1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ০৮:২৩ পূর্বাহ্ন
সর্বশেষ:
সাইটসেভার্স এর সহযোগিতায়,ব্র্যাকের উদ্যোগে দাকোপে উপজেলা পর্যায়ে অবহিতকরণ সভা  কালীগঞ্জে গাজীপুরের নবাগত ডিসির মতবিনিময় আত্রাইয়ে জাতীয় ইঁদুর নিধন অভিযান উদ্বোধন পত্নীতলায় আশা শিক্ষা কর্মসূচির অভিভাবক মতবিনিময় সভা অনুষ্ঠিত রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে রাজশাহীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিক্ষোভ খুব তাড়াতাড়ি সকল পুলিশ ফাঁড়ির কার্যক্রম পুরোদমে শুরু হবে: রাজশাহীতে স্বরাষ্ট্র ও কৃষি উপদেষ্টা রূপসা বর্নমালা শিক্ষালয়ে ফলাফল প্রকাশ ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত তানোরে আমণের বাম্পার ফলনের সম্ভবনা তানোরে বিদ্যুৎ শাটডাউনে জড়িতরা বহাল তবিয়তে রকমারি সবজি চাষে ঝুঁকে পড়েছেন আত্রাই উপজেলার কৃষকরা

খুলনার কয়রায় নদের চর নিলামে বিক্রি, ডিসি ও ইউএনও কাছে এলাকাবাসীর অভিযোগ

  • প্রকাশের সময় : বুধবার, ৯ আগস্ট, ২০২৩
  • ২৩২ বার এই সংবাদটি পড়া হয়েছে

# কয়রা (খুলনা) প্রতিনিধি……………………………………………….

 

খুলনার কয়রা উপজেলার সদরে কপোতাক্ষ নদের সরকারি চর অবৈধভাবে স্থানীয় জেলেদের কাছে লিজ দেওয়ার বিরুদ্ধে অনিবন্ধিত শিবির পরিচালিত সংগঠন বন্ধন তরুণ সংঘের নামে গোবরা গ্রামের বাসিন্দারা অভিযোগ দায়ের করেছে। বুধবার দুপুরে কয়রা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.মমিনুর রহমানের অফিসে গোবরা এলাকাবাসী উপস্থিত হয়ে অভিযোগ দায়ের করেন এবং খুলনা জেলা প্রশাসন বরাবর ডাক যোগে অভিযোগ প্রেরণ করেন।

 

গোবরা এলাকাবাসীর পক্ষে ইউএনও অফিসে অভিযোগ জানাতে আসা সাবেক ইউপি সদস্য ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ডি.এম আব্দুল গফফার বলেন, কপোতাক্ষ নদের সরকারি চর নিলামে বিক্রি করে জেলেদের কাছ থেকে টাকা আদায় করার বিষয়টি হতাশার বিষয়, আমরা চাই এলাকার চর কোন ব্যক্তি ও কোন সংগঠন যেন নিজেদের স্বার্থে বিক্রি না করে দেয়। গ্রামের জেলেদের নদের চরে ছোট মাছের পোনা ধরতে কোন সংগঠন যেন বাঁধা না দেয় সে বিষয়ে ব্যবস্থা নিতে আমরা এলাকাবাসী অভিযোগ করেছি।

 

কয়রা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) বিএম তারিক-উজ-জামান বলেন, বিষয়টি পত্রিকায় দেখার পর আমি নিজে সরেজমিনে ঘটনাস্থলে গিয়েছি। রাস্তার সোলপে বন্ধন তরুণ সংঘের একটা সাইনবোর্ড দেখতে পেয়েছি। বিষয়টি খোঁজখবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

কয়রা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.মমিনুর রহমান বলেন, অভিযোগ পেয়েছি। এ বিষয়ে গনশুনানি করা হবে। উল্লেখ্য, কপোতাক্ষ নদের চরে ও বনে মাছ ধরার জন্য মাছের পোনা শিকারীদের কাছ থেকে আট থেকে বারো হাজার মাসিক চুক্তিতে চরের অংশ বিক্রি করে দিচ্ছে শিবির পরিচালিত বন্ধন তরুণ সংঘ। নিলামের মাধ্যমে চরের অংশ স্থানীয় মৎস্য পোনা শিকারী রাজু সানা, জাহাঙ্গীর ঢালী, সাঈদ গাজীর কাছে মাসিক চুক্তিতে বিক্রি করে দেওয়া হয়।

 

নিলামে অংশ নেওয়া জাহাঙ্গীর হোসেন ঢালী বলেন, আমি সহ গোবরা গ্রামের ১৮ থেকে ২০ জন নিলামে অংশ নিয়ে বন্ধন তরুণ সংঘের কাছ থেকে মাসিক চুক্তিতে সরকারি চরের অংশ লিজ নিয়েছি। সরকারি চর একটি সংগঠন কিভাবে লিজ দিচ্ছে সে বিষয়ে জানতে চাইলে তিনি বলেন চরটি তাদের অংশ।#

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট