1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:০১ অপরাহ্ন
সর্বশেষ:
ফয়সালের বিসিএস স্বপ্ন ভঙ্গ, রাস্তায় গড়াগড়ি! দশমাস ধরে প্রতিবন্ধী ছেলেকে খুঁজে বেড়াচ্ছেন বাবা- মা ২৮ এপ্রিল ‘জাতীয় আইনগত সহায়তা দিবস’ মাদক পাচার ও মাদকের অপব্যবহার’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিলেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী বিএনপি দিনের আলোতে রাতের অন্ধকার দেখে : ওবায়দুল কাদের ঠাকুরগাঁও আদালতের নির্দেশ অমান্য করে নিয়োগ পরিক্ষা নেয়ার অভিযোগ তীব্র তাপদাহে চলমান পরিস্থিতিতে রাসিকের উদ্যোগে ১০টি স্থানে বিশেষ স্বাস্থ্যসেবা ক্যাম্প বাগমারায় অগ্রিকান্ডে ৬ টি পান বরজ ভস্মীভূত সুপ্রিম কোর্টে আপিল বিভাগের নতুন বিচারপতি হলেন রাবির ছাত্র শাহীন বাগমারায় বিয়ের প্রলোভন দেখিয়ে তরুণীকে মাসব্যাপি ধর্ষণ

প্রেমের সুষম বণ্টন ও প্রহসন বন্ধের দাবীতে রাবিতে বিক্ষোভ মিছিল

  • প্রকাশের সময় : শুক্রবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৫৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

জিয়াউল কবীর……………………………………………………….

আন্তর্জাতিক ভালোবাসা দিবস পালন উপলক্ষে প্রেমের সুষ্ঠু বণ্টন ও প্রহসন বন্ধের দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কয়েকশ’ শিক্ষার্থী বিক্ষোভ মিছিল করেছে। প্রেম বঞ্চিত সংঘ নামক একটি প্রতিষ্ঠানের ব্যানারে বুধবার বেলা ১১টার দিকে এ আয়োজন করা হয়।

রাবির পরিবহন মার্কেট থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আবারও একই স্থানে এসে শেষ হয়। সেখানে প্রেম করতে না পারা শিক্ষার্থীরা সংক্ষিপ্ত সমাবেশও করেন। মিছিলে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা স্লোগানে স্লোগানে বলতে থাকেন তুমি কে? আমি কে প্রেমবঞ্চিত-প্রেমবঞ্চিত!! কেউ পাবে, কেউ পাবে না, তা হবে না হবে না। প্রেমের নামে প্রহসন, চলবে না চলবে না।

এসব স্লোগান ও কোরাসে আজকের সকালের ক্যাম্পাস মুখরিত করে তোলে রাবির ঐ সব শিক্ষার্থীরা। সংগঠনটির সভাপতি মোকতাদীর মাহদি বিন ওমর বলেন, আমাদের এই সংগঠনের মূল লক্ষ্যই হচ্ছে প্রেমের সুষম বণ্টন করা। আমরা প্রেমের বিরোধী না। একজন এক সঙ্গে অনেকগুলো প্রেম করে। প্রেমের নামে এসব ভণ্ডামি বন্ধ করতে হবে। আর অর্থ, মোহ, সৌন্দর্যের বিনিময়ের কথিত ভালোবাসা পরিত্যাগ করতে হবে।

সাধারণ সম্পাদক এহসান আহমেদ আকাশ বলেন, ‘আমরা কোনো না কোনোভাবে প্রেম থেকে বঞ্চিত। অনেকে পুঁজিবাদী প্রেমের দিকে ছুটছেন আমরা সেটি চাই না। আমরা খুব স্বাভাবিক ও সাবলীল প্রেমের সম্পর্ক চাই। ’ সমাবেশ শেষে বঞ্চিতরা গণস্বাক্ষর কর্মসূচি পালন করেন।

এছাড়া গরীব-অসহায়দের মধ্যে খাবার বিতরণ ও বৃক্ষরোপণ করেন তারা। উল্লেখ্য এই সংঘের আইনগত অধিকার ও শুদ্ধতা আছে কিনা তা কেও বলতে পারেনি বলে সরজমিনে দেখা গেছে।#

 

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট