1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ১০:৩০ অপরাহ্ন
সর্বশেষ:
বাঘায় মাদক সেবনের অপরাধে ভ্যাম্যমান আদালতে ৫জনের কারাদন্ড বাঘার ইউএনওর এডিসি পদে পদোন্নতি, শুভেচ্ছা জানালো বিএনপি নেতৃবৃন্দ ঠাকুরগাঁও’র হরিপুরে পূর্ব শত্রুতার জেরে ফসলের ক্ষেত নষ্ট, থানায় অভিযোগ পদোন্নতি পাওয়া ইউএনওকে বর্তমান কর্মস্থল বাঘায় রাখার দাবিতে মানবন্ধন খুলনা সহ ১৪ জেলায় ঘূর্ণিঝড় দানার প্রভাবে জলোচ্ছ্বাসের আশঙ্কা সাতক্ষীরায় ঘূর্ণিঝড় দানা’র আতঙ্ক:বেড়িবাঁধ নিয়ে উদ্বেগ সাইটসেভার্স এর সহযোগিতায়,ব্র্যাকের উদ্যোগে দাকোপে উপজেলা পর্যায়ে অবহিতকরণ সভা  কালীগঞ্জে গাজীপুরের নবাগত ডিসির মতবিনিময় আত্রাইয়ে জাতীয় ইঁদুর নিধন অভিযান উদ্বোধন পত্নীতলায় আশা শিক্ষা কর্মসূচির অভিভাবক মতবিনিময় সভা অনুষ্ঠিত

রাজশাহীতে বিএনপির গণসমাবেশকে ঘিরে পুলিশী হয়রানির অভিযোগে সংবাদ সম্মেলন

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৪ নভেম্বর, ২০২২
  • ৮৪ বার এই সংবাদটি পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী……………………………………………..

আগামী ৩ ডিসেম্বর রাজশাহীতে বিএনপির বিভাগীয় গণসমাবেশ ঘিরে ককটেল নাটক সাজিয়ে মিথ্যা মামলা ও গ্রেপ্তার করে নেতাকর্মীকে হয়রানি করা হচ্ছে বলে দাবি করেছেন দলটির কেন্দ্রীয় নেতারা। ২৪ নভম্বর বৃহস্পতিবার দুপুরে রাজশাহী নগরীর একটি কমিউনিটি স্টেন্টারে সংবাদ সংবাদ সম্মেলনে এ দাবি করেন তারা।

 

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন, বিএনপির চেয়ারপারর্সনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, যুগ্ম মহাসচিব হারুনুর রশিদ এমপি ও সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু।

 

লিখিত বক্তব্যে রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, গণসমাবেশকে টার্গেট করে প্রশাসন দিয়ে নেতাকর্মীদের হয়রানি করতে বিভিন্ন স্থানে ককটেল বিস্ফোরণের নাটক সাজানো হচ্ছে। সেসব ঘটনায় মামলা দিয়ে নেতাকর্মীদের গ্রেপ্তার অভিযান চালাচ্ছে পুলিশ। বাড়িতে বাড়িতে গিয়ে তল্লাশী করছে। তারা জানতে পারছে না তাদের বিরুদ্ধে কি কারণে মামলা হয়েছে। বুধবার রাত পর্যন্ত সাবেক এমপি নাদিম মোস্তফাসহ শতাধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।

 

এছাড়াও পাল্টা কর্মসূচীর নামে সমাবেশ ঘিরে বিভিন্ন স্থানে কর্মীসভা পন্ড করে দিচ্ছে পুলিশ। কিন্তু বিএনপি কোন নিষিদ্ধ সংগঠন নয়; যে আমরা গোপনে বৈঠক করবো। এমন অবস্থা সৃষ্টি হয়েছে এখন পুলিশই বিএনপির প্রতিপক্ষ হয়ে দাড়িয়েছে।

 

সংবাদ সম্মেলনে এমপি  হারুনুর রশিদ বলেন, জনগণকে হয়রানির জন্য জড়িত পুলিশ সদস্যদের একদিন আইনের আওতায় আসবে হবে। এতদিন পরে এসে যদি শেখ মুজিবুর রহমানের বিচার হয়,  তবে পুলিশেরও বিচার হওয়া উচিত।

 

বিতর্কিত কর্মকান্ডের জন্য পুলিশের আইজিপি আন্তর্জাতিকভাবে স্যানশনের শিকার হয়েছিলেন। এখন আশঙ্কা দেখা গিয়েছে পুরো পুলিশ বাহিনী স্যানশনের শিকার হওয়ার। যা জাতির জন্য দু:খজনক বলেও মন্তব্য করেন এই বিএনপি নেতা।

 

মিজানুর রহমান মিনু বলেন, রাজশাহীর গণসমাবেশ বানচাল করতে পুলিশের একজন উচ্চ পদস্থ কর্মকর্তা নির্দেশ দিয়ে যাচ্ছেন। তার নির্দেশে সমাবেশ উপলক্ষে বিএনপির কর্মী সভায় বাধা দেয়া হচ্ছে ককটেলের নাটক সাজানো হচ্ছে। নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দেয়া হচ্ছে। এটি বন্ধ না হলে এবার আমরা পুলিশের বিরুদ্ধে মামলা করতে শুরু করবো বলে হুশিয়ারি দেন এই নেতা।

 

তিনি আরও বলেন, যতই বাধা দিন আগামী ৩ ডিসেম্বর রাজশাহী সমাবেশ হবে ঐতিহাসিক সমাবেশ। লাখ লাখ মানুষের উপস্থিতিতে এ সমাবেশ হবে রাজশাহী শহরজুড়ে।

 

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক শাহীন শওকত, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিবষয়ক সম্পাদক ও রাসিকের সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ত্রাণ ও পূনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক শফিকুল হক মিলন, মহানগর বিএনপির আহবায়ক এরশাদ আলী ইশা, জেলার আহবায়ক আবু সাঈদ চাঁদ প্রমূখ।#

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট