1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
রবিবার, ২৩ জুন ২০২৪, ০৫:১৩ পূর্বাহ্ন
সর্বশেষ:
উপকূল সুরক্ষায় বিশেষ পরিকল্পনা গ্রহণের আহ্বান তানোর খাদ্যগুদামে দারোয়ানদের দৌরাত্ম্য বাঘায় পাল্টা পাল্টি কর্মসূচি আওয়ামী লীগের দুই গ্রুপের, সংঘর্ষে আহত অর্ধশতাধিক সিপিএসসি, র‌্যাব-৫, রাজশাহী কর্তৃক ভিকটিম উদ্ধার, অপহরণকারী  গ্রেফতার গাজা অফিসের কাছে হামলায় ২২ জন নিহত : রেডক্রস নয়াদিল্লির রাষ্ট্রপতি ভবনে প্রধানমন্ত্রীকে আনুষ্ঠানিক সংবর্ধনা রাসেল ভাইপার নিয়ে আতঙ্ক নয়, বাড়াতে হবে সাবধানতা ও সচেতনতা : পরিবেশ মন্ত্রণালয় সিলেট ও সুনামগঞ্জে বন্যায় ২০ লাখের বেশি মানুষ ক্ষতিগ্রস্ত : ইউনিসেফ গোপালগঞ্জের মুকসুদপুরের সেই গাছ কি আদৌ কথা বলে? আওয়ামী লীগ কচু পাতার উপর শিশির বিন্দু নয়: ওবায়দুল কাদের

ঠাকুরগাঁওয়ের হরিপুর চলছে শেষ মুহূর্তের প্রচার-প্রচারণা, জনমত জরিপে এগিয়ে পুষ্প

  • প্রকাশের সময় : সোমবার, ৬ মে, ২০২৪
  • ৪২ বার এই সংবাদটি পড়া হয়েছে

ঠাকুরগাঁও প্রতিনিধি…………………………………………….

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ১ম ধাপে ঠাকুরগাঁও হরিপুরে উপজেলা পরিষদ নির্বাচনে শেষ সময়ে জমে উঠেছে ভোটের আমেজ রাত পেরোলেই শেষ হয়ে যাবে সকল প্রচার প্রচারণা। ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলা পরিষদ নির্বাচনে চলছে শেষ মুহূর্তের প্রচার-প্রচারণা। এই নির্বাচনের শেষ মুহূর্তের প্রচার প্রচারণা জমজমাট। জমে উঠেছে হরিপুর উপজেলা পরিষদের নির্বাচন। এই নির্বাচনটি বিগত কয়েকটি নির্বাচনের চেয়ে এই নির্বাচন বেশ প্রতিদ্বন্দ্বিতা পূর্ণভাবে অনুষ্ঠিত হচ্ছে।

ঠাকুরগাঁওয়ের আসন্ন হরিপুর উপজেলা নির্বাচনের প্রথম ধাপে বালিয়াাডাঙ্গী, হরিপুর এই ২টি উপজেলায় ভোট অনুষ্ঠিত হবে আগামী ৮ই মে। ফলে প্রার্থীরা শেষ মুহূর্তের নির্বাচনী প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন। প্রার্থী হাটে বাজারে এবং ঘরে ঘরে গিয়ে ভোট চাইছেন। দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। প্রার্থীদের সমর্থনে কাজ চালিয়ে যাচ্ছেন মাঠে কর্মী সমর্থকরা। ভোটাররাও এই নির্বাচন নিয়ে বেশ আগ্রহী ও উৎসাহিত। হরিপুরে পুরোদমে চলছে নির্বাচনী প্রচারণা ও আমেজ। প্রার্থীরা ও তাদের কর্মী সমর্থকরা শেষ মুহূর্তের গণসংযোগ ও প্রচার প্রচারণায় ব্যস্ততম সময় কাটাচ্ছেন। ভোটাররাও শেষ মুহূর্তে কাকে ভোট দিয়ে জয়যুক্ত করবেন, তা নিয়ে জল্পনা কল্পনা করছেন চায়ের দোকানে আড্ডায়সহ সর্বত্র।

জেলার হরিপুর উপজেলায় সরেজমিনে গিয়ে দেখা যায়, সকাল থেকে গভীর রাত পর্যন্ত প্রার্থীরা ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন ও দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। পোস্টারে ছেয়ে গেছে প্রতিটি অলিগলি।এবার দলীয় প্রতিক না থাকায় এবং নির্বাচনে বিএনপি অংশ না নেওয়ায় সতন্ত্র প্রার্থী হিসেবে ভোট করছেন নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীরা। তবে সাধারণ ভোটাররা সুষ্ঠু নির্বাচন চান। তবে যে ব্যক্তি জনগণের পাশে থাকবে বিপদে আপদে, যার কাছে সহজে মানুষ যেতে পারবেন, তাকে নির্বাচিত করবেন বলে জানান ভোটাররা।

হরিপুর উপজেলায় নির্বাচন করছেন মোট ৮জন প্রার্থী। তাদের মধ্যে উপজেলা চেয়ারম্যান পদে দাড়িয়েছেন ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪জন।পুরুষ ২জন মহিলা ২জন। এই নির্বাচনে বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি জিয়াউল হাসান মুকুল কাপ পিরিচ প্রতীকে। এই উপজেলার আরেক হেভিওয়েট প্রার্থী, তরুণসহ সব মহলেই জনপ্রিয় নেতা ও বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবদুল কাইয়ুম পুষ্প লড়াই করছেন মোটর সাইকেল প্রতীকে। আরেক চেয়ারম্যান পদপ্রার্থী সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ও সাবেক উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবং বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবি লীগের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা এ, কে, এম শামীম ফেরদৌস টগর নির্বাচন করছেন ঘোড়া প্রতীকে এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস. এম আলমগীর লড়ছেন আনারস মার্কা নিয়ে।

এছাড়াও ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মনোয়ারুল ইসলাম রিপন নির্বাচন করছেন তালা প্রতীকে এবং উপজেলা কৃষকলীগের সভাপতি রিয়াজুল ইসলাম লড়ছেন টিউবওয়েল প্রতীকে। অন্যদিকে ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে হরিপুর উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ও মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী এবং নারীসহ সব মহলেই জনপ্রিয় মোকাররমা চৌধুরী বাবলি নির্বাচন করছেন হাঁস মার্কা নিয়ে। তাঁর প্রতিদ্ব›দ্বী আছিয়া বেগম কলস প্রতীকে নির্বাচন করছেন।

এই নির্বাচনে উপজেলার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান (পুরুষ ও মহিলা) পদে প্রার্থীরা সকলেই জনগণের জন্য কাজ করবেন বলে জানিয়েছেন। তারা নির্বাচিত হয়ে কাজের সুযোগ পেলে সীমান্ত ঘেষা এই হরিপুরকে মাদকমুক্ত, সন্ত্রাসমুক্ত, ক্ষুধা ও দারিদ্রমুক্ত একটি মডেল উপজেলা হিসেবে গড়ে তুলতে চান। চান নারী নেতৃত্বকে সামনে দিকে এগিয়ে দিতে।

উল্লেখ্য, নির্বাচন কমিশন এর তথ্য অনুযায়ী হরিপুর উপজেলায় ৬টি ইউনিয়নে ভোটকেন্দ্র মোট ৩৬টি।ভোটকক্ষ ১৯০টি।মোট ভোটার ১,১৮৩৪৮ টি।এদের মধ্যে পুরুষ ভোটার ৬১০০৫টি। মহিলা ভোটার ৫৭৩৪৩টি। ঠাকুরগাঁওয়ে উপজেলা নির্বাচনের প্রথম ধাপে বালিয়াাডাঙ্গী, হরিপুর এই ২টি উপজেলায় ভোট অনুষ্ঠিত হবে আগামী ৮ই মে।#

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট