1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ০৪:২৭ পূর্বাহ্ন
সর্বশেষ:
বাঘায় মাদক সেবনের অপরাধে ভ্যাম্যমান আদালতে ৫জনের কারাদন্ড বাঘার ইউএনওর এডিসি পদে পদোন্নতি, শুভেচ্ছা জানালো বিএনপি নেতৃবৃন্দ ঠাকুরগাঁও’র হরিপুরে পূর্ব শত্রুতার জেরে ফসলের ক্ষেত নষ্ট, থানায় অভিযোগ পদোন্নতি পাওয়া ইউএনওকে বর্তমান কর্মস্থল বাঘায় রাখার দাবিতে মানবন্ধন খুলনা সহ ১৪ জেলায় ঘূর্ণিঝড় দানার প্রভাবে জলোচ্ছ্বাসের আশঙ্কা সাতক্ষীরায় ঘূর্ণিঝড় দানা’র আতঙ্ক:বেড়িবাঁধ নিয়ে উদ্বেগ সাইটসেভার্স এর সহযোগিতায়,ব্র্যাকের উদ্যোগে দাকোপে উপজেলা পর্যায়ে অবহিতকরণ সভা  কালীগঞ্জে গাজীপুরের নবাগত ডিসির মতবিনিময় আত্রাইয়ে জাতীয় ইঁদুর নিধন অভিযান উদ্বোধন পত্নীতলায় আশা শিক্ষা কর্মসূচির অভিভাবক মতবিনিময় সভা অনুষ্ঠিত

রাজশাহীর পুঠিয়ায় নিম্ন মানের সামগ্রী দিয়ে তৈরী  দুর্যোগ সহনীয় বাসগৃহ গুলো ব্যবহারের অনুপোযায়ী, নানা সয়স্যায় বসবাসকারিরা 

  • প্রকাশের সময় : সোমবার, ২৬ ডিসেম্বর, ২০২২
  • ৯৬ বার এই সংবাদটি পড়া হয়েছে

ক্যাপশন: রাজশাহীর পুঠিয়া প্রধানমন্ত্রী দেয়া নির্মিত ঘর নির্মানে ব্যাপক অনিয়মের অভিযোগ।………………….. ছবি: নিজস্ব

 

আবুল কালাম আজাদ (রাজশাহী……………………………………………..

প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান টি-আর, কাবিটা কর্মসূচির আওতায় দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ, দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয় কর্তৃক রাজশাহীর পুঠিয়া নির্মিত ঘর সুবিধাভোগীদের গলার কাটায় পরিণত হয়েছে। ঘর নির্মানের সময় ঠিকাদার ও প্রশাসনের অনিয়মের কারণে ঘরের মেঝে এবং বারান্দায় ইট ব্যবহার না করেই কাজ সম্পন্ন করেছেন।

 

যার ফলে  ঘরগুলোতে ফাটল দেখা দিয়েছে। এছাড়া জানালা দরজা নিম্ন মানের হওয়ায় ব্যবহারের অনউপযোগী হয়ে পড়েছে। এছাড়া ঘরে তীর ব্যবহার করা হয়নি। ঝড় বা জোরে বাতাস হলে সেই টিন উড়ে যাওয়ার আতংকে রয়েছে পরিবার গুলো।

 

জানা গেছে, রাজশাহী জেলার পুঠিয়া উপজেলায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান টি-আর, কাবিটা কর্মসূচির আওতায় দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ, দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয় কর্তৃক ১২ টি ঘর নির্মাণ করা হয়। এর মধ্যে উপজেলার বারইপাড়া গ্রামের মোছাঃ মরিয়ম বেগম এর নামে একটি ঘর বরাদ্দ হয়।

 

সুবিধাভোগী মোছাঃ মরিয়ম বেগম এর ছেলে জানান, ঘর নির্মানের সময় সেই ঘরের মেঝেতে ইট ব্যবহার না করেই পলিথিন ব্যবহার করে ঢালাই কাজ সম্পন্ন করেছে। এছাড়া নিম্নমানের জানালা দরজা তৈরি করে দেয়। সে গুলো এখন আটকানো যায় না, সেগুলো ভিরে না। আর ঘরে উপরে তীর ব্যবহার করা হয়নি। শুধু বাশ দিয়ে আটকানো আছে। বর্ষার সময় ঝড় বা জোরে বাতাস হলে সেই টিন উড়ে যাওয়ার আতংকে রয়েছি তারা। বিষয়টি তদন্ত সাপেক্ষে উর্দ্ধতন কর্তৃপক্ষের তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণের দাবী জানাচ্ছি।

 

পুঠিয়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ফরিদুল ইসলাম জানান, এই ঘরগুলো আমি আসার আগে হয়েছে। তবে বিষয়টি আমাদের দপ্তরের তাই সেটা আমি দেখবো।

 

রাজশাহী জেলা ত্রাণ ও পূর্ণবাসন কর্মকর্তা সালাউদ্দিন আল ওয়াদুদ জানান, বিষয়টি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।#

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট