1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
রবিবার, ২৭ অক্টোবর ২০২৪, ০৬:৩৩ পূর্বাহ্ন
সর্বশেষ:
তানোরে ঘুর্ণিঝড়ের প্রভাবে আমণ খেতের ব্যাপক ক্ষতি খুলনায় সমন্বয়ক পরিচয়ে ভীতি প্রদর্শন ২জন আটক লবনচরা জবেদা রহমান মাদ্রাসায়  পবিত্র আল কোরআনের সবক প্রদান অনুষ্ঠান  শিবগঞ্জের কৃতি সন্তান ডা: সাইমুম পারভেজ এর সিডনি বিশ্ববিদ্যালয় থেকে ডিজিটাল মিডিয়া রাজনীতিতে পিএইচডি অর্জন  নাচোলে রিপনের প্রেমলীলায় মত্ত ছাত্রী, পাহাড়সম অভিযোগ এলাকাবাসীর অভয়নগরে ধর্মীয় প্রতিষ্ঠান মন্দির ধ্বংস করে ভৈরব নদ থেকে অবৈধভাবে বালি উত্তোলন, জনসাধারণের ভোগান্তি যুক্তরাষ্ট্র ও কানাডা সফর শেষে দেশে ফিরেছেন সেনাবাহিনী প্রধান পঞ্চগড়ে বর্তমান কদর বেড়েছে মসলা দ্রব্য তেজপাতার তানোরে ব্যারিস্টার আমিনুল হক স্মৃতি ফুটবল টুর্নামেন্ট আয়োজন  আমরা অপকর্ম করার জন্য রাজনীতি করি না : ভোলায় মেজর (অব.) হাফিজউদ্দিন

রাজশাহীতে সিটি বাস চালুতে,অটোরিকশা ধর্মঘট প্রত্যাহার

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৩০ আগস্ট, ২০২২
  • ১০৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

# নাজিম হাসান…………………………

রাজশাহী মহানগরীতে বাড়তি ভাড়ার আনুষ্ঠানিক স্বীকৃতির দাবিতে পাঁচ সিটের অটো রিকশা চালকদের একাংশ পূর্ব কোনো ঘোষণা ছাড়াই ধর্মঘট প্রত্যাহার করে গতকাল মঙ্গলবার থেকে অটোরিকশা চলাচল করছে। এরই মধ্যে জনদুর্ভোগ বিবেচনায় সিটি সার্ভিস বাস চালু করে রাজশাহী সড়ক পরিবহণ গ্রæপ। আর সিটি বাস সার্ভিস চালুর খবরেই আবারও তড়িঘড়ি কর্মক্ষেত্রে নেমেছে অটোচালকরা। তবে এখানেও বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ উঠেছে। জনদুর্ভোগের কথা চিন্তা করে মানবিক দৃষ্টিকোণ থেকে সিটিতে বাস নামানো হয়েছে বলে জানিয়েছে রাজশাহী সড়ক পরিবহণ গ্রæপ।

 

সোমবার (২৯ আগস্ট) দুপুর থেকে নগরীর রেলগেট থেকে কোর্ট, কোট থেকে সাহেববাজার, নওহাটা থেকে সাহেববাজার, কাটাখালি থেকে কোর্ট রুটে ১৬ টি বাস নামানো হয়েছে। নগরীর ২৯ টি স্টোপেজে এই বাস চলাচল করবে অটো রিকশার পূর্বের ভাড়ায়। তবে কোন রুটে কখন, কোন বাস আসবে এ বিষয়ে কিছু জানানো হয়নি। এর আগে গত রোববার হঠাৎ করেই অটোরিকশা ধর্মঘটের ডাক দেয়া হয়। এতে শিক্ষা নগরী রাজশাহীর শিক্ষার্থীরাসহ সর্বস্তরের মানুষ নগরীতে চলাচল করতে চরম ভোগান্তিতে পড়ে। সোমবার পর্যন্ত নগরীতে অটোরিকশা চলাচল বন্ধ থাকায় ভোগান্তি কমাতে বিকাল থেকে পুরো মহানগরীজুড়ে আপাতত ৩০টি সিটি সার্ভিস বাস চালু করেছে রাজশাহী সড়ক পরিবহন গ্রæপ। এতে করে রিকশাচালকদের অতিরিক্ত গলাকাটা ভাড়া আদায়ের কবল থেকে কিছুটা হলেও মুক্তি পেয়েছে যাত্রীরা।

 

রাজশাহী সড়ক পরিবহন গ্রæপের সাধারণ মতিউল হক টিটো বলেন,গত দুদিন থেকে অটোরিকশা চালক-মালিকরা চলাচল বন্ধ করে দিলে সাধারণ মানুষ ও শিক্ষার্থীরা বিপদে পড়ে। এছাড়াও অটোচালকদের জিম্মিদশা থেকে জনগণকে মুক্ত করতে নগরীর বিভিন্ন পয়েন্টে প্রাথমিক অবস্থায় ৩০ টি বাস চালু করা হয়েছে। এসব বাস সোমবার বিকাল থেকে নিয়মিত যাতায়াত শুরু করেছে।

 

রাজশাহী নগর পরিকল্পনাবিদ বনি আহসান জানান, রাজশাহী নগরীতে সিটি বাস সার্ভিস এবং অটো রিকশা, দুটো বিষয়েরই ইতিবাচক ও নেতিবাচক দিক আছে। তবে যদি সিটি বাস সার্ভিস চালু করা হয়, তবে অনেক মানুষ কর্ম হারাবে। আর রাজশাহীতে বড় তেমন কোনো ইন্ডাস্ট্রজি নেই। যার কারণে সিটি করপোরেশনের মেয়রও অটোরিকশা বিষয়টি ইতিবাচক হিসেবে নিয়েছেন। তবে ভাড়ার বিষয়টা সবপক্ষের সঙ্গে আলাপ-আলোটনা সুবিধা অসুবিধা ও বাস্তবতার নিরিক্ষেই হতে হবে। তবে অটোরিকশা চালকদের হঠাৎ এমন আন্দোলন কাম্য নয় বলে মনে করেন তিনি।

 

এবিষয়ে রাজশাহী মহানগর ইজিবাইক চালক শ্রমিক সমিতির সভাপতি মফিজ উদ্দিন জানান, অটোরিকশা আর বন্ধ রাখা সম্ভব নয়। তাই তারা আপাতত অটোরিকশা চালানোর সিদ্ধান্ত নিয়েছেন।#

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট