1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
বুধবার, ০৮ মে ২০২৪, ১০:৩৭ অপরাহ্ন
সর্বশেষ:
বিপুল ভোটে তানোর উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন ময়না রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত শিবগঞ্জে অটো ও ট্রলির মুখোমুখি সংঘর্ষে অটো চালক নিহত বাঘায় তিরস্কারমূূলক হুলু বাবা কথা বলার জেরে মারধর, আহত-৪ বাঘায় বাঁকিতে সিগারেট না দেওয়ায় দোকান মালিককে মারধর-ডিম ভাংচুর বাঘায় ফেন্সিডিলসহ গ্রেপ্তার মাদক ব্যবসায়ী আমিনুল রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মবার্ষিকী উপলক্ষ্যে রূপসায় তিন দিনব্যাপী অনুষ্ঠানের উদ্বোধন রূপাসায় সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন  ভোলাহাট উপজেলা পরিষদ নির্বাচনে  সমর্থকদের মধ্যে সংঘর্ষ, ধাওয়া পাল্টা ধাওয়া,আহত ৩ জন পাকশী হার্ডিঞ্জ ব্রীজ ধ্বংসের পাঁয়তারা

রাজশাহীতে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ ও ব্যাঙের বিয়ে

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪
  • ৪৬ বার এই সংবাদটি পড়া হয়েছে

# নাজিম হাসান…………………………………………..

রাজশাহীতে কয়েক সপ্তাহের তীব্র তাপ ও ​​খরার পর বৃষ্টি আনার আশায় ইসতিসকার নামাজ আদায়সহ ব্যাঙের বিয়ে দেওয়া হয়েছে।  মঙ্গলবার (২৩ এপ্রিল) সকাল সাড়ে ৯টার সময় বাঘা শাহদৌলা সরকারি কলেজ মাঠে খোলা আকাশের নিচে এই ইসতিসকার নামাজ আদায় করা হয়। নামাজ শেষে আল্লাহর কাছে বৃষ্টির জন্য প্রার্থনা করা হয়। এসময় নামাজের ইমামতি ও মোনাজাত পরিচালনা করেন বাঘা শাহী মসজিদের পেশ ইমাম মাওলানা মো. আশরাফ আলী।

অপরদিকে, একই উপজেলায় মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুরে আড়ানী পৌর এলাকার গোচর গ্রামে বাড়ি বাড়ি চাল ডাল তুলে ব্যাঙের বিয়ের আয়োজন করা হয়। পরে রান্না করে খাওয়া দাওয়া শেষে ব্যাঙের বিয়ে দেওয়া হয়।

এদিকে,ইউসুফ আলী ও হাবিবা খাতুন নামের দুই শিক্ষার্থীর উদ্যোগে পুঠিয়া উপজেলার তাতারপুর গ্রামে সোমবার বৃষ্টির জন্য ব্যাঙের বিয়ে দেওয়া হয়েছে। দুপুর সাড়ে ১২টা থেকে বেলা সাড়ে ৩টা পর্যন্ত গ্রামের ৬০ থেকে ৭০টি বাড়িতে বৃষ্টির জন্য গান গাওয়া শেষে বিয়ের অনুষ্ঠান হয়। বিয়ে শেষে সন্ধ্যায় ছিল খাওয়াদাওয়ার আয়োজন।

উল্লেখ্য, প্রায় একমাস যাবত বৃষ্টির দেখা নেই। নদী, নালা, খাল, বিল, পুকুর শুকিয়ে গেছে। পানির স্তর নিচে নেমে যাওয়ায় অগভীর নলক‚প, সেচ পাম্প হ্যান্ড টিউবয়েলে টিউবয়েলের পানি উঠছে না। তীব্র তাপপ্রবাহে জনজীবন বিপর্যস্ত হয়ে উঠছে। মাঠে রোদে পুড়ে কৃষকের ফসল নষ্ট হচ্ছে। শ্রমজীবী মানুষ রোদে কাজ করতে পারছে না। এমন পরিস্থিতিতে মুসল্লিরা বৃষ্টির জন্য সৃষ্টিকর্তার কাছে নামাজ শেষে প্রার্থনার আয়োজন করা হয়।  মঙ্গলবার দুপুর ১২টায় রাজশাহীর তাপমাত্রা রেকর্ড হয়েছে ৪১ ডিগ্রি সেলসিয়াস। সর্বশেষ ২ এপ্রিল ৬ দশমিক ২ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এরপর আর বৃষ্টির দেখা নেই।#

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট