1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ১০:৩১ পূর্বাহ্ন
সর্বশেষ:
সাইটসেভার্স এর সহযোগিতায়,ব্র্যাকের উদ্যোগে দাকোপে উপজেলা পর্যায়ে অবহিতকরণ সভা  কালীগঞ্জে গাজীপুরের নবাগত ডিসির মতবিনিময় আত্রাইয়ে জাতীয় ইঁদুর নিধন অভিযান উদ্বোধন পত্নীতলায় আশা শিক্ষা কর্মসূচির অভিভাবক মতবিনিময় সভা অনুষ্ঠিত রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে রাজশাহীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিক্ষোভ খুব তাড়াতাড়ি সকল পুলিশ ফাঁড়ির কার্যক্রম পুরোদমে শুরু হবে: রাজশাহীতে স্বরাষ্ট্র ও কৃষি উপদেষ্টা রূপসা বর্নমালা শিক্ষালয়ে ফলাফল প্রকাশ ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত তানোরে আমণের বাম্পার ফলনের সম্ভবনা তানোরে বিদ্যুৎ শাটডাউনে জড়িতরা বহাল তবিয়তে রকমারি সবজি চাষে ঝুঁকে পড়েছেন আত্রাই উপজেলার কৃষকরা

আত্রাই নদীতে উপজেলা মৎস্য অফিসের অভিযানে চায়না দুয়ারী জাল জব্দ 

  • প্রকাশের সময় : বুধবার, ৫ জুন, ২০২৪
  • ৬৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

# নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁর আত্রাইয়ে উপজেলা সিনিয়র মৎস্য অফিসার, উপজেলা প্রশাসন , থানা পুলিশ প্রশাসনের উদ্যেগে বুধবার (৫জুন) দুপুরে আত্রাই নদীতে অভিযান পরিচালনা করে আট শত মিটার চায়না দুয়ারী জাল জব্দ করে আগুনে পুড়িয়ে ভষিভূত করা হয়েছে।

উপজেলা সিনিয়র মৎস্য অফিসার পলাশ চন্দ্র দেবনাথ বলেন, নিষিদ্ধ চায়না দুয়ারী জালের ব্যবহার বেড়েই চলেছে। এসব জালে অবাধে ছোট ছোট মাছ ধরা হচ্ছে ফলে মাছের বংশ বিস্তারে প্রভাব পড়ছে। এত করে দেশি মাছ হারিয়ে যাচ্ছে।এতে ভবিষ্যতে দেশিয় মাছের সংকট দেখা যেতে পারে।

তিনি আরো বলেন, কারেন্ট জালের খেকে ভয়ংকর জাল এই চায়না দুয়ারী জাল। লোহার রডের গোলাকার বা চর্তুভূজ আকৃতির কাঠামোর চারপাশে চায়না জাল দিয়ে ঘিরে নতুন ফাঁদ তৈরি করে মাছ শিকার করছে কিছু মৎস্য জীবির সাথে অসাধু মাছ শিকারীরা। চায়না দুয়ারী জাল ৫০ থেকে ৮০ হাত পর্যন্ত লম্বা হয়। দেশি নানা জাতীয় ছোট মাছ এই জালে আটকা পড়ে। স্বল্প ব্যয়ে এবং অল্প পরিশ্রমে অধিক আয়ের উৎস হওয়ায় জেলেদের কাছে খুব দ্রুত জনপ্রিয় হয়ে উঠেছে এই চায়না দুয়ারী জাল। মাছের এইভরা প্রজন্নন মৌসুমে মা মাছকে রক্ষা করতে আমাদের এই অভিযান অব্যহত থাকবে।

অভিযান চলা কালিন সময়ে উপস্থিত ছিলেন আত্রাই থানার অফিসার ইনচাজ (ওসি) মোঃ জহুরুল ইসলাম সঙ্গিয় র্ফোস এবং উপজেললা সিনিয়র মৎস্য অফিসের কর্মচারী বৃন্দ। পড়ে অভিযানে জব্দকৃত চায়না দুয়ারী আটশত মিটার জাল আত্রাই থানা চত্বরে আগুনে পুড়িয়ে ভূষিভূত করা হয়।#

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট