1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
সোমবার, ২০ মে ২০২৪, ১১:৩৫ পূর্বাহ্ন
সর্বশেষ:
গোপালগঞ্জের কাশিয়ানীতে উপজেলা নির্বাচন আগামীকাল বিএনপি নেতারা মানসিক ট্রমায় ভুগছেন : ওবায়দুল কাদের সঠিক ওজন ও পরিমাপ নিশ্চিতকরণে বিএসটিআই নিরলস কাজ করে যাচ্ছে : প্রধানমন্ত্রী  মানসম্মত পণ্য উৎপাদনে সরকার নানা পদক্ষেপ গ্রহণ করেছে: রাষ্ট্রপতি স্বাচিপ রাজশাহী, চাপাইনবাবগঞ্জ, নাটোর  ও নওগাঁ জেলার সম্মেলন অনুষ্ঠিত স্বাচিপ রাজশাহী জেলা শাখার সভাপতি ডা. জাহিদ, সম্পাদক ডা. অর্ণা জামান ভারত বাংলাদেশ চুক্তির বাস্তবতা নেই : মরণফাঁদ ফারাক্কার কারণে রাজশাহীর পদ্মা এখন মরুভুমি শিবগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী নয়ন খানএর গণসংযোগ বাঘায় ফেন্সিডিল সহ মাদক ব্যবসায়ী মনিরুল গ্রেপ্তার রামপাল থানা পুলিশের বিশেষ অভিযানে গাঁজাসহ- দুই মাদক কারবারি গ্রেফতার

রাজশাহীর বাগমারায় পাগলা শিয়ালের কামড়ে আহত ২৭, এলাকা জুড়ে আতংক

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৮ জুন, ২০২২
  • ১২৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

বাগমারা, রাজশাহী প্রতিনিধি………………………………

 

রাজশাহীর বাগমারায় পানবরজে কাজ করতে গিয়ে পাগলা শিয়ালের কামড়ে আহত হয়েছেন ২৭ জন পানচাষী। মঙ্গলবার সকালে উপজেলার শ্রীপুর ইউনিয়নের শ্রীপুর গ্রামে এ ঘটনা ঘটে।

 

খোঁজ নিয়ে জানাগেছে, মুনসুর রহমান নামে এক পানচাষী সকালে তার পান বরজে কাজ করতে যায়। এ সময় পাগলা শিয়ালের আক্রমণের শিকার হন তিনি। মুনছুর রহমান ছাড়াও পাশের কয়েকটি পান বরজে কাজ করছিলেন অনেকেই। শিয়ালের আক্রমণের হাত থেকে নিজেকে রক্ষা করতে অনেক চেষ্টা করেন তিনি। নিজেকে রক্ষার চেষ্টা করে এক সময় ছাড়া পান তিনি। ততক্ষণে ক্ষত-বিক্ষত হয়েছে তার পা’সহ শরীরের বিভিন্ন অংশ।

 

অবশেষে আত্মচিৎকার দিলে পাশের পান বরজের লোকজন তাঁকে বাঁচাতে এগিয়ে আসলে পালাক্রমে লোকজনকে কামড়িয়ে রক্তাক্ত করে ফেলে। শিয়ালের আক্রমণ ঠেকাতে সবাইকে সচেতন করতে মাইকিং করা হয়েছে। আহত ব্যক্তিদের মধ্যে বেশ কয়েকজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন।

 

তাঁরা হলেন শ্রীপুর গ্রামের মুনসুর রহমান, আবদুল গাফফার, শহিদুল ইসলাম, নজরুল ইসলাম, আমিনুল ইসলাম, মকবুল হোসেন, নাজিম উদ্দিন, রুহুল আমিন, আবদুর রশিদ, আফসার আলী, ইদ্রিস আলী, হাফিজুর রহমান, আবদুস সালাম, রফিকুল ইসলাম, নাইম, আব্দুস সালাম, আইনাল হক, হাবিবুর রহমান প্রমুখ। আহতদের মধ্যে চারজনকে  রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

স্থানীয় লোকজন বলেন, সকাল সাড়ে ছয়টার দিকে নিজেদের পান বরজে কাজ করতে যান তারা। পানবরজে ঢুকতেই প্রথমে মুনসুর রহমানকে শিয়াল এসে ঘিরে ধরে এবং কামড়ানো শুরু করে। এ সময় তিনি চিৎকার শুরু করেন। পরে আশপাশের পান বরজের লোকজন ঘটনাস্থলে ছুটে এসে তাঁকে আহত অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। এই ঘটনার কিছুক্ষণ পর গ্রামের অন্য পানচাষীরা আলাদা-আলাদা পানবরজে গেলে তাঁরাও শিয়ালের আক্রমণের শিকার হন। এভাবে সকাল ৯টা পর্যন্ত ২৭ জন পাগলা শিয়ালের আক্রমণের শিকার হন।

 

এদিকে সকাল সাড়ে ৯টার দিকে আরও এক কৃষককে আক্রমণ করতে গেলে লোকজন একটি শিয়ালকে পিটিয়ে মেরে ফেলে। তাঁরা জানান, শিয়ালটি কামড়াতে এসেছিল। এ সময় লোকজন জড়ো হয়ে ধাওয়া দিয়ে শিয়ালটিকে পিটিয়ে মেরেছে।

 

শ্রীপুর গ্রামের নদী ও বিলের ধারে পান বরজগুলো হওয়ার ফলে বিভিন্ন সময় শিয়াল এসে লুকিয়ে থাকে। এর আগে পান বরজে  শিয়ালের মানুষের উপর আক্রমণ করেনি। শিয়ালের আক্রমণে লোকজন আতঙ্কিত হয়ে পড়েছে।

 

বাগমারা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ গোলাম রাব্বানী বলেন, শিয়ালের আক্রমণের শিকার লোকজনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। তাঁদের ভ্যাকসিন নেওয়ার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।#

এডিট: সান

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট