1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ১২:২৭ পূর্বাহ্ন
সর্বশেষ:
বাঘায় মাদক সেবনের অপরাধে ভ্যাম্যমান আদালতে ৫জনের কারাদন্ড বাঘার ইউএনওর এডিসি পদে পদোন্নতি, শুভেচ্ছা জানালো বিএনপি নেতৃবৃন্দ ঠাকুরগাঁও’র হরিপুরে পূর্ব শত্রুতার জেরে ফসলের ক্ষেত নষ্ট, থানায় অভিযোগ পদোন্নতি পাওয়া ইউএনওকে বর্তমান কর্মস্থল বাঘায় রাখার দাবিতে মানবন্ধন খুলনা সহ ১৪ জেলায় ঘূর্ণিঝড় দানার প্রভাবে জলোচ্ছ্বাসের আশঙ্কা সাতক্ষীরায় ঘূর্ণিঝড় দানা’র আতঙ্ক:বেড়িবাঁধ নিয়ে উদ্বেগ সাইটসেভার্স এর সহযোগিতায়,ব্র্যাকের উদ্যোগে দাকোপে উপজেলা পর্যায়ে অবহিতকরণ সভা  কালীগঞ্জে গাজীপুরের নবাগত ডিসির মতবিনিময় আত্রাইয়ে জাতীয় ইঁদুর নিধন অভিযান উদ্বোধন পত্নীতলায় আশা শিক্ষা কর্মসূচির অভিভাবক মতবিনিময় সভা অনুষ্ঠিত

রাজশাহীর বাগমারা-পুঠিয়া মহাসড়কের উন্নয়ন ও সম্প্রসারণ কাজে  এলাকাবাসি খুব্ধ

  • প্রকাশের সময় : বুধবার, ১৬ নভেম্বর, ২০২২
  • ১২০ বার এই সংবাদটি পড়া হয়েছে

বাগমারা, রাজশাহী প্রতিনিধি……………………………………………………..

রাজশাহীর বাগমারা উপজেলার ভবানীগঞ্জ থেকে পুঠিয়া মহাসড়কের অবকাঠামোগত উন্নয়ন সম্প্রসারণ কাজ প্রায় শেষের পথে। এ রাস্তাটির কাজ শেষ হলে দূর হবে  লক্ষ লক্ষ মানুষের দুঃখ-দুর্দশা দিন। এরই মধ্যে শেষ হয়েছে ২৭ কিলোমিটার এই রাস্তাটির প্রথম পর্যায়ের কাজ। দ্বিতীয় ধাপে এসে হচ্ছে পুরো রাস্তা ওয়ারিং এর কাজ।

 

এরি মধ্যে নাম প্রকাশ না করার শর্ এলাকার জনগন  অভিযোগ করেন যে আমরা শুনেছিলাম রাস্তা টি ২৪ ফিট  হয়ার কথা ছিল কিন্তু রাস্তাটি  জওড়াই ১৮ ফিট করা হয়েছে। । তাই এলাকাবাসী ঊর্ধ্বতন কর্তৃপক্ষ দৃষ্টি আকর্ষণ করছে। এছাড়াও বাগমারার একজন জনপ্রতিনিধি দুখের সাথে বলেন পুঠিয়া টু  ভবানিগঞ্জ রাস্তাটি সড়ক ও জনপথ বিভাগের ।  আমাদের এমপি সাহেব এই  কমিটির অন্যতম এক জন সদস্য। পুঠিয়া কাত্তিক পারা এলাকাই মাটি দিয়ে সড়কটি ভরাট করার সময় ছেলে পেলে বাধা দিলে আমাদের এমপি বিসয় টি ধামাচাপা দেওয়ার চেষ্টা করেন।

 

এদিকে এমপি’র বিরুদ্ধেও অনেক অভিযোগ রয়েছে। তারা বলেন, সবর্হারা  ৪ জেলার কমন্ডার আর্ট বাবু  সম্প্রতি আওয়ামী লীগে যোগদান করেছেন। সে সবর্হারা কমান্ডার কমন্ডার আর্ট বাবু  বালুর কোন ঠিকাদার না হয়েও তার কাছ থেকে বালু নেয়া হয়েছে এমপি’র সুপারিশে। এবাপারে এলাকাবাসি জানায় প্রথমে কাদা যুক্ত বালু দেওয়া হয় এবং পরে সমালোচনার মুখেও নিম্ন মানের বালু দেন বলে অভিযোগ রয়েছে।

 

এমপি এনামুল এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন আমাকে কেও এব্যাপারে অভিযোগ করেনি। তুমি প্রথম বললে। তোমার যদি মনে হয় অনিয়ম বা দুর্নীতি হয়েছে তাহলে তোমার পত্রিকায় তুমি লেখ। আর্ট বাবু কে বালু দেওয়ার ব্যাপারে আমি কোন সুপারিশ করিনি।

 

পুঠিয়া হতে বাগমারার ভবানীগঞ্জ পর্যন্ত ২৭ কিলোমিটার এই মহাসড়ক যথাযথমান ও প্রশস্থতায় উন্নীতকরণ প্রকল্পে ব্যয় হচ্ছে ১৩০ কোটি টাকা। উক্ত রাস্তায় রয়েছে ছোট-বড় মিলে মোট ১৬ টি ব্রিজ ও কালভার্ট।

 

জনগুরুত্বপূর্ণ রাস্তাটি দীর্ঘ কয়েক বছর থেকে যানচলাচলসহ লোকজনের ব্যবহার অনুপযোগী হয়ে পড়ে। রাস্তাটি ভেঙ্গে ক্ষতিগ্রস্ত হওয়ায় সকল প্রকার যানবাহন ঝুঁকি নিয়ে চলাচল করছে।

 

বাগমারা আসনের সংসদ সদস্য, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক মহান জাতীয় সংসদে এই রাস্তাটি দ্রুত সংস্কারসহ প্রশস্থ করনের দাবী করেছিলেন। তাঁর দাবীর প্রেক্ষিতে রাস্তাটি প্রশস্থ করণ করা হচ্ছে। রাজশাহী সড়ক ও জনপদ অধিদপ্তর রাস্তাটির কাজ বাস্তবায়ন করছে।

 

বাগমারা থেকে পুঠিয়া রাস্তাটির কাজ শেষ হলে উপজেলাবাসীর উন্নয়নের দ্বার উন্মেচিত হবে। দ্রুত সময়ের মধ্যে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে যাতায়াত করতে পারবেন লোকজন। এতে সময় এবং অর্থ দুই কম লাগবে। উন্নয়ন হবে এলাকার। উল্লেখ্য ২০২১ সালের ২৭ ফেব্রুয়ারি প্রধান অতিথি থেকে রাস্তাটির প্রশস্থ করণ কাজের উদ্বোধন করেন ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি ।#

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট