1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
সোমবার, ২০ মে ২০২৪, ০১:১৮ অপরাহ্ন
সর্বশেষ:
যশোরের তিন উপজেলায় ইভিএমে ভোট গ্রহণ হবে মঙ্গলবার গোপালগঞ্জের কাশিয়ানীতে উপজেলা নির্বাচন আগামীকাল বিএনপি নেতারা মানসিক ট্রমায় ভুগছেন : ওবায়দুল কাদের সঠিক ওজন ও পরিমাপ নিশ্চিতকরণে বিএসটিআই নিরলস কাজ করে যাচ্ছে : প্রধানমন্ত্রী  মানসম্মত পণ্য উৎপাদনে সরকার নানা পদক্ষেপ গ্রহণ করেছে: রাষ্ট্রপতি স্বাচিপ রাজশাহী, চাপাইনবাবগঞ্জ, নাটোর  ও নওগাঁ জেলার সম্মেলন অনুষ্ঠিত স্বাচিপ রাজশাহী জেলা শাখার সভাপতি ডা. জাহিদ, সম্পাদক ডা. অর্ণা জামান ভারত বাংলাদেশ চুক্তির বাস্তবতা নেই : মরণফাঁদ ফারাক্কার কারণে রাজশাহীর পদ্মা এখন মরুভুমি শিবগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী নয়ন খানএর গণসংযোগ বাঘায় ফেন্সিডিল সহ মাদক ব্যবসায়ী মনিরুল গ্রেপ্তার

রাজশাহীর বাগমারায় হাইব্রিড আওয়ামী লীগ নবীনদের দাপটে প্রবিণরা অতিষ্ঠ

  • প্রকাশের সময় : সোমবার, ৩০ মে, ২০২২
  • ১০৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

# নাজিম হাসান ………………………………………….

রাজশাহীর বাগমারা উপজেলায় আওয়ামী লীগে অনুপ্রবেশকারী, জামায়াত শিবির, বিএনপির বির্তকিত, গ্রহণযোগ্যহীন ও হাইব্রিড নবীনদের দাপটে প্রবিণ ত্যাগী ও নিবেদিত প্রাণ নেতাকর্মীরা নিজ ঘরেই পরবাসী হয়ে পড়েছেন বলে অভিযোগ উঠেছে।

অন্যদিকে নতুর হাইব্রিড ছাত্রলীগ ও যুবলীগ নেতার অনুসারী বির্তকিত, গ্রহণযোগ্যহীণ, সুযোগ সন্ধানী ও সুবিধাভোগীরা রয়েছেন ফুরফুরে মেজাজে। এরা টেন্ডারবাজি, চাঁদাবাজি, জমি দখল,সালিশ বাণিজ্য, নিয়োগ বাণিজ্য, বদলি বাণিজ্য, গভীর নলকুপ অপারেটর নিয়োগ, টিআর,কাবিখা.কর্মসৃজন কর্মসূচি, এলজিএসপি ও তদ্বীর বাণিজ্যেসহ বিভিন্ন কাজে অবৈধ হস্তক্ষেপ ও নানা বির্তকিত কর্মকান্ডের মাধ্যমে নিজেদের আখের গোছাতে শুরু করেন বলেও অভিযোগ করেন উপজেলার তৃণমূল নেতাকমীরা।

অপরদিকে শিক্ষা অফিস, এলজিইডি, বিএমডিএ, খাদ্যগুদাম, হাসপাতাল, জণস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, মৎস্য অফিস ও পিআইও অফিসহ বিভিন্ন দফতরে টেন্ডারবাজি ও অযাচিত হস্তক্ষেপের কারণে উন্নয়ন কর্মকান্ড প্রায় স্থবির হয়ে পড়েছে। কোথাও কোথাও নামে মাত্র উন্নয়ন কাজ বাস্তবায়িত হলেও বির্তকিত নেতাদের দাপটে কাজের গুনগতমাণ কমে গেছে কিন্ত কাজের মান নিয়ে কথা বলা যাচ্ছে না বলেও একাধিক সুত্র নিশ্চিত করেছে। আর তাদের এসব অপকর্মের কারণে সাধারণের মধ্যে আওয়ামী লীগের ভাবমূর্তি ক্ষুন্ন ও নেতিবাচক মনোভাব সৃষ্টি হতে শুরু হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক নেতা অভিযোগ করে বলেন, আমরা যখন দল করেছি তখন তাদের বাবাকে দিখিনি আওয়ামীলীগ করতে। কিন্তু এখন দেখছি তারাই আওয়ামী লীগের বড় নেতা। বিশেষ করে ছাত্রলীগ ও আওয়ামী যুবলীগের প্রভাবশালী কতিপয় নেতার কাছে পুরো আওয়ামী লীগের নেতাকর্মীরা জিম্মি হয়ে পড়েছে। ওই নেতাই এখন বাগমারা উপজেলাসহ পৌরসভা এলাকা গুলোতে আওয়ামী লীগের নীতিনির্ধারকের ভূমিকা পালন করেছে।

অভিযোগ উঠেছে, অনুপ্রবেশকারী, গ্রহণযোগ্যহীণ, সুযোগসন্ধানী ও হাইব্রিডদের অতিমাত্রায় মূল্যায়ন করায় আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে দলীয়কোন্দল মাথাচাড়া দিয়ে উঠেছে। এবিষয়ে গতকাল সোমবার সকালে একাধিকবার যোগাযোগের চেস্টা করা হলেও বাগমারা উপজেলা আওয়ামী লীগের দায়িত্বশীল কোনো নেতার কোনো বক্তব্য পাওয়া যায়নি। তবে তারা বলছেন জামায়াত শিবির, বিএনপির বির্তকিত, গ্রহণযোগ্যহীন ও হাইব্রিড নবীনরা আওয়ামী লীগে ঢুকে পড়ায় প্রবিণ ত্যাগী ও নিবেদিত প্রাণ নেতাকর্মীরা নিজ ঘরেই পরবাসী হয়ে রয়েছেন।#

এডটি: আরজা/৭

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট