1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
সোমবার, ২০ মে ২০২৪, ০৬:৩১ অপরাহ্ন
সর্বশেষ:
দুর্ঘটনাস্থল থেকে রাইসিসহ অন্যদের লাশ উদ্ধার: ইরানী রেডক্রিসেন্ট শিক্ষা প্রতিষ্ঠানকে মাউশি’র ৯ নির্দেশনা রাজশাহীতে বিএসটিআইয়ের উদ্যোগে বিশ্ব মেট্রোলজি দিবস পালন যশোরের তিন উপজেলায় ইভিএমে ভোট গ্রহণ হবে মঙ্গলবার গোপালগঞ্জের কাশিয়ানীতে উপজেলা নির্বাচন আগামীকাল বিএনপি নেতারা মানসিক ট্রমায় ভুগছেন : ওবায়দুল কাদের সঠিক ওজন ও পরিমাপ নিশ্চিতকরণে বিএসটিআই নিরলস কাজ করে যাচ্ছে : প্রধানমন্ত্রী  মানসম্মত পণ্য উৎপাদনে সরকার নানা পদক্ষেপ গ্রহণ করেছে: রাষ্ট্রপতি স্বাচিপ রাজশাহী, চাপাইনবাবগঞ্জ, নাটোর  ও নওগাঁ জেলার সম্মেলন অনুষ্ঠিত স্বাচিপ রাজশাহী জেলা শাখার সভাপতি ডা. জাহিদ, সম্পাদক ডা. অর্ণা জামান

সুবিধাবঞ্চিত মানুষকে ঈদ উপহার ‘’ ফুড প্যাক’’ তুলে দিল “আমাদের বাঘা”গ্রুপ

  • প্রকাশের সময় : বুধবার, ১০ এপ্রিল, ২০২৪
  • ৪৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি………………………………………….

নিজেদের মতো করে মানুষের পাশে দাঁড়াবে বলে কয়েকজন বন্ধু ভেবেছিল একটা সংগঠন করার কথা। মানবিক বোধে উজ্জীবিত হয়ে সেই ভাবনাকে বাস্তবে রুপ দিয়ে ২০১৩ সালে যাত্রা শুরু করে “আমাদের বাঘা” নামে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক কমিউনিটি গ্রুপটি।”উৎসবে-দুর্যোগে, নিঃশ্বাসে-বিশ্বাসে “আমাদের বাঘা” আপনাদের পাশে শ্লোগান নিয়ে রাজশাহী জেলার বাঘা উপজেলায় মানবিক কাজে যুক্ত হয়ে নিজের টাকা আর শ্রম দিয়ে সাহসের সঙ্গে সুবিধা বঞ্চিত অসহায় মানুষের পাশে দাড়িয়েছে “আমাদের বাঘা” । অনলাইন ভিত্তিক সেবা কার্যক্রমের প্রসার ঘটিয়ে হাজির হচ্ছেন সাধারন মানুষের দৌড়গোড়ায়।

এবারেও ঈদুল ফিতর উপলক্ষে উপজেলার ৭ ইউনিয়ন ও ২টি পৌরসভার গরীব ও অসহায় ৩ শতাধিক মানুষের হাতে ঈদ উপহার সামগ্রী (‘’ ফুড প্যাক’’) তুলে দিয়েছে “আমাদের বাঘা” ফেসবুক কমিউনিটি গ্রুপটি। ঈদের ১দিন আগে থেকে মানুষের বাড়ি বাড়ি গিয়ে ঈদ উপহার সামগ্রী পৌঁছে দিচ্ছে “আমাদের বাঘা” গ্রুপটির স্বেচ্ছাসেবীরা। ঈদ উপহার ‘’ ফুড প্যাক’’ এর মধ্যে ছিল আটা.চিনি,সেমাই ও দুধ। উপজেলার বাজুবাঘা ইউনিয়নের জোতরাঘব উচ্চ বিদ্যালয়ের একটি শ্রেণী কক্ষে আনুষ্ঠানিকভাবে ঈদ উপহার ‘’ ফুড প্যাক’’ তুলে দেওয়ার পর ইউনিয়নে বাছাইকৃত অসহায়দের বাড়িতে সেগুলো পৌঁছে দেন গ্রুপটির ইউনিয়ন স্বোচ্ছাসেবীরা।

আনুষ্ঠানিকভাবে ঈদ উপহার ‘’ ফুড প্যাক’’ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাঘা প্রেস ক্লাবের সভাপতি আব্দুল লতিফ মিঞা, গ্রুপের অন্যতম এডমিন এস আর সাকিব রহমানসহ গ্রুপের পরিচালনা পর্ষদের সদস্যরা। গ্রুপের অন্যতম এডমিন এস আর সাকিব রহমান বলেন, বিভিন্ন দপ্তরে উচ্চ পদে কর্মরত, বাঘা উপজেলার কৃতি সন্তানদের নিয়ে গঠিত উপদেষ্টা পরিষদের প্রত্যক্ষ-পরোক্ষ সহযোগিতায় এডমিনবৃন্দ বাঘার অসহায় মানুষের জন্য নিরলস পরিশ্রম করে যাচ্ছেন।

উপদেষ্টা মন্ডলী এবং গ্রুপের পরিচালনা পর্ষদের সমন্বয়ের মাধ্যমে কর্মসূচির দিক নির্দেশনা দিয়েছেন। তাদের কাজের সঙ্গে যুক্ত হচ্ছেন অনেক স্বেচ্ছাসেবীরা। শাহদৌলা কলেজের প্রভাষক আব্দুল হানিফ মিঞা বলেন, কয়েকজন বন্ধুর সংগঠন গড়ার অভিজ্ঞতা অনেকটা হাঁটতে শেখার মতো। সুস্থ বিনোদন চর্চার পাশাপাশি শিক্ষা, সামাজিক সেবা এবং সহযোগিতা মূলক বিভিন্ন আয়োজন করে বাঘা উপজেলায় সামাজিক বিপ্লব ঘটিয়েছে এই গ্রুপটি। অসহায় গরিব মানুষদের শীতবস্ত্র বিতরণ, ঈদ ও দূর্গাপুজাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দিবসে নিত্যপ্রয়োজনীয় জিনিস সরবরাহের পাশাপশি তারা মাঝে মাঝেই অনলাইন ভিত্তিক বিভিন্ন আয়োজন করেন। পাশাপাশি জ্ঞান চর্চারও আয়োজন করে। করোনাকালে অসহায়দের পাশে থাকার পাশাপাশি পথশিশুদের শিক্ষাব্যবস্থা, রক্তদান, বন্যার্তদের সহায়তা, এতিমখানায় খাবার সরবরাহসহ গাছের চারা রোপণের মতো কাজও হাতে নিয়েছেন “আমাদের বাঘা” সংগঠনের গ্রুপটি।

এডমিনদের সাথে কথা বলে জানা গেল, গ্রুপটি প্রতিষ্ঠিাতা বন্ধুদের কয়েকজন-সুমন কর্মকার (সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট), মীর রাসেল (সিংঙ্গাপুর ভিত্তিক একটি সফটওয়্যার প্রতিষ্ঠানে কর্মরত), তুষার মাহমুদ ( ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী), রিপন মাহমুদ (প্রথম আলো ট্রাস্টের অধীন, আলোর পাঠশালার শিক্ষক) অন্যতম। ‘আমাদের বাঘা’ গ্রুপে উপদেষ্টা হিসেবে যুক্ত হয়ে দেখভাল করছেন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব রথীন্দ্রনাথ দত্ত, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপসচিব মোজাম্মেল হক মালেক, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড.প্রদীপ কুমার পান্ডে ও প্রফেসর ড,প্রণব কুমার পান্ডে, সিনিয়র এএসপি এব্রাহিম হোসেন বাবু,আইডিআরএ এর পরিচালক আরিফুল ইসলাম,উপজেলা পূঁজা উদযাপন পরিষদের সভাপতি সুজিত কুমার পান্ডে(বাকু), মুঞ্জু ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারের এমডি ডা. মিঠুন, সহকারী শিক্ষক মাহফুজুর রহমান স্বপন। গ্রুপের এডমিন ও উপদেষ্টারা জানান, মানুষের কল্যানে তারা সব সময় পাশে আছে।#

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট