1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৮:২২ অপরাহ্ন
সর্বশেষ:
সাইটসেভার্স এর সহযোগিতায়,ব্র্যাকের উদ্যোগে দাকোপে উপজেলা পর্যায়ে অবহিতকরণ সভা  কালীগঞ্জে গাজীপুরের নবাগত ডিসির মতবিনিময় আত্রাইয়ে জাতীয় ইঁদুর নিধন অভিযান উদ্বোধন পত্নীতলায় আশা শিক্ষা কর্মসূচির অভিভাবক মতবিনিময় সভা অনুষ্ঠিত রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে রাজশাহীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিক্ষোভ খুব তাড়াতাড়ি সকল পুলিশ ফাঁড়ির কার্যক্রম পুরোদমে শুরু হবে: রাজশাহীতে স্বরাষ্ট্র ও কৃষি উপদেষ্টা রূপসা বর্নমালা শিক্ষালয়ে ফলাফল প্রকাশ ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত তানোরে আমণের বাম্পার ফলনের সম্ভবনা তানোরে বিদ্যুৎ শাটডাউনে জড়িতরা বহাল তবিয়তে রকমারি সবজি চাষে ঝুঁকে পড়েছেন আত্রাই উপজেলার কৃষকরা

ববিতে গুচ্ছ ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন

  • প্রকাশের সময় : শনিবার, ২০ আগস্ট, ২০২২
  • ২২৬ বার এই সংবাদটি পড়া হয়েছে

ক্যাপশন: গুচ্ছ সি ইউনিটের ভর্তি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করছেন ববি উপাচার্য প্রফেসর ড. মোঃ ছাদেকুল আরেফিন।              ………………………ছবি: সাকিব

# নাজমুজ সাকিব, ববি প্রতিনিধি………………………..

বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) ২০২১-২২ শিক্ষাবর্ষের জিএসটি গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর সি ইউনিটের (বাণিজ্য বিভাগের) ভর্তি পরীক্ষা আজ শনিবার অনুষ্ঠিত হয়েছে। এর মধ্য দিয়ে শেষ হলো বরিশাল বিশ্ববিদ্যালয়ে জিএসটি গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি পরীক্ষা।

 

বরিশাল বিশ্ববিদ্যালয় কেন্দ্রে আজ দুপুর ১২টা থেকে বেলা ১টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় ৮৭৭ জন পরীক্ষার্থী মধ্যে ৮৪০ জন অংশগ্রহণ করেন। এতে উপস্থিতির হার ছিল ৯৫.৭৮ শতাংশ।

 

ভর্তি পরীক্ষা নির্বিঘ্নে গ্রহণ ও সফলভাবে সম্পন্ন করার লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য স্থানীয় জনপ্রতিনিধি, প্রশাসন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, হাইওয়ে পুলিশসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠন শিক্ষার্থীদের সার্বিক সহযোগিতায় বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেন।

 

সকাল ১১.৪৫ মিনিটে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন পরীক্ষার হল পরিদর্শন করেন। এ সময় তিনি পরীক্ষার্থীদের সার্বিক খোঁজখবর নেন।

 

বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ ছাদেকুল আরেফিন বলেন, আমরা শিক্ষার্থী ও অভিভাবকদের সকল প্রকার আর্থিক ও মানসিক কষ্ট লাঘবের জন্য একটি গুচ্ছে দ্বিতীয় বারের ২২টি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিচ্ছি আমরা। বরিশাল বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রে অনুষ্ঠিত “খ” ইউনিটের আজকের ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও সুশৃঙ্খলভাবে সম্পন্ন করার জন্য আমাদের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারি সকলের সহযোগিতায় সমস্ত প্রস্তুতি আমরা নিয়েছি। সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ের প্রতি এক আহবান জানিয়ে তিনি বলেন, বাংলাদেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা একটি ছাতার নিচে সম্পন্ন করার জন্য যাতে করে শিক্ষার্থী ও অভিভাবকদের জন্য ভর্তি পরীক্ষার ভোগান্তি আরও লাঘব করা যায়।

 

সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন হবার কথা জানিয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোঃ খোরশেদ আলম বলেন, কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠুভাবে গুচ্ছ ক ইউনিটের বরিশাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে।  আইনশৃঙ্খলা রক্ষায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছিল বলে জানান তিনি।

 

আজ সারা দেশে জিএসটি গুচ্ছভুক্ত মোট ২২টি বিশ্ববিদ্যালয়ের সি ইউনিটের সমন্বিত ভর্তি পরীক্ষা ১৯টি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রে একযোগে অনুষ্ঠিত হয়।

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট