1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ০৮:২৬ অপরাহ্ন
সর্বশেষ:
শিবগঞ্জের কৃতি সন্তান ডা: সাইমুম পারভেজ এর সিডনি বিশ্ববিদ্যালয় থেকে ডিজিটাল মিডিয়া রাজনীতিতে পিএইচডি অর্জন  নাচোলে রিপনের প্রেমলীলায় মত্ত ছাত্রী, পাহাড়সম অভিযোগ এলাকাবাসীর অভয়নগরে ধর্মীয় প্রতিষ্ঠান মন্দির ধ্বংস করে ভৈরব নদ থেকে অবৈধভাবে বালি উত্তোলন, জনসাধারণের ভোগান্তি যুক্তরাষ্ট্র ও কানাডা সফর শেষে দেশে ফিরেছেন সেনাবাহিনী প্রধান পঞ্চগড়ে বর্তমান কদর বেড়েছে মসলা দ্রব্য তেজপাতার তানোরে ব্যারিস্টার আমিনুল হক স্মৃতি ফুটবল টুর্নামেন্ট আয়োজন  আমরা অপকর্ম করার জন্য রাজনীতি করি না : ভোলায় মেজর (অব.) হাফিজউদ্দিন ছাত্রলীগ নিষিদ্ধের ঘটনা প্রমাণ করে আওয়ামী লীগ একটি সন্ত্রাসী দল : মামুনুল হক ভোলাহাটে ক্যারেলা সিমগাছ  কর্তন, ৪ লাখ টাকার ক্ষয়ক্ষতি,  থানায় অভিযোগ রাজশাহীতে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে রান ফর রিজিল্যান্স অনুষ্ঠিত

বর্তমান সরকারের স্বদিচ্ছায় কলেজটি সরকারি  হয়েছে: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

  • প্রকাশের সময় : শনিবার, ১০ জুন, ২০২৩
  • ১১৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি……………………………………………………………

আর কখনো দেখা হবেনা প্রতিষ্ঠানে। বিদায়ীদের ছেড়ে যাবার কষ্ট আর অবসর জীবনের সন্মাননা। দুই মিলে তৈরি হয় অন্যরকম আবহ। রাষ্টবিজ্ঞান বিভাগ, প্রাণী বিজ্ঞান বিভাগ ও উদ্ভিদ বিজ্ঞান বিভাগ এর স্নাতক(সন্মান) শ্রেণীর কোর্স সমাপনী (শিক্ষা বর্ষ-২০১৭-১৮) এবং প্রাক্তন অধ্যক্ষ মন্ডলীর সন্মাননা প্রদান অনুষ্ঠানের এই আয়োজন করে, শাহদৌলা সরকারি কলেজ।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি বলেন,শেখ হাসিনার আমলে ভালো শিক্ষা ছাড়া চাকরিতে প্রবেশের সুযোগ নেই। তাই নিজের পায়ে দাড়াতে হলে, শুধু চাকরির পেছনে না ছুটে নিজের চিন্তাকে কাজে লাগিয়ে নিজেকে যোগ্য করে গড়ে তুলতে হবে। অনার্স পড়ার পর ঠিক করতে হবে কি করবো। সেই চিন্তা থেকে লক্ষ্য যদি স্থির থাকে, সততা থাকে তাহলে কোন কাজে এগিয়ে যেতে বাঁধা হবেনা।

 

নিজের জীবনের প্রথম ইনকামের গল্প তুলে ধরে প্রতিমন্ত্রী বলেন, দোকান প্রতি ১টাকা হারে দোকানের তালিকা করে প্রথম ৪৮২ টাকা ইনকাম করেছি। টিউশনি করে আয় করেছি। তাই জীবনের কোন কাজই ছোটনা। হতাশা মানুষের জন্য নয়। হতাশার চাপে কোন লাভ নেই।

 

শনিবার (১০ জুন) শাহদৌলা সরকারি কলেজের আয়োজনে রাষ্টবিজ্ঞান বিভাগ,প্রাণী বিজ্ঞান বিভাগ ও উদ্ভিদ বিজ্ঞান বিভাগ এর স্নাতক(সন্মান) শ্রেণীর কোর্স সমাপনী (শিক্ষা বর্ষ-২০১৭-১৮) এবং প্রাক্তন অধ্যক্ষ মন্ডলীর সন্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যকালে প্রতিমন্ত্রী আরো বলেন,বাবার কাছে শিখেছি কিভাবে দায়িত্ব পালন করতে হবে। মানুষের তৈরি সংকট মোকাবেলা করে প্রধান মন্ত্রী শেখ হাসিনা যেভাবে হাল ধরে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন, তা দেখে তার কাছ থেকেও শিখেছেন।

 

তিনি বলেন,কলেজটির সভাপতির দায়িত্ব পালন কালে অনার্স (সন্মান) কোর্স থেকে শুরু করে বর্তমান সরকারের স্বদিচ্ছায় কলেজটি সরকারি করণ করা হয়েছে। এতে গ্রামেও অনার্স কোর্সে পড়ার সুযোগ পেয়েছে শিক্ষার্থীরা।

 

আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজটির অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) আবু বক্কর সিদ্দিক। স্বাগত বক্তব্যকালে ছাত্রাবাস, শ্রেণীকক্ষ,ল্যাব সংকটসহ বিভিন্ন সমস্যা তুলে ধরে সমাধানের দাবি করেন অধ্যক্ষ আবু বক্কর সিদ্দিক। রাষ্ট্র বিজ্ঞান বিভাগের প্রভাষক আব্দুল হানিফের পরিচালনায় অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন,বিশেষ অতিথি উপজেলা নির্বাহি অফিসার শারিমিন আখতার, উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল।

 

এছাড়াও বক্তব্য রাখেন অবসরপ্রাপ্ত অধ্যক্ষ আমজাদ হোসেন নবাব, রাষ্ট্র বিজ্ঞান বিভাগের প্রধান প্রভাষক আমিরুল ইসলাম,অধ্যক্ষ নছিম উদ্দীন, রাষ্ট্র বিজ্ঞান বিভাগের বিদায়ী শিক্ষার্থী আফসানা ইয়াসমিন, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সাবিনা ইয়াসমিন ও ফয়সাল আহমেদ। বক্তব্যকালে শিক্ষার্থী শিক্ষক-শিক্ষার্থীরা বলেছেন, উচ্চ শিক্ষা জনগণের দোরগোড়ায় পৌঁছাতে গ্রামেও অনার্স কোর্স চালু করা হয়েছে । গ্রামে অনার্স কোর্সে পড়ার সুযোগ করে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বর্তমান সরকারের স্বদিচ্ছায় ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর প্রচেষ্টায় কলেজটি সরকারি করণ করা হয়েছে। প্রেরণার উৎস্য নাটারের সিংড়া গ্রামের শিক্ষার্থী আফসানা ইয়াসমিন।

 

তিনি বলেন,এসএসসি পাশের পর এই কলেজে অনার্সে ভর্তি হন। লেখা পড়ার পাশাপাশি নিজেই উদ্যোক্ত হিসেবে কাজ শুরু করেন। ২বছরে সফলতা অর্জন করেন। তার তৈরি পণ্য ৩টি দেশে রপ্তানি হচ্ছে। গ্রামে অনার্স কোর্সে পড়ার সুযোগ আছে বলেই তার এই কাজ করা সম্ভব হয়েছে। উপস্থিত ছিলেন, প্রাণী বিজ্ঞান বিভাগের প্রধান মোসাঃ মুসলিমা খাতুন, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের প্রধান মোসাঃ শরিফা খাতুন, আড়ানি পৌর মেয়র মুক্তার আলীসহ আ’লীগ দলীয় নের্তৃবৃন্দ, জনপ্রতিনিধি শিক্ষিক-শিক্ষার্থী।

 

এর আগে কলেজ প্রাঙ্গনে স্থাপিত, স্বাধীন বাংলাদেশের স্থপতি,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুর‌্যালে পুষ্পস্তবক অর্পন শেষে বর্ণাঢ্য শোভাযাত্রা উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিন করে আলোচনা সভায় মিলিত হয়। পরে রোভার স্কাউটস মাজেদুল ইসলামের নের্তৃত্বে যৌতুক,বাল্যবিবাহ,মাদক,ইভটিজিংমুক্ত বাংলাদেশ গড়ার প্রতয়ে গঠনমূলক চিত্র পরিবেশনা,প্রাক্তন অধ্যক্ষদের সন্মাননা ক্রেষ্ট ও বিদায়ী শিক্ষার্থীদের শুভেচ্ছা প্রদান করা হয়। কলেজ সুত্রে জানা গেছে, আগামীতে অনুষ্ঠিত ¯œাতক(সন্মান) পরীক্ষায় অংশ নেবে, রাষ্টবিজ্ঞান বিভাগ থেকে ৬৫ জন,প্রাণী বিজ্ঞান বিভাগ থেকে ২৬জন ও উদ্ভিদ বিজ্ঞান বিভাগ থেকে ১৯ জন শিক্ষার্থী । #

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট