1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১২:৩৩ অপরাহ্ন
সর্বশেষ:
তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট পবার হড়গ্ৰাম ইউনিয়ন পরিদর্শনে রাজশাহীর অতিরিক্ত বিভাগীয় কমিশনার জামিল আক্তার ধামইরহাটে ভুটভুটি ও সাইকেল আরোহীর মুখোমুখি সংঘর্ষে  নিহত ১, নারী শিক্ষার্থী আহত বিশ্বসেরা গবেষকের তালিকায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ১৫ গবেষক গোপালগঞ্জে আওয়ামী লীগের ২৯ নেতা-কর্মির নামে মামলা খুলনায় কোন মানুষ বৈষম্যের শিকার হবেনা” নব নিযুক্ত পুলিশ কমিশনার তানোরে খাদ্যবান্ধব কর্মসুচির চাল আত্মসাৎ খুলনা প্রেসক্লাবের অন্তর্বর্তীকালীন কমিটির দায়িত্ব গ্রহণ লালপুরে ২ লাখ টাকা ঘুষ দেওয়া-নেওয়া নিয়ে শিক্ষা অফিসার ও প্রধান শিক্ষকের দ্বন্দ্ব,ইউএনও অফিসে অভিযোগ আত্রাইয়ে ইফাঃ শিক্ষক ও কেয়ারটেকারদের মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত

জাতিকে পদ্মা সেতু উপহার দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

  • প্রকাশের সময় : শুক্রবার, ২৪ জুন, ২০২২
  • ১৯৯ বার এই সংবাদটি পড়া হয়েছে

# আল-আমিন হোসেন………………………………………

জাতিকে পদ্মা সেতু পদ্মা উপহার দিয়ে প্রশংসায় ভাসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বহু আলোচনা – সমালোচনার মধ্য দিয়ে অবশেষে উদ্বোধন হতে যাচ্ছে ২৫ জুন। স্বপ্নের পদ্মা সেতু। আলোচনায় অংশ নিয়ে আওয়ামী লীগের সংসদ সদস্য তোফায়েল আহমেদ বলেন পদ্মা সেতু নিয়ে অনেক ষড়যন্ত্র হয়েছে। তিনি বলেন এই সংসদে দাঁড়িয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিল নিজেদের টাকায় পদ্মা সেতু করবেন। তখন অনেকেই অবাক হয়েছিল।আজ সেই স্বপ্নের পদ্মা সেতু হয়ে গেছে।

পদ্মা সেতু কেবল সেতু নয় পদ্মা সেতুকে গোল্ডেন ব্রিজ বলতেই পারি। পদ্মা সেতু উদ্বোধন ২৫শে জুন। এই সেতু চালুর পর সারা দেশের সঙ্গে সহজ যোগাযোগের সুযোগে দক্ষিণ ও দক্ষিণ – পশ্চিমাঞ্চলের অর্থনীতি জেগে উঠবে। গতি আসবে ব্যবসা-বাণিজ্যে। উঠবে নতুন – নতুন শিল্প কারখানা। সেই সাথে কুয়াকাটা সমুদ্রসৈকত ও সুন্দরবনের পর্যটন শিল্প নিয়ে নতুন করে স্বপ্ন দেখছেন এ খাতের ব্যবসায়ীরা। তেমনি যোগাযোগে নতুন দিন বয়ে আনবে আমাদের স্বপ্নের পদ্মা সেতু। পদ্মা সেতু আমাদের বিভিন্ন অঞ্চলের মেলবন্ধন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, তিনি এখনো চান এই সেতুর নাম প্রধানমন্ত্রী শেখ হাসিনার নাম করন হোক। ৫০ বছর পার করেছে বাংলাদেশ, স্বাধীনতা অর্জনের পর বড় প্রশংসা অর্জন ও জাতির জন্য এই পদ্মা সেতু যা ২৫ শে জুন উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনের পর দিন থেকেই শুরু হতে চলাচল করবে যানবাহন।

সেতু বিভাগ সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাওয়া প্রান্তে সেতুর নামফলক উন্মোচনের পর সুধী সমাবেশ হবে। সেতুটির ৪১৫ টি খুঁটির বাতি দিয়ে সাজানো হয়েছে এ প্রান্ত থেকে ও প্রান্ত। প্রথমবারের মতো আলোকিত হলো পুরো পদ্মা সেতুর ২৫ জুন এবং সেই সাথে একে অপরকে মিষ্টিমুখ করান সেতুতে দাঁড়িয়ে থাকা কর্মকর্তা ও উৎসুক জনতা ।

পদ্মা সেতু ঘিরে জাদুঘরঃ জানা গেছে বার্তা সংস্থা (বাসস)পদ্মা সেতুর প্রকল্প এলাকায় পদ্মা সেতু জাদুঘর নির্মাণের নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং নিরাপত্তার স্বার্থে দুই পারে দুইটি থানা সেতুসহ এলাকার সার্বিক আইন-শৃঙ্খলা ভূমিকা পালন করবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিওকনফারেন্সের মাধ্যমে থানার উদ্বোধন করেন। উত্তর থানা প্রান্তে ও দক্ষিণ থানা শরীয়তপুর প্রান্তে জনগণের কাজ করবে। পদ্মা সেতু উদ্বোধনের দিন ঢাকা-মাওয়া মহাসড়কের তিনটি সেতুর টোল আদায় বন্ধ থাকবে। এই তিনটি সেতু হচ্ছে বুড়িগঙ্গা( পোস্তগোলা) ধলেশ্বরী ও আড়িয়াল খাঁ সেতু।

সড়ক পরিবহন বিভাগের সূত্র বলছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং উদ্বোধনী অনুষ্ঠানে আগত অতিথিদের আগমন উপলক্ষে পদ্মা সেতুর দুই প্রান্তে ২৪ শে জুন থেকে কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। প্রাকৃতিক সৌন্দর্যঃপদ্মা সেতুর টোল প্লাজা পেরোনোর পরই সড়কের দুই পাশে চোখে পড়বে নানা প্রজাতির সব গাছ, সড়ক বিভাগের ওপর কিছু গাছে ফুল ফুটেছে চারিদিকে ১০ কিলোমিটার সংযোগ সড়কে নানা জাতের ফলের গাছ ও বিভিন্ন প্রজাতির ফলজ, বনজ গাছ রোপন করে মোহনীয় পরিবেশ তৈরি হয়েছে।

সম্প্রতি শরীয়তপুরের জাজিরার নাওডোবা এলাকায় এমন পরিবেশ দেখা যায় । যানবাহন চলাচলের জন্য প্রস্তুত পদ্মাসেতু ২৫ জুন থেকে ফেরিতে পার হওয়ার অপেক্ষায় থাকতে হবে না আর মানুষ জনকে । পদ্মার বুকে নির্মিত এই সেতু দিয়ে ছুটে চলবে যানবহন, দুই থেকে আড়াই ঘন্টার পথ পার হওয়া যাবে মাত্র ছয় মিনিটে। পদ্মা সেতু ২৫শে জুন উদ্বোধনী করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

এউপলক্ষে বাংলাদেশর ৬৪জেলায় আলোচনা সভা ও আনন্দ উৎসবের আয়োজন ধারাবাহিকতা রাজশাহীতে জেলা প্রাসশাক ও জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল জলিল আয়োজনে প্রথমে ধাপে শহীদ এ এইচ এম কামরুজ্জামান চত্বর থেকে মুক্তিযদ্ধ স্মৃতি স্টেডিয়াম পর্যন্ত বর্ণাঢ্য আনন্দ র‌্যালি ও অতিথিদের আসন গ্রহণ,দ্বিতীয় ধাপে প্রামাণ্যচিত্র প্রদর্শন,তৃতীয় ধাপে সভাপতি বক্তব্য রাখবেন ওবায়দুল কাদের সেতু মন্ত্রী, বিশেষ অতিথির ভাষণ রাখবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, এরকম একের পর এক মনোরম পরিবেশসহ পদ্মা সেতু উদ্বোধনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও আতশবাজি প্রজ্বলন।#

এডিট: সান

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট