ দায়ের করেছে বলে জানা গেছে।

বিশ্বস্ত সূত্রে জানায়ে, বাঘা উপজেলার হরিনা এলাকায় নিম্নমানের সামগ্রী ব্যবহার করে একটি রাস্তা নির্মানের ছবি ও ভিডিও ধারণ করার কারণে ঠিকাদার আব্দুল কুদ্দুস সরকার ওই সাংবাদিককে অশ্লীল ভাষায় ফোনে ও প্রকাশ্যে গালি-গালাজসহ প্রাণ-নাশের হুমকি প্রদান করে।এ ঘটনায় আখতার রহমানের পক্ষ থেকে ওই ঠিকাদারের বিরুদ্ধে গত (২৬ মে) বৃহস্পতিবার বাঘা থানায় একটি সাধারণ ডাইরি (জি.ডি) করা হয়। এরপর উভয় পক্ষ থেকেও পুনরায় একে-অপরের বিরুদ্ধে পৃথক আরো দু’টি অভিযোগ দায়ের করা হয় ।

সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, সাংবাদিক আখতার রহমান বাঘা থানায় ঠিকাদার আব্দুল কুদ্দুসের বিরুদ্ধে জিডি করার পর ঠিকাদার আব্দুল কুদ্দুস সরকার শুক্রবার(২৭মে) রাতে আখতার রহমানের বিরুদ্ধে ৫০ হাজার টাকা চাঁদা দাবীর অভিযোগ করে জিডি করে। এরপর গত (২৯ মে) সকালে তার লোকজন নিয়ে নারী-পুরুষের সমন্বয়ে সাংবাদিকের বিরুদ্ধে ঝাড়ু– মিছিল বের করা হয় ।

এ ঘটনায় স্থানীয় বাঘা প্রেসক্লাবের সাংবাদিকরা ওইদিন বিকেলে তাদের নিজ কার্যালয়ে এক জরুরী সভা আহবান করে। ঠিকাদার আব্দুল কুদ্দুস সরকারের এ কর্মকান্ডে তীব্র নিন্দা ও তার দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে প্রতিবাদ সমাবেশ করা হয়। এছাড়া তার বিরুদ্ধে পৃথক একটি মামলা দায়ের করার সিদ্ধান্ত গ্রহণ করে।

সমাবেশে বক্তারা বলেন, আব্দুল কুদ্দুস সরকার বাঘা পৌর আ’লীগের সভাপতি হওয়ার সুবাদে নিজেকে অনেক প্রভাবশালী মনে করেন। তার ঠিকাদারি কাজে ব্যাপক অনিয়ম-দুর্নীতি রয়েছে। আর এ সকল দুর্নীতির খবর প্রকাশ করতে গেলে তার পক্ষ থেকে সাংবাদিকদের বিরুদ্ধে মিছিল করা হয় ।

এদিকে স্থানীয় সাংবাদিকদের সিদ্ধান্ত মোতাবেক গত-৩১ মে’ রাতে আখতার রহমানর পক্ষ থেকে মানহানির অভিযোগ এনে বাঘা থানায়-ঠিকাদার আব্দুল কুদ্দুস ও মিছিলে উপস্থিত চিহ্নিত মাদক ব্যবসায়ী জামাল উদ্দিনের নাম উল্লেখ করে একটি মানহানি মামলা দায়ের করা হয়। এ বিষয়ে আব্দুল কুদ্দুস সরকার বলেন, গত-২৬ মে আমার নিকট পঞ্চাশ হাজার টাকা চাঁদা দাবি করেন সাংবাদিক আখতার রহমান। অন্যথায় সংবাদপত্রে সংবাদ প্রকাশ করে আমার মানহানি করবে।

তিনি আরও বলেন, অতীতেও তার বিরুদ্ধে ঠিকাদার ও বিভিন্ন মানুষের কাছ থেকে চাঁদা নেয়ার অভিযোগ রয়েছে। আমার একটি সাইডে কাজ চলছে। আমি সিডিউল অনুসারে কাজ করছি। হঠাৎ আখতার সাংবাদিক সেখানে গিয়ে ছবি তোলাসহ আমার কাজে নিয়োজিত শ্রমিকদের সাথে অসৌজন্যমূলক আচরণ করেন বলে তার অভিযোগ। ঠিকাদার কুদ্দুস জানতে পেয়ে তার সাথে মোবাইল ফোনে যোগাযোগ করে। তখন সে সরাসরি দেখা করে বিস্তারিত কথা বলতে চাই। পরে সাংবাদিক আকতার  দেখা করেন এবং কাজের বিভিন্ন ভুল ত্রুটির কথা উল্লেখ করে বলেন, আপনি অনেক বড় কাজ করছেন আমাকে ৫০ হাজার টাকা দিতে হবে। নতুবা আমি নিউজ করলে আপানার মানহানি হবে কাজেও অনেক ঝামেলা হবে। তিনি টাকা টাকা দিতে রাজি না হলে সে অসন্তোষ হয়ে  বিরুদ্ধে অসত্য নিউজ প্রকাশ করেন।

এবিষয়ে বাঘা উপজেলা প্রকৌশলী রতন কুমার ফৌজদার বলেন, ক্রয় সূত্রে উপজেলার হরিনা এলাকায় একটি রাস্তার কাজ করছেন আব্দুল কুদ্দুস সরকার। সেখানে পুরাতন ইট ব্যবহার করছিলো। পরে সরেজমিনে গিয়ে ইট অপসারণের নির্দেশ দেয়া হয়েছে। আপাতত কাজ বন্ধ রয়েছে।

এ বিষয়ে বাঘা থানা অফিসার ইনচার্জ (ওসি) সাজ্জাদ হোসেন বলেন, উভয় পক্ষ থেকে পৃথক দু’টি লিখিত অভিযোগসহ একটি সাধারণ ডায়েরি (জি.ডি) পেয়েছি। বিষয় গুলো তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।#

এডিট: আরজা/০২

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট