1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ০২:৩০ অপরাহ্ন
সর্বশেষ:
রাসিক প্রশাসকের সাথে নিসচা রাজশাহী জেলা কমিটির নেতৃবৃন্দের মতবিনিময় খুলনায় ৬ স্থানে শিক্ষার্থীদের বিনা লাভের দোকান পত্নীতলায় যুবদলের ৪৬তম প্রতিষ্ঠাতা বার্ষিকী পালিত   রাজশাহীতে পরীক্ষা দিতে এসে ছাত্রলীগ নেত্রী আটক সরকারি কৃষি সেবা ও ঋণ প্রাপ্তিতে নারী কৃষকের অন্তর্ভুক্তি শীর্ষক রাজশাহীতে কর্মশালা তানোরে ফ্রি ট্রিটমেন্ট ক্যাম্প ও ওষুধ বিতরণ ঈশ্বরদীতে যুবদলের ৪৬তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত তানোরে আপত্তিকর অবস্থায় আটক, ৮০ হাজার টাকায় ছাড়  !  বাগমারা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে ওসির মতবিনিময় খুলনায় জুলাই-আগস্টের ছাত্র-শ্রমিক-জনতার গণঅভ্যুত্থানে শহীদদের স্মরণে স্মরণসভা

শিবগঞ্জে জেন্ডারভিত্তিক সহিংসতা বিরোধী র‌্যালি-আলোচনা সভা

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৫ ডিসেম্বর, ২০২৩
  • ১৮৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি……………………………………………………

‘‘নারীর জন্য বিনিয়োগ সহিংসতা প্রতিরোধ’’ এই প্রতিপাদ্যে- শিবগঞ্জে জেন্ডারভিত্তিক সহিংসতা বিরোধী র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকালে গণ উন্নয়ন কেন্দ্রের আয়োজনে শিবগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের অডিটোরিয়ামে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান শিক্ষক সিরাজউদ্দৌলার সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা উম্মে সুমাইয়া। এতে আরও বক্তব্য রাখেন, প্রজেক্ট কর্মকর্তা শহিদুল ইসলাম মুকুল, প্রজেক্ট কর্মকর্তা ফারজানা শারমিন, গ্রাম আদালত সক্রিয়করণ প্রকল্পের উপজেলা সমন্বয়কারী আমিনুর রহমানসহ অন্যরা।

সভায় বক্তারা বলেন- জেন্ডারভিত্তিক সহিংসতা আমাদের কিশোরীদের উপর শারীরিক ও মানসিকভাবে মারাত্মক নেতিবাচক প্রভাব ফেলে। যার ফলে কোনো কোনো ক্ষেত্রে তাদের ভবিষ্যত অনিশ্চয়তার দিকে ধাবিত হয়। জেন্ডারভিত্তিক সহিংসতা নিরসনে সরকারের পাশাপাশি সকলকে একযোগে কাজ করার আহবান জানান।

এছাড়া গ্রাম আদালতে দেওয়ানী ও ফৌজদারীর মামলার বিচার করার ক্ষমতা দেয়া হয়। এর আগে শিবগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় সেখানে এসে শেষ হয়।#

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট