1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ০৮:৩২ পূর্বাহ্ন
সর্বশেষ:
রাসিক প্রশাসকের সাথে নিসচা রাজশাহী জেলা কমিটির নেতৃবৃন্দের মতবিনিময় খুলনায় ৬ স্থানে শিক্ষার্থীদের বিনা লাভের দোকান পত্নীতলায় যুবদলের ৪৬তম প্রতিষ্ঠাতা বার্ষিকী পালিত   রাজশাহীতে পরীক্ষা দিতে এসে ছাত্রলীগ নেত্রী আটক সরকারি কৃষি সেবা ও ঋণ প্রাপ্তিতে নারী কৃষকের অন্তর্ভুক্তি শীর্ষক রাজশাহীতে কর্মশালা তানোরে ফ্রি ট্রিটমেন্ট ক্যাম্প ও ওষুধ বিতরণ ঈশ্বরদীতে যুবদলের ৪৬তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত তানোরে আপত্তিকর অবস্থায় আটক, ৮০ হাজার টাকায় ছাড়  !  বাগমারা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে ওসির মতবিনিময় খুলনায় জুলাই-আগস্টের ছাত্র-শ্রমিক-জনতার গণঅভ্যুত্থানে শহীদদের স্মরণে স্মরণসভা

রুয়েটে ১ম বর্ষের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত, ক্লাস শুরু ৩০ সেপ্টেম্বর

  • প্রকাশের সময় : বুধবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৩
  • ৯১ বার এই সংবাদটি পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি………………………………………………………

প্রকৌশল ও প্রযুক্তি বিষয়ক শিক্ষার্থীদেরই প্রধানমন্ত্রী ঘোষিত স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার ক্ষেত্রে নেতৃত্ব দিতে হবে। এজন্য তাদের অবশ্যই ক্লাশের শিক্ষার পাশাপাশি হার্ডস্কিল ও সফ্টস্কিল অর্জন করতে হবে।

আজ বুধবার সকালে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) ১ম বর্ষের ২০২২-২০২৩ সেশনে ভর্তিকৃত শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের অংশগ্রহণে অনুষ্ঠিত ওরিয়েন্টেশনে প্রধান অতিথির বক্তব্যে এই কথা বলেন উপাচার্য অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম।

ওরিয়েন্টেশনের শুরুতেই স্ক্রিনে রুয়েটের বিভিন্ন শিক্ষা, গবেষণা ও কো-কারিকুলার কর্মকান্ড নিয়ে নির্মিত একটি চমৎকার তথ্যচিত্র প্রর্দশন করা হয়। এরপর রুয়েটের একাডেমিক অর্ডিনেন্স, ডিসিপ্লিনারি রুলসসহ বিভিন্ন শিক্ষা ও গবেষণা কার্যক্রম উপস্থাপন করেন তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মো. রবিউল ইসলাম, পুরকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মো. নিয়ামুল বারী, ফলিত বিজ্ঞান ও মানবিক অনুষদের ডীন অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন এবং ছাত্র কল্যাণ দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মো. রবিউল আওয়াল। ওরিয়েন্টেশনে স্বাগত বক্তব্য রাখেন ১ম বর্ষ সমন্বিত ভর্তি পরীক্ষা-২০২৩ কমিটির সভাপতি ও যন্ত্রকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মো. রোকনুজ্জামান।

এছাড়াও বক্তব্য রাখেন রুয়েটের পুরকৌশল বিভাগের প্রাক্তন অধ্যাপক ইকবাল মতিন এবং দুই জন অভিভাবক ও দুই জন ১ম বর্ষে ভর্তিকৃত নবীন শিক্ষার্থী। অনুষ্ঠান পরিচালনা করেন কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের প্রভাষক আজমাঈন ইয়াক্কীন সৃজন ও ইলেকট্রিক্যাল এন্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং (ইসিই) বিভাগের প্রভাষক ঐশী জ্যোতি।

ওরিয়েন্টেশন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভিন্ন ইন্সটিটিউটের পরিচালক, বিভাগীয় ও দপ্তর প্রধান এবং ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আরিফ আহম্মদ চৌধুরী সহ শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

নবীন শিক্ষার্থীদের পদচারনায় মুখরিখ হয়ে উঠেছে রুয়েট ক্যাম্পাস। শিক্ষার্থীদের সাথে কোন ধরণের বুলিং কিংবা র‌্যাগিং করার ক্ষেত্রে কঠোর নিষেধাজ্ঞা আরোপ করেছে রুয়েট কর্তৃপক্ষ। এমন কোন অপ্রীতিকর ঘটনা ঘটলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে সর্বোচ্চ শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও এক প্রজ্ঞাপন জারী করেছে রুয়েট কর্তৃপক্ষ।#

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট