1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ১০:৩০ অপরাহ্ন
সর্বশেষ:
শিবগঞ্জে জাতীয়বাদী যুবদলের ৪৬তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত কালীগঞ্জে মাদক নিয়ন্ত্রণে সচেতনতা মূলক সেমিনার তানোরে জামায়াতের আলোচনা ও প্রতিবাদ সভা তানোর খাদ্য অফিস অনিয়ম-দুর্নীতির আখড়া ২৮ অক্টোবর পল্টন ট্র্যাজেডি দিবস উপলক্ষে শ্যামনগরে জামায়াতে ইসলামী সমাবেশ  রূপসায় পল্টন হত্যা দিবসে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আলোচনা ও দোয়া  রাজশাহী প্রেসক্লাবের পূর্ণাঙ্গ কমিটি গঠন, তানোর প্রেসক্লাবের অভিনন্দন গোদাগাড়ীতে জামায়াতে ইসলামীর বিক্ষোভ মিছিল ও সমাবেশ  খুলনার সুবিধা বঞ্চিত শিশুদের সি ইউ সি স্কুল পরিদর্শন করেন চিত্রশিল্পী মিলন বিশ্বাস পোরশায় শিশু ধর্ষণের অভিযোগে যুবককে গণপিটুনি, পরে গ্রেপ্তার

শিবগঞ্জে গ্রামপুলিশ, আনসার ও ভিডিপি’র সার্বিক নিরাপত্তায় শারদীয় দুর্গোৎসব পালিত

  • প্রকাশের সময় : রবিবার, ২২ অক্টোবর, ২০২৩
  • ১৬৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

# আরাফাত হোসেন, শিবগঞ্জ উপজেলা প্রতিনিধি……………………………………..

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার প্রায় (৪৬)টি পূজামণ্ডপে শারদীয় দুর্গাপূজা পালিত হচ্ছে এবছর। এর ধারাবাহিকতায় এবারও ২নং শাহাবাজপুর ইউনিয়নে নামোধোবড়া সনাতন যুব সংঘ সর্বজনীন দূর্গা মন্দির, বালিয়াডাঙ্গা সর্বজনীন দুর্গা মন্দির, ভোলামারী চাঁদপুর সর্বজনীন দুর্গা উৎসব, তেলকুপি সার্বজনীন দূর্গা মন্দিরে; শারদীয় দুর্গাপূজা আয়োজন উপলক্ষে গ্রামপুলিশ, আনসার ও ভিডিপি’র সার্বিক নিরাপত্তায় শারদীয় দুর্গোৎসব পালন করা হচ্ছে ।

নামোধোবড়া সনাতন যুব সংঘ সর্বজনীন দূর্গা মন্দির, বালিয়াডাঙ্গা সর্বজনীন দুর্গা মন্দির, ভোলামারী চাঁদপুর সর্বজনীন দুর্গা উৎসব, তেলকুপি সার্বজনীন দূর্গা মন্দিরে; হিন্দু সম্প্রদায়ের শারদীয় দুর্গোৎসব পরিদর্শন ও নগদ আর্থিক সহযোগিতা করেন, সৈয়দ নজরুল ইসলাম, উপজেলা চেয়ারম্যান, শিবগঞ্জ উপজেলা পরিষদ। নামোধোবড়া সনাতন যুব সংঘ সর্বজনীন দূর্গা মন্দির, বালিয়াডাঙ্গা সর্বজনীন দুর্গা মন্দির, ভোলামারী চাঁদপুর সর্বজনীন দুর্গা উৎসব, তেলকুপি সার্বজনীন দূর্গা মন্দির পরিদর্শনসহ দিনব্যাপী শিবগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়নের পূজামণ্ডপ গুলো পরিদর্শন করেন।

পরিদর্শন শেষে, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতির অনুকরণীয় ঐতিহ্যে সমৃদ্ধ এখানে এক ধর্মের মানুষ অন্য ধর্মের মানুষদের ধর্মীয় উৎসবের আনন্দ উপভোগ করে। একে অন্যের প্রতি সহযোগিতার হাত প্রসারিত করে দেয়। যুগযুগ ধরে চলে আসা সম্প্রীতি এই বন্ধন অনাদিকাল অটুট থাকুক, সেটাই প্রত্যাশা। তিনি আরো জানান যে, সনাতন ধর্ম মতে অশুভ শক্তি বিনাশ এবং দেব শক্তির উন্মেশ ঘটানোর উদ্দেশ্যেই এই শারদীয় দুর্গাপূজার আয়োজন।

উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা,জনাব তরুণ কুমার ঘোষ, মুঠোফোন মারফতে জানান যে, নির্বিঘ্নভাবে শিবগঞ্জ উপজেলার ৪৬ টি পূজা মন্ডপে (২৮৮ জন) আনসার ও ভিডিপি সদস্যদের সার্বিক তত্ত্বাবধানে বিশৃঙ্খলা মুক্তভাবে এখন পর্যন্ত সকল ধরণের আচার অনুষ্ঠানের মধ্যে দিয়ে শারদীয় দুর্গাপূজা উদযাপন করছে সনাতন ধর্মাবলম্বীরা।

শারদীয় দুর্গাপূজা/২০২৩ উপলক্ষে আইনশৃঙ্খলা রক্ষার্থে আনসার ও ভিডিপি’র শাহাবাজপুর ইউনিয়ন দলপতি ও দায়িত্বরত এপিসি মোঃ আসাদুল্লাহ এক বিবৃতিতে বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতির এক অনন্য উদাহরণ এই দূর্গাউৎসব। এই উৎসব সকল মানুষের মধ্যে নিয়ে আসুক অনাবিল আনন্দ, সুখ ও শান্তি। তাই গ্রামপুলিশ, আনসার-ভিডিপি ও পূজা উদযাপন কমিটির সদস্যদের সার্বিক সহযোগিতায় আইনশৃঙ্খলা রক্ষার্থে পূজামণ্ডপে ভক্তদের শান্তি, শৃঙ্খলা ও নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে ।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবুল হায়াত বলেন, পুজা ধর্মীয়গাম্ভীর্যে এবং সুচারু রূপে পালিত হোক, পরিনত হোক সার্বজনীন এক ধর্মীয় মেলবন্ধনে। পরিশেষে চাঁপাইনবাবগঞ্জ জেলাসহ শারদীয় দুর্গাপুজা উপলক্ষে দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাই।

তেলকুপি সার্বজনীন দূর্গা মন্দিরের সভাপতি চন্দন সাহা বলেন, উপজেলা চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম একজন উদার মনের মানুষ এবং আমাদেরকে আর্থিক সহযোগিতা প্রদান করেছেন এতে আমরা অত্যন্ত আনন্দিত।

এসময় উপস্থিত ছিলেন, শ্রী বাদল সাহা, সাবেক সভাপতি ও উপদেষ্টা,তেলকুপি সার্বজনীন দূর্গা মন্দির, শ্রী জনাধন সাহা ,কাশিয়ার‌। শ্রী সুকুমার সিংহ, সাবেক,সাধারণ সম্পাদক‌। সুনীল কর্মকার, সহ-সভাপতি। নারায়ন সিংহ, রতন সিংহ, প্রবণ সিংহ সহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বিন্দুরা, গনমাধ্যম ব্যক্তিবর্গ।#

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট