1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ১০:৩৫ পূর্বাহ্ন
সর্বশেষ:
যুক্তরাষ্ট্র ও কানাডা সফর শেষে দেশে ফিরেছেন সেনাবাহিনী প্রধান পঞ্চগড়ে বর্তমান কদর বেড়েছে মসলা দ্রব্য তেজপাতার তানোরে ব্যারিস্টার আমিনুল হক স্মৃতি ফুটবল টুর্নামেন্ট আয়োজন  আমরা অপকর্ম করার জন্য রাজনীতি করি না : ভোলায় মেজর (অব.) হাফিজউদ্দিন ছাত্রলীগ নিষিদ্ধের ঘটনা প্রমাণ করে আওয়ামী লীগ একটি সন্ত্রাসী দল : মামুনুল হক ভোলাহাটে ক্যারেলা সিমগাছ  কর্তন, ৪ লাখ টাকার ক্ষয়ক্ষতি,  থানায় অভিযোগ রাজশাহীতে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে রান ফর রিজিল্যান্স অনুষ্ঠিত খুলনা বিশ্ববিদ্যালয় কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষায় ৭১.৮১ শতাংশ পরীক্ষার্থীর অংশ গ্রহণ রূপসায় জামায়াতে ইসলামীর যুববিভাগের শিক্ষা বৈঠক অনুষ্ঠিত  যুবদল কালপুর ১ ন! ওয়ার্ড শাখার আয়োজনে মত বিনিময় সভা

বাগমারার অধিকাংশ ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ, নিরাপত্তা ব্যবস্থা জোরদার, আক্কেলপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে অগ্নিসংযোগ

  • প্রকাশের সময় : শুক্রবার, ৫ জানুয়ারী, ২০২৪
  • ২১৯ বার এই সংবাদটি পড়া হয়েছে

ক্যাপশন: আক্কেলুর হাই স্কুলের ভোট কেন্দ্রে নাশকতা

# মাহাবুর রহমান মনি, বাগমারা থেকে……………………………………………..

রাজশাহীর-৪ বাগমারার গনিপুর ইউনিয়নের  আক্কেলপুর উচ্চ বিদ্যালয়ের একটি ভোটকেন্দ্রে দুর্বৃত্তরা আগুন দিয়েছে। বৃহস্পতিবার দিবাগত রাতে কে বা কারা এই আগুন দিয়েছে তা এখনও জানা যায়নি ।

স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দিবাগত রাতে আক্কেলপুর উচ্চ বিদ্যালয়ের নৈশ প্রহরী অসুস্থ থাকায় তিনি প্রতিষ্ঠান পাহারা দেওয়ার জন্য আসেননি। এই সুযোগে কে বা কারা  ভোটকেন্দ্রের একটি কক্ষে আগুন দেয় এতে কেন্দ্রটির চেয়ার টেবিলসহ অনেক ফাইলপত্র ও খাতা পুড়ে যায়।

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক জানান, বিদ্যালয় থেকে আমার বাসা ৫০০ মিটার দূরে। অসুস্থ থাকায় নৈশ প্রহরী বিদ্যালয় আসেননি এতে চক্রান্তমূলকভাবে ভোটের বিরোধীপক্ষ এ কাজ করে থাকতে পারে বলে আমরা ধারণা করছি।

ভোট কেন্দ্রটিতে ইতিমধ্যে স্থানীয় প্রশাসন সহ আইনশৃঙ্খলা বাহিনী উপস্থিত হয়ে পরিদর্শন করেছেন এবং তারা দুইটি বোমা সদৃশ বস্তু পেয়েছেন বলে জানিয়েছেন।

রাজশাহী চার বাগমারা আসনে মোট ১২২টি কেন্দ্র রয়েছে এই কেন্দ্রগুলি অধিকাংশই ঝুঁকিপূর্ণ বলে চিহ্নিত করা হয়েছে।এ আসনে আওয়ামী লীগের প্রার্থী অধ্যক্ষ আবুল কালাম আজাদ এবং স্বতন্ত্র প্রার্থী এবং বর্তমান সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হকের কর্মী সমর্থকদের মধ্যে শুরু থেকেই বিরোধ হয়ে আসছিল। তারই সূত্র ধরে বিভিন্ন জায়গায় হামলা এবং মামলার ঘটনাও ঘটেছে। ভোটের দিনও এই আসনে সহিংসতার আশঙ্কা করছে আইন-শৃঙ্খলা বাহিনী।

রাজশাহী বিভাগের মধ্যে রাজশাহী চার আসনের প্রতিটি কেন্দ্রে একটি করে নির্বাহী ম্যাজিস্ট্রেটের স্ট্রাইকিং ফোর্স মোতায়েন করা হবে বলে জানা গেছে।

ইতোমধ্যে নির্বাচন কমিশন থেকে এসব এলাকায় নিরাপত্তা জোরদার করার কথা বলা হয়েছে। কেন্দ্রগুলোতে যাতে আর কোন সহিংসতা ঘটনা না ঘটে সেদিকে আইন-শৃঙ্খলা বাহিনীকে তৎপর হতে বলা হয়েছে। অধিক ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে নিরাপত্তা সহ নির্বাচনের সার্বিক পরিবেশ বজায় রাখার জন্য রাজশাহী রেঞ্জ পুলিশের ডিআইজি এমন মনসুর রহমান বলেন, মাঠ পুলিশ ও রিটার্নিং কর্মকর্তাদের প্রতিবেদনের আলোকে ভোটকেন্দ্রগুলোর নিরাপত্তা নিশ্চিত করা সহ প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হয়েছে। ভোটের দিন কোন কেন্দ্রে যেন অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণের জন্য আইন-শৃঙ্খলা বাহিনী কে নির্দেশ প্রদান করা হয়েছে।

উল্লেখ্য যে, রাজশাহী চার বাগমারা আসনে মোট ভোটার সংখ্যা তিন লক্ষ ছয় হাজার তিনশত ৬৫ জন এর মধ্যে পুরুষ ভোটার এর সংখ্যা এক লক্ষ ৫৩ হাজার ৮৪৮জন এবং নারী ভোটার সংখ্যা এক লক্ষ ৫২ হাজার ৫১৪ জন ও হিজড়া জনগোষ্ঠীর তিনজন ভোটার রয়েছেন।#

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট