1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
সোমবার, ২০ মে ২০২৪, ০৭:১৭ পূর্বাহ্ন
সর্বশেষ:
বিএনপি নেতারা মানসিক ট্রমায় ভুগছেন : ওবায়দুল কাদের সঠিক ওজন ও পরিমাপ নিশ্চিতকরণে বিএসটিআই নিরলস কাজ করে যাচ্ছে : প্রধানমন্ত্রী  মানসম্মত পণ্য উৎপাদনে সরকার নানা পদক্ষেপ গ্রহণ করেছে: রাষ্ট্রপতি স্বাচিপ রাজশাহী, চাপাইনবাবগঞ্জ, নাটোর  ও নওগাঁ জেলার সম্মেলন অনুষ্ঠিত স্বাচিপ রাজশাহী জেলা শাখার সভাপতি ডা. জাহিদ, সম্পাদক ডা. অর্ণা জামান ভারত বাংলাদেশ চুক্তির বাস্তবতা নেই : মরণফাঁদ ফারাক্কার কারণে রাজশাহীর পদ্মা এখন মরুভুমি শিবগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী নয়ন খানএর গণসংযোগ বাঘায় ফেন্সিডিল সহ মাদক ব্যবসায়ী মনিরুল গ্রেপ্তার রামপাল থানা পুলিশের বিশেষ অভিযানে গাঁজাসহ- দুই মাদক কারবারি গ্রেফতার রাজশাহীর বাগমারায় উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এগিয়ে আছে সান্টু

খুলনায় জাতির জনক এর শিল্পকর্ম প্রদর্শনী অনুষ্ঠিত

  • প্রকাশের সময় : শনিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৩
  • ৭৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

বিনোদন প্রতিবেদক, খুলনা………………………………………………

জাতির জনক এর শিল্পকর্ম প্রদর্শনীতে খুলনা আর্ট একাডেমির প্রাক্তন শিক্ষার্থী “শিব শংকর মন্ডল” ২য় স্থান অর্জন করেন। জাগো সত্যের শুভ্র আলোয় জাগো হে মিলিত প্রাণ” জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্ৰ জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ঢাকা। নবীন চারু শিল্পীদের নিয়ে এই সুন্দর আয়োজন করেন। শিল্পকর্ম প্রদর্শনী-২০২৩ এর জুরি বোর্ডে বিবেচনায় অংশগ্রহণকারী সকল শিল্পীদের মধ্যে শিব শংকর মন্ডল (২য় স্থান অর্জন করে)বর্তমানে নারায়ণগঞ্জ চারুকলা ইনস্টিটিউট এর ছাত্র । সে খুলনা আর্ট একাডেমির চারুকলা ভর্তি কোচিং এর ২০২০ সালের ১০ম ব্যাচের প্রাক্তন শিক্ষার্থী।

শিব শংকর মন্ডল ২য় স্থান অর্জন করায় আমরা অত্যন্ত আনন্দিত। ২২শে সেপ্টেম্বর সন্ধ্যায় রেজাল্ট প্রকাশিত হয় । উক্ত প্রদর্শনীতে যারা অংশগ্রহণ করেছেন তাদের মধ্য থেকে ৫জনকে পুরস্কৃত করেছেন। খুলনা আর্ট একাডেমির পক্ষ থেকে বিজয়ী ৫জন শিল্পীকে অভিনন্দন জানায়।

বিজয়ী শিল্পীদের নাম আরাব সাদমান আহমেদ অর্ণব (১ম পুরস্কার) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়,  শিব শংকর মন্ডল (২য় পুরস্কার) নারায়ণগঞ্জ চারুকলা ইনস্টিটিউট, অরবিন্দ হালদার (৩য় পুরস্কার) জগন্নাথ বিশ্ববিদ্যালয়, সুবর্ণ চক্রবর্তী তন্ময় সম্মান সূচক পুরস্কার ঢাকা বিশ্ববিদ্যালয় ও অম্লান দাস সম্মান সূচক পুরস্কার ঢাকা বিশ্ববিদ্যালয়।

সবার উজ্জ্বল ভবিষ্যৎ ও স্বপ্ন পূরনের জন্য শুভকামনা করে খুলনা আর্ট একাডেমি।শিব শংকর মন্ডল ২০২২সালেও জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে পুরস্কার গ্রহণ করেছিলো। আজ এই সুখবরটি শোনার পরে কি যে আনন্দ লেগেছে বুঝাতে পারবো না লিখে।এই ধারাবাহিকতায় সামনে এগিয়ে যাক। খুলনা আর্ট একাডেমিতে কাটি হয়ে এসে একাডেমির সাথে শিব শঙ্করের যে বন্ধন করোনা মহামারীর সময় খুলনা আর্ট একাডেমির আঙিনায় দুটি বছর কাটিয়েছে। তখন আপন মানুষগুলো দূরে সরে গিয়েছিল আমাদের আভাব অনটন দেখে। শিবশংকর তখন কঠিন পরীক্ষায় পাশ করেছে। তাই প্রতিষ্ঠানের পক্ষ থেকে আমি তার শিক্ষক হিসেবে সার্বিক মঙ্গল কামনা করছি। তার মনের স্বপ্নগুলো এমন করে যেন পূর্ণ হয়। আজকের এই প্রাপ্তি তাকে নতুন পথের সন্ধান দিবে। ইতোমধ্যে বেশ কয়টি সম্মাননা স্মারক গ্রহণ করেছে। আরও বড় কিছু ছিনিয়ে আনবে প্রতিযোগী হয়ে। এমন আশীর্বাদ করেন খুলনা আর্ট একাডেমির প্রতিষ্ঠাতা পরিচালক চিত্রশিল্পী মিলন বিশ্বাস।

আরো বলেন, যদি শিবের মা বাবার মতো সন্তানের মনের চাহিদার প্রাধান্য দিতো, এমন যদি প্রতিটি মা বাবা সন্তানের চাওয়ার মূল্যায়ন করতো তবে সকল শিশুই পেতো নিজ নিজ স্বাধীনতা। (যে কেউ স্বাধীনতা না পেলে সে জীবনে বড় কিছু অর্জন করতে পারেনা -চিত্রশিল্পী মিলন বিশ্বাস) [#

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট