1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ০২:২৯ অপরাহ্ন
সর্বশেষ:
যুক্তরাষ্ট্র ও কানাডা সফর শেষে দেশে ফিরেছেন সেনাবাহিনী প্রধান পঞ্চগড়ে বর্তমান কদর বেড়েছে মসলা দ্রব্য তেজপাতার তানোরে ব্যারিস্টার আমিনুল হক স্মৃতি ফুটবল টুর্নামেন্ট আয়োজন  আমরা অপকর্ম করার জন্য রাজনীতি করি না : ভোলায় মেজর (অব.) হাফিজউদ্দিন ছাত্রলীগ নিষিদ্ধের ঘটনা প্রমাণ করে আওয়ামী লীগ একটি সন্ত্রাসী দল : মামুনুল হক ভোলাহাটে ক্যারেলা সিমগাছ  কর্তন, ৪ লাখ টাকার ক্ষয়ক্ষতি,  থানায় অভিযোগ রাজশাহীতে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে রান ফর রিজিল্যান্স অনুষ্ঠিত খুলনা বিশ্ববিদ্যালয় কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষায় ৭১.৮১ শতাংশ পরীক্ষার্থীর অংশ গ্রহণ রূপসায় জামায়াতে ইসলামীর যুববিভাগের শিক্ষা বৈঠক অনুষ্ঠিত  যুবদল কালপুর ১ ন! ওয়ার্ড শাখার আয়োজনে মত বিনিময় সভা

রাজশাহীর বাঘায় শালিস চলাকালিন সময়ে সংঘর্ষ, চার নারীসহ আহত-১২

  • প্রকাশের সময় : শনিবার, ২৬ আগস্ট, ২০২৩
  • ৯৬ বার এই সংবাদটি পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি……………………………………………………………..

রাজশাহীর বাঘায় জমি জমা নিয়ে সংঘর্ষে ৪ নারিসহ অন্তত ১২জন আহত হয়েছে। গুরুতর আহত ২নারীসহ ৪জনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। শনিবার(২৬ আগষ্ট) সকাল ১১ টায় উপজেলার বাউসা ইউনিয়নের পীরগাছা গ্রামে এ ঘটনা ঘটে।

জানা যায়,শনিবার সকালে পৈত্রিক জমিজমা নিয়ে শালিস বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকের শুরুতে কাগজপত্র দেখাকালীন সময়ে উভয়পক্ষের কথা কাটাকাটির এক পর্যায়ে মকছেদ আলী (পিতা মৃত সেরফান) ও তার ছেলেরা দেশীয় তৈরি ফালা,হাসুয়া ও বাঁেশর লাঠিসোটা নিয়ে হামলা চালিয়ে অপর পক্ষকে মারপিট করে। এতে আহত হন,মুনছুর রহমান(৫৫), রুজদার আলী(৫২), ও তার স্ত্রী আফরোজা বেগম(৬০) রাসেল আহম্মেদ(২৮), ফাতেমা বেগম, রাশিদুল ইসলাম(২৯), পারুল বেগম(৩০),আব্দুর রাজ্জাক(৩০), বাপ্পি রহমান(২৪), আঁখি খাতুন(২৫) বজলুর রহমান(৪৫) একরামুল হক(৩৫)। তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে নেওয়া হয়। সেখানকার চিকিৎসক ডা. মল্লিকা সরকার জানান, গুরুতর আহত মুনসুর রহমান, আফরোজা বেগম, রাসেল আহমেদ ও ফাতেমা বেগমকে রামেক হাসপাতালে পাঠানো হয়েছে।

এছাড়াও বজলুর রহমান ও একরামুল হককে সরাসারি রামেক হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়েছে বলে জানা গেছে।

শালিসে উপস্থিত স্থানীয় ইউপি সদস্য(মেম্বর) আব্দুর রহমান জানান,ওই গ্রামের মৃত সেরফান আলী ও এরফান আলী প্রায় ৩০ বিঘা জমি রেখে মারা যায়। সেরফান আলীর সেই সম্পত্তি ভাগ বাটোয়ারার আগে তার দুই ছেলে ইন্তাজ আলী ও মুনতাজ আলীও মারা যায়। সেরফান আলীর জীবিত অপর ছেলে মকছেদ আলীর কাছ থেকে জমির হিসেব বুঝে নিতে চান ইন্তাজ আলী, মুনতাজ আলী ও এরফান আলীর ছেলে-মেয়েরা। বিভিন্ন সময়ে ৪ বার শালিস বসেও সমাধান না হওয়ায় সর্বশেষ শনিবার সকালের দিকে বিষয়টি নিষ্পত্তির জন্য উভয়ের উপস্থিতিতে শালিস বৈঠক বসে।

এসময় উভয়ের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে মকছেদ আলী ও তার ছেলেরা হামলা করে। এতে হাতাহাতির ঘটনা ঘটে। তাদের থামিয়ে দিয়ে শালিস স্থগিত রেখে লোকজন চলে যায়। পরে উভয় পক্ষ দেশীয় তৈরি ফালা,হাসুয়া ও বাঁেশর লাঠিসোটা নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

রুজদার আলী জানান,পুরো সম্পত্তি বুঝে না দিয়ে দখলে রেখে ভোগ করছেন চাচা মকছেদ আলী। সম্পত্তি বুঝে নেওয়ার জন্য শালিস ডাকলে তাদের উপর হামলা চালায় চাচা ও চাচাতো ভাই।

মকছেদ আলী জানান,ভাই জীবিত থাকাকালীন সময়ে সম্পত্তি বুঝে নিয়েছে। এর পরেও পাবে বলে তারা দাবি করে। তবে বাটোয়াটারা দলিল হয়নি বলে জানান তিনি। বাঘা থানার পরিদর্শক (ওসি) খায়রুল ইসলাম জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।#

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট