1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৪:৩২ অপরাহ্ন
সর্বশেষ:
সাইটসেভার্স এর সহযোগিতায়,ব্র্যাকের উদ্যোগে দাকোপে উপজেলা পর্যায়ে অবহিতকরণ সভা  কালীগঞ্জে গাজীপুরের নবাগত ডিসির মতবিনিময় আত্রাইয়ে জাতীয় ইঁদুর নিধন অভিযান উদ্বোধন পত্নীতলায় আশা শিক্ষা কর্মসূচির অভিভাবক মতবিনিময় সভা অনুষ্ঠিত রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে রাজশাহীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিক্ষোভ খুব তাড়াতাড়ি সকল পুলিশ ফাঁড়ির কার্যক্রম পুরোদমে শুরু হবে: রাজশাহীতে স্বরাষ্ট্র ও কৃষি উপদেষ্টা রূপসা বর্নমালা শিক্ষালয়ে ফলাফল প্রকাশ ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত তানোরে আমণের বাম্পার ফলনের সম্ভবনা তানোরে বিদ্যুৎ শাটডাউনে জড়িতরা বহাল তবিয়তে রকমারি সবজি চাষে ঝুঁকে পড়েছেন আত্রাই উপজেলার কৃষকরা

তানোরে জমি জবরদখলের অভিযোগ 

  • প্রকাশের সময় : শুক্রবার, ৯ আগস্ট, ২০২৪
  • ৪১ বার এই সংবাদটি পড়া হয়েছে

তানোর (রাজশাহী)প্রতিনিধিঃ রাজশাহীর তানোরে জমি জবরদখলের অভিযোগ উঠেছে।  এঘটনায় এলাকায় চরম উত্তেজনার সৃষ্টি হয়েছে। জানা গেছে, তানোরের বাধাইড় ইউনিয়নের (ইউপি)  জেল নম্বর ৩৮, মৌজা ভান্ডইল, খতিয়ান নম্বর ১১৭, দাগ নম্বর আরএস-৬৫৮, শ্রেণী ধানী, জমির পরিমাণ এক একর ১২ শতক ও দাগ নম্বর ৬৬০ জমির পরিমাণ ৭২ শতক দুই দাগে মোট এক একর ৮৪ শতক।

সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, ক্রয সুত্রে এসব সম্পত্তির মালিক চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার হায়দার আলী বিশ্বাস দিগর। বিগত ১৯৭৬ সাল থেকে তার এসব সম্পত্তি শান্তিপুর্ণভাবে ভোগ দখল করে আসছেন। তানোরের বাধাইড় ইউপির বহরইল গ্রামের মৃত ফুলচান আলীর পুত্র শফিকুল ইসলাম এসব সম্পত্তি বর্গাচাষ করে আসছেন। কিন্ত্ত দেশে রাজনৈতিক পট পরিবর্তন হবার পরপরই, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার আমনুরা ধিনগর গ্রামের মৃত মহাসিন আলীর পুত্র মজিবুর রহমান এসব সম্পত্তি হাতিয়ে নিতে নানাভাবে পাঁয়তারা শুরু করে।

প্রত্যক্ষদর্শীরা জানান,গত ৭ আগষ্ট বুধবার মজিবুর রহমান বহিরাগত লাঠিয়াল বাহিনী দিয়ে  জোরপুর্বক এসব জমিতে আমণের চারা রোপণ করেছে। এসময় বর্গাচাষী শফিকুল ইসলাম বাধা দিতে গেলে তাকে হত্যার  উদ্দেশ্যে ধাওয়া দিলে সে পালিয়ে রক্ষা পায়। এঘটনায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।এবিষয়ে জানতে চাইলে হায়দার আলী বিশ্বাস বলেন, ক্রয় সুত্রে এসব সম্পত্তির মালিক তারা।

তিনি বলেন, তারা ১৯৭৬ সাল থেকে এসব সম্পত্তি শান্তিপুর্ণভাবে ভোগদখল করে আসছেন।কিন্ত্ত হঠাৎ  করে মজিবুর রহমান জোরপুর্বক সম্পত্তিতে আমণ চারা রোপণ করেছে। এবিষয়ে জানতে চাইলে মজিবুর রহমান অভিযোগ অস্বীকার করে বলেন,তিনি তার সম্পত্তিতে আমণের চারা রোপণ করেছেন।#

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট