1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ০২:২৭ পূর্বাহ্ন
সর্বশেষ:
যুক্তরাষ্ট্র ও কানাডা সফর শেষে দেশে ফিরেছেন সেনাবাহিনী প্রধান পঞ্চগড়ে বর্তমান কদর বেড়েছে মসলা দ্রব্য তেজপাতার তানোরে ব্যারিস্টার আমিনুল হক স্মৃতি ফুটবল টুর্নামেন্ট আয়োজন  আমরা অপকর্ম করার জন্য রাজনীতি করি না : ভোলায় মেজর (অব.) হাফিজউদ্দিন ছাত্রলীগ নিষিদ্ধের ঘটনা প্রমাণ করে আওয়ামী লীগ একটি সন্ত্রাসী দল : মামুনুল হক ভোলাহাটে ক্যারেলা সিমগাছ  কর্তন, ৪ লাখ টাকার ক্ষয়ক্ষতি,  থানায় অভিযোগ রাজশাহীতে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে রান ফর রিজিল্যান্স অনুষ্ঠিত খুলনা বিশ্ববিদ্যালয় কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষায় ৭১.৮১ শতাংশ পরীক্ষার্থীর অংশ গ্রহণ রূপসায় জামায়াতে ইসলামীর যুববিভাগের শিক্ষা বৈঠক অনুষ্ঠিত  যুবদল কালপুর ১ ন! ওয়ার্ড শাখার আয়োজনে মত বিনিময় সভা

ভোলাহাটে ক্যারেলা সিমগাছ  কর্তন, ৪ লাখ টাকার ক্ষয়ক্ষতি,  থানায় অভিযোগ

  • প্রকাশের সময় : শুক্রবার, ২৫ অক্টোবর, ২০২৪
  • ১১ বার এই সংবাদটি পড়া হয়েছে
Exif_JPEG_420
৥প্রতিনিধি, ভোলাহাট(চাঁপাইনবাবগঞ্জ): চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে সোয়া বিঘা জমির ক্যারেলা সিমগাছের গোড়া কেটে ফেলেছে দুষ্কৃতকারী। এতে ৪ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবী করেন কৃষক আব্দুস সামাদ। এ ব্যাপারে থানায় অভিযোগ করেছেন।
ক্ষতিগ্রস্ত কৃষক আব্দুস সামাদ জানান, পুর্ব শত্রুতার জের ধরে দলদলী ইউনিয়নের নাজিরপুর গ্রামের মৃত এসলামের ছেলে ইয়াসিন আলী রাতের অন্ধকারে সোয়া বিঘা জমির সম্পুর্ন ক্যারেলা সিমগাছ গোড়া থেকে কেটে বিনষ্ট করে। এতে কৃষক আব্দুস সামাদের প্রায় ৪ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানান।
তিনি আরো জানান, বিভিন্ন এনজিও থেকে রৃণ নিয়ে উচ্চ ফলনশীল জাতের ক্যারেলা সিম চাষাবাদ করেছেন।
এ ব্যাপারে উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ সুলতান আলী উল্লিখিত ক্ষতিগ্রস্ত জমি পরিদর্শন করেছেন বলে ব্যক্তিগতভাবে মনকষাকষি দ্বিধানন্ধ থাকতেই পারে। তাই বলে জমির ফসল বিনাশ করা এটা মোটেও উচিৎ হয়নি বলে তিনি জানান।
অভিযোগ সরজমিনে জানা গেছে, উপজেলার দলদলী ইউনিয়নের জিন্নাহনগর গ্রামের মৃত নুরুল ইসলামের ছেলে আব্দুস সামাদ (৩৩) গত ২১ অক্টোবর ২০২৪ সোমবার সন্ধ্যারদিকে আব্দুস সামাদের ক্যারেলা-সিমের জমিতে একই ইউনিয়নের নাজিরপুর গ্রামের মোঃ এসলামের ছেলে ইয়াসিন (৪৮) চোর নামে খ্যাত সম্পূর্ণ জমির কেরেলা সিমগাছের গোড়া থেকে গাছ কর্তণের দৃশ্য পরিলক্ষিত হয়েছে।
সে আরো বলেন, আমি আশা করে এনজিও থেকে ২৪ কাঠা মাটিতে ক্যারেলা সিমের আবাদ করেছি, এখন আমার জমির সম্পুর্ন ক্যারেলা সিম সবগাছের গোড়াতে হাইস্যা দিয়ে কেটে  সাবাড় করে দিয়েছে। এখন রৃণের টাকা কিভাবে পরিশোধ করবে এবং কিভাবে তার সংসার চলবে, এনিয়ে সে হতাশায় ভুগছে।
এ ব্যাপারে ভোলাহাট থানা পুলিশের তদন্ত চলছে। গতকাল ভোলাহাট থানার তদন্তে কাজে নিয়োজিত এসআই জাহাঙ্গীর আলম তাঁর সঙ্গিয় ফোর্স ঘটনাস্থলে গিয়ে প্রত্যক্ষ করেছেন।
ছবিক্যাপশন-ভোলাহাটে সোয়া বিঘা জমির ক্যারেলা সিম গাছের গোড়া গাছ কর্তণের দৃশ্য। পাশে গালে হাতদিয়ে বসা কৃষক আব্দুস সামাদ।#

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট