1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৮:৩২ অপরাহ্ন
সর্বশেষ:
সাইটসেভার্স এর সহযোগিতায়,ব্র্যাকের উদ্যোগে দাকোপে উপজেলা পর্যায়ে অবহিতকরণ সভা  কালীগঞ্জে গাজীপুরের নবাগত ডিসির মতবিনিময় আত্রাইয়ে জাতীয় ইঁদুর নিধন অভিযান উদ্বোধন পত্নীতলায় আশা শিক্ষা কর্মসূচির অভিভাবক মতবিনিময় সভা অনুষ্ঠিত রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে রাজশাহীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিক্ষোভ খুব তাড়াতাড়ি সকল পুলিশ ফাঁড়ির কার্যক্রম পুরোদমে শুরু হবে: রাজশাহীতে স্বরাষ্ট্র ও কৃষি উপদেষ্টা রূপসা বর্নমালা শিক্ষালয়ে ফলাফল প্রকাশ ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত তানোরে আমণের বাম্পার ফলনের সম্ভবনা তানোরে বিদ্যুৎ শাটডাউনে জড়িতরা বহাল তবিয়তে রকমারি সবজি চাষে ঝুঁকে পড়েছেন আত্রাই উপজেলার কৃষকরা

রুয়েটে নতুন ভিসি হিসেবে যোগ দিলেন অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন

  • প্রকাশের সময় : সোমবার, ৮ আগস্ট, ২০২২
  • ১৭২ বার এই সংবাদটি পড়া হয়েছে

সংবাদ বিজ্ঞপ্তি…….

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ভাইস-চ্যান্সেলর পদ শূন্য হওয়ায় অ্যাপ্লাইড সায়েন্স এন্ড হিউম্যানিটিজ অনুষদের ডিন অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেনকে অতিরিক্ত দায়িত্ব হিসেবে ভাইস-চ্যান্সেলর এর দায়িত্ব দেয়া হয়েছে। গত বুধবার (০৩ আগস্ট) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ, বৃত্তি ও প্রকৌশল বিশ্ববিদ্যালয় শাখার উপসচিব মোছাঃ রোখছানা বেগম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ আদেশ দেয়া হয়।

 

প্রজ্ঞাপনে বলা হয়- “ রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) ভাইস-চ্যান্সেলর পদ শূন্য হওয়ায় পরবর্তী ভাইস-চ্যান্সলর নিযুক্ত না হওয়া পর্যন্ত রুয়েট এর জ্যেষ্ঠ অধ্যাপক ও ডিন, ড. মোঃ সাজ্জাদ হোসেন (গ্রেড-১), অ্যাপ্লাইড সায়েন্স এন্ড হিউম্যানিটিজ অনুষদ-কে উক্ত বিশ্বদ্যিালয়ের দৈনন্দিন প্রশাসনিক ও আর্থিক কর্মকান্ড পরিচালনার স্বার্থে সাময়িকভাবে ডিনের দায়িত্বের অতিরিক্ত ভাইস-চ্যান্সেলরের দায়িত্ব প্রদান করা হলো। যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে এ আদেশ জারি করা হলো। ”

 

এই প্রজ্ঞাপনের পরিপ্রেক্ষিতে বুধবার (০৩ আগস্ট) অপরাহ্নে অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন রুয়েটে ভাইস-চ্যান্সেলর হিসেবে যোগ দেন।

রুয়েটের নতুন নিযুক্ত ভিসি অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন ১৯৬৫ সালে সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া থানাধীন খোর্দ্দ গজাইল গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮৬ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফলিত পদার্থবিজ্ঞান ও ইলেকট্রনিক্স (বর্তমানে ঊঊঊ) বিভাগ থেকে সাফল্যের সাথে বিএস.সি (সম্মান) এবং ১৯৮৭ সালে এমএস.সি ডিগ্রি অর্জন করেন।

 

এছাড়াও তিনি ২০০৯ সালে পিএইচডি ডিগ্রী অর্জন করেন। তিনি ১৯৯৪ সালের ১০ এপ্রিল রুয়েটের (তৎকালীন বিআইটি) পদার্থবিদ্যা বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন। রুয়েটে শিক্ষকতাকালীন তিনি ডিন, বিভাগীয় প্রধান, একাডেমিক কাউন্সিল সদস্য ও প্রভোস্টসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। তাঁর দেশে ও বিদেশে অনেক গবেষনাপত্র রয়েছে। তিনি শিক্ষকতার পাশাপাশি সলিড ফিজিকস্ ও থিন-ফিল্ম বিষয়ে গবেষণায় অসামান্য অবদান রাখেন এবং তাঁর তত্ত¡াবধানে কয়েকজন শিক্ষার্থী ইতোমধ্যে এম.ফিল ডিগ্রী অর্জন করেছেন।#

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট