1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
সোমবার, ২০ মে ২০২৪, ০৫:৫০ পূর্বাহ্ন
সর্বশেষ:
বিএনপি নেতারা মানসিক ট্রমায় ভুগছেন : ওবায়দুল কাদের সঠিক ওজন ও পরিমাপ নিশ্চিতকরণে বিএসটিআই নিরলস কাজ করে যাচ্ছে : প্রধানমন্ত্রী  মানসম্মত পণ্য উৎপাদনে সরকার নানা পদক্ষেপ গ্রহণ করেছে: রাষ্ট্রপতি স্বাচিপ রাজশাহী, চাপাইনবাবগঞ্জ, নাটোর  ও নওগাঁ জেলার সম্মেলন অনুষ্ঠিত স্বাচিপ রাজশাহী জেলা শাখার সভাপতি ডা. জাহিদ, সম্পাদক ডা. অর্ণা জামান ভারত বাংলাদেশ চুক্তির বাস্তবতা নেই : মরণফাঁদ ফারাক্কার কারণে রাজশাহীর পদ্মা এখন মরুভুমি শিবগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী নয়ন খানএর গণসংযোগ বাঘায় ফেন্সিডিল সহ মাদক ব্যবসায়ী মনিরুল গ্রেপ্তার রামপাল থানা পুলিশের বিশেষ অভিযানে গাঁজাসহ- দুই মাদক কারবারি গ্রেফতার রাজশাহীর বাগমারায় উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এগিয়ে আছে সান্টু

রাজশাহী নগরীতে মহানবী (সা.) কে নিয়ে কটূক্তির প্রতিবাদে বিশাল বিক্ষোভ

  • প্রকাশের সময় : শুক্রবার, ১০ জুন, ২০২২
  • ৭৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

ছবি: নাজিম হাসান

 

# নজিস্ব প্রতবিদেক………………………………………………………………….

ভারতের ক্ষমতাসীন রাজনৈতিক দল বিজেপির দুইজন নেতা মহানবী হযরত মুহাম্মদ (সা:) এবং হযরত আয়েশা সিদ্দীকা (রা:) কে নিয়ে অশালীন ও অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে বিশাল বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্টিত হয়েছে। গতকাল শুক্রবার (১০ জুন) বাদ জুম্মা রাজশাহী মহানগরীর জিরোপয়েন্ট এলাকার বড় মসজিদ থেকে রাজশাহীর উলামা মাশায়েখ পরিষদ ও ইসলামী আন্দোলন ও বাংলাদেশের ব্যানারে ধর্মপ্রাণ মুসিল্লিরা একটি বিক্ষোভ মিছিল বের করে।

 

এসময় মিছিলটি নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সাহেব বাজার জিরো পয়েন্টে এসে মিলিত হয়ে বিক্ষোভ সমাবেশ করেন। বাংলাদেশ জাতীয় ইমাম সমিতি রাজশাহীর সভাপতি ও রাজশাহী উলামা মাশায়েখ পরিষদের সভাপতি অধ্যাপক হাফেজ মাওলানা মোস্তফা আল মারুফের সভাপতিত্বে সমাবেশ বক্তব্য রাখেন মাওলানা হাবিবুর রহমান কায়সারী, মাওলানা রুহুল আমিন প্রমুখ।

 

সমাবেশে বক্তারা বলেন, ভারতের ক্ষমতাসীন বিজেপির মূখপাত্র নূপুর শর্মা আমাদের প্রিয় নবী বিশ্বনবীকে নিয়ে যে চরম অবমাননাকর ও অশালীন বক্তব্য প্রদান করেছেন তা আমরা মুসলমানজাতি হয়ে তা সহ্য করবো না। যুগে যুগে এমন কাফের মুনাফেকেরা আমাদের কলিজার টুকরো নবীকে নিয়ে বাজে মন্তব্য করে থাকে তাদের পরিণতি ভয়াবহ হয় আমরা তা দেখে এসেছি। নূপুর শর্মা যে মন্তব্য করেছে তার দৃষ্ট্রান্তমূলক শাস্তি আমরা চাই।বক্তারা সরকারের দৃষ্টি আকর্ষণ করে বলেন, আমরা মুসলমানজাতি। মুসলিম দেশ তাই আমাদের নবীকে নিয়ে যে মন্তব্য করা হয়েছে তার জন্য সরকারের পক্ষ হতে জোরালো নিন্দা ও প্রতিবাদ জানানোর আহŸান জানিয়ে বলেন, সংসদ অধিবেশন চলছে এই অধিবেশন চলাকালিন সময়ে ভারতের এই বিজেপির নেতার কটূক্তির প্রতিবাদ যাতে জানানো হয় তার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি অনুরোধ জানান।

 

বক্তারা আরো বলেন, আমরা বার বার প্রতিবাদ জানায়। প্রতিবাদে কোন কিছু হয়না। তাই প্রতিবাদেই শেষ নয় আমরা প্রতিরোধ চাই। আগামীতে হযরত মুহাম্মদ (স:) কে নিয়ে বাজে, অরুচিপূর্ণ ও কুটূ্িক্ত করলে তওহীদি ইসলামী জনতা কঠোরতর আন্দোলন গড়ে তোলার হুশিয়ারি প্রধান করেন।

 

অপরদিকে, ভারতের ক্ষমতাসীন বিজেপির মূখপাত্র নূপুর শর্মা ও মিডিয়া সেল প্রধান প্রধান নবীন জিন্দাল র্কর্তৃক মহানবী হযরত মুহাম্মদ (স:) এবং হযরত আয়েশা সিদ্দীকা (রা:) কে নিয়ে অশালীন ও অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের শহীদ বুদ্ধিজীবী চত্বর থেকে মিছিল বের হয়। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে প্যারিস রোডে এক বিক্ষোভ সমাবেশে মিলিত হয়।

কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের আরবী বিভাগের অধ্যাপক ইফতেখারুল আলম মাসুদ বলেন, ভারতের বিজেপির দুই নেতা সর্বকালের সর্বশ্রেষ্ঠ রাসুল (সা) কে নিয়ে জঘন্য মিথ্যাচার করেছে। এটির প্রতিবাদ হওয়া উচিত। আমরা সরকারকে স্পষ্টভাবে তাদের অবস্থান জানান দিতে বলেছি। আমাদের সর্বোচ্চ প্রতিবাদ হতে পারে সর্বমহলে ভারতের সবকিছু বর্জন। ভারতীয় টিভি চ্যানেল দেখা বর্জন করুন।

 

এসময় বিক্ষোভকারীরা বিশ্বনবীর অপমান, মুসলিমরা সইবে না নারাই তাকবির আল্লাহু আকবার, বিজেপি নেতার দুই গালে, জুতা মারো তালে তালে ইত্যাদি লেখা সম্বলিত প্ল্যাকার্ড প্রদর্শন করে ¯েøাগান দেন।স¤প্রতি মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে আপত্তিকর মন্তব্য করেন বিজেপির মুখপাত্র নূপুর শর্মা। আর ওই একই ইস্যুতে দলটির দিল্লি ইউনিটের প্রধান নাভিন জিন্দাল টুইট করার পর বিষয়টি নিয়ে ব্যাপক সমালোচনা সৃষ্টি হয়। এর প্রতিবাদে বিশ্বের মুসলিম রাষ্ট্রগুলোতে বিক্ষোভ শুরু হয়।#
এডটি: আরজা/০২

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট