1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ০৮:২৯ পূর্বাহ্ন
সর্বশেষ:
বাঘায় মাদক সেবনের অপরাধে ভ্যাম্যমান আদালতে ৫জনের কারাদন্ড বাঘার ইউএনওর এডিসি পদে পদোন্নতি, শুভেচ্ছা জানালো বিএনপি নেতৃবৃন্দ ঠাকুরগাঁও’র হরিপুরে পূর্ব শত্রুতার জেরে ফসলের ক্ষেত নষ্ট, থানায় অভিযোগ পদোন্নতি পাওয়া ইউএনওকে বর্তমান কর্মস্থল বাঘায় রাখার দাবিতে মানবন্ধন খুলনা সহ ১৪ জেলায় ঘূর্ণিঝড় দানার প্রভাবে জলোচ্ছ্বাসের আশঙ্কা সাতক্ষীরায় ঘূর্ণিঝড় দানা’র আতঙ্ক:বেড়িবাঁধ নিয়ে উদ্বেগ সাইটসেভার্স এর সহযোগিতায়,ব্র্যাকের উদ্যোগে দাকোপে উপজেলা পর্যায়ে অবহিতকরণ সভা  কালীগঞ্জে গাজীপুরের নবাগত ডিসির মতবিনিময় আত্রাইয়ে জাতীয় ইঁদুর নিধন অভিযান উদ্বোধন পত্নীতলায় আশা শিক্ষা কর্মসূচির অভিভাবক মতবিনিময় সভা অনুষ্ঠিত

রাজশাহীর বাঘায় বর্ণাঢ্য আয়োজনে বিজয় দিবস উদযাপন

  • প্রকাশের সময় : শুক্রবার, ১৬ ডিসেম্বর, ২০২২
  • ৮২ বার এই সংবাদটি পড়া হয়েছে

আব্দুল লতিফ মিয়া, বাঘা, রাজশাহী থেকে……………………………

রাজশাহীর বাঘায় উপজেলা প্রশাসনের উদ্যোগে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে মহান বিজয় দিবস পালন করা হয়েছে।

 

কর্মসূচির মধ্যে ছিল, উপজেলা পরিষদ, কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে দিবসের সূচনালগ্নে ৫০ বার তোপধ্বনি, সূর্যোদয়ের সাথে সাথে সরকারি-বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন,সকাল ৬টা ৪৫ মিনিটে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন, সকাল সাড়ে ৮টায় বাঘা মডেল উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন ,৯টায় পুলিশ আনসার -ভিডিপি ও রোভার স্কাউটস, কাব, গার্লস গাইড, বিভিন্ন ও সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সদস্যদের সমাবেশ, কুচকাওয়াজ ও শারীরিক কসরত প্রদর্শন,১১টায় মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠান, সুবিধামত সময়ে হাসপাতাল,এতিম খানা ও শিশু সদন কেন্দ্র সমূহে উন্নত মানের খাবার পরিবেশন ছাড়াও জাতির শান্তি ও অগ্রগতি এবং মুক্তিযুদ্ধে শহীদদের আতœার শান্তি কামনা করে মসজিদ,মন্দির,গীর্জাসহ অন্যান্য উপাসনালয়ে বিশেষ মোনাজাত/প্রার্থনা।

 

উপজেলা নির্বাহী  অফিসার শারমিন আখতারের সভাপতিত্বে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করেন, পররাষ্ট্র বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রীর পক্ষে নির্বাহি অফিসার ও দলীয় নের্তৃবৃন্দ, উপজেলা প্রশাসন ,উপজেলা পরিষদ, মুক্তিযেদ্ধা সংসদ,বাংলাদেশ আওয়ামীলীগ বাঘা উপজেলা কমিটি, বাঘা থানা পুলিশ, বাঘা ও আড়ানী পৌরসভা, পৌর আওযামীলীগ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, বাঘা প্রেস ক্লাব, যুবলীগ. ছাত্রলীগসহ আ’লীগের অঙ্গ সংগঠন, রাজনৈতিক দল, শিক্ষা প্রতিষ্ঠান,সামাজিক সংগঠন,নাটোর পল্লী বিদুৎ সমিতি-২ এর বাঘা জোনাল অফিসসহ পেশাজীবি সংগঠন।

 

এছাড়াও স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন,উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, সাবেক যুগ্ন সাধারন সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু,অধ্যক্ষ নছিম উদ্দীন,সাবেক সাংগঠনিক সম্পাদক ওয়াহিদ সাদিক কবীরসহ দলীয় নের্তৃবৃন্দ।

 

বাঘা মডেল উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট লায়েব উদ্দীন লাভলু। কুচকাওয়াজ দলের অভিবাদন গ্রহণ করেন উপজেলা চেয়ারম্যান এ্যাডভোকেট লায়েব উদ্দীন লাভলু, উপজেলা নির্বাহি অফিসার শারমিন আখতার,অফিসার ইনচার্জ সাজ্জাদ হোসেন। শারীরিক কসরত প্রদর্শনে অংশগ্রহন করেন, শাহদৌলা সরকারি কলেজসহ উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান, বাঘা মডেল উচ্চ বিদ্যালয়সহ অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান, বাঘা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ অন্যান্য প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

 

মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনার আগে শারীরিক কসরত প্রদর্শনকারিদের পুরুস্কার বিতরন করা হয়। উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট লায়েব উদ্দীন লাভলু,সহকারি কমিশনার (ভ’মি) কামাল হোসেন,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোকাদ্দেস সরকার,রিজিয়া আজিজ সরকার, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, বাঘা পৌর মেয়র আব্দুর রাজ্জাক,আড়ানি পৌর মেয়র মুক্তার আলী,বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমিতির সভাপতি আনজারুল ইসলাম,ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম,রফিকুল ইসলাম,রবিউল ইসলামসহ জনপ্রতিনিধি, শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সাংস্কৃতিক সংগঠন,সুশিল সমাজ, শিক্ষক-শিক্ষার্থীরা ও সাংবাদিকসহ উপজেলা পরিষদের দপ্তর প্রধান ও আ’লীগ দলীয় নের্তৃবৃন্দ,।

 

বিকেল ৪টায় প্রীতি ফুটবল ম্যাচ,বিকেল ৫ টায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। পৃথক অনুষ্ঠানে শাহদৌলা সরকারি কলেজে সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন,সকাল ৮টায় কলেজ চত্বরে অবস্থিত শহীদ মিনার ও স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করা হয়। সকাল সাড়ে ৮টায় জাতির শান্তি অগ্রগতি কামনা এবং মুক্তিযুদ্ধের শহীদদের আত্মার শান্তি কামনা করে দোয়া মাহফিলসহ ক্রীড়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। প্রভাষক আহম্মেদ বেলাল ও প্রভাষক আব্দুল হানিফের সঞ্চালনায় ও অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) আবু বকর সিদ্দিকের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন,ড. জান্নাতুল ফেলদৌস রিতা, প্রভাষক আমিরুল ইসলাম, প্রভাষক সুখী পান্ডে, প্রভাষক মোস্তাফিজুর রহমান, প্রভাষক আবু রাসেল,প্রভাষক জাহাঙ্গীর হোসেন,গ্রন্থাগারিক আনোয়ার হোসেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলেজের শিক্ষক- শিক্ষার্থীরা ও কর্মচারি বৃন্দ । পরে পুরুস্কার বিতরণ করা হয়। ##

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট