1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
সোমবার, ২০ মে ২০২৪, ০৬:০১ অপরাহ্ন
সর্বশেষ:
দুর্ঘটনাস্থল থেকে রাইসিসহ অন্যদের লাশ উদ্ধার: ইরানী রেডক্রিসেন্ট শিক্ষা প্রতিষ্ঠানকে মাউশি’র ৯ নির্দেশনা রাজশাহীতে বিএসটিআইয়ের উদ্যোগে বিশ্ব মেট্রোলজি দিবস পালন যশোরের তিন উপজেলায় ইভিএমে ভোট গ্রহণ হবে মঙ্গলবার গোপালগঞ্জের কাশিয়ানীতে উপজেলা নির্বাচন আগামীকাল বিএনপি নেতারা মানসিক ট্রমায় ভুগছেন : ওবায়দুল কাদের সঠিক ওজন ও পরিমাপ নিশ্চিতকরণে বিএসটিআই নিরলস কাজ করে যাচ্ছে : প্রধানমন্ত্রী  মানসম্মত পণ্য উৎপাদনে সরকার নানা পদক্ষেপ গ্রহণ করেছে: রাষ্ট্রপতি স্বাচিপ রাজশাহী, চাপাইনবাবগঞ্জ, নাটোর  ও নওগাঁ জেলার সম্মেলন অনুষ্ঠিত স্বাচিপ রাজশাহী জেলা শাখার সভাপতি ডা. জাহিদ, সম্পাদক ডা. অর্ণা জামান

পশ্চিমাঞ্চল রেলওয়ে রাজশাহীর ক্যারেজ ডিপোর ফিটার পদে কর্মরত মান্নান বাবুর বিরুদ্ধে সীমাহীন  অনিয়মের অভিযোগ

  • প্রকাশের সময় : বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪
  • ৫৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

# লিয়াকত হোসেন …………………………………………….

বাংলাদেশ রেলওয়ে রাজশাহীর ক্যারেজ ডিপোর ফিটার পদে কর্মরত এম এ মান্নান বাবুর বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ উঠেছে।

অভিযোগ সুত্রে জানা যায়, রাজশাহীর ক্যারেজ ডিপোর ফিটার পদে কর্মরত এম এ মান্নান বাবু বিভিন্ন সময়ে দায়িত্বে অবহেলা, আওয়ামী লীগের প্রভাব খাটিয়ে কর্মস্থলে নিয়মিত অনুপস্থিত থাকার তথ্য পাওয়া যায় এবং তার অনুপস্থিতির বিষয়টি সবাই অবগত। এছাড়াও বিষয়টির সত্যতা যাচাই করার জন্য স্টেশনের সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করলেই এর সত্যতা পাওয়া যাবে। তার অনুপস্থিতির বিষয়টি এতটাই স্বীকৃত যে কিছুদিন পূর্বে প্রধান যন্ত্র প্রকৌশলী (পশ্চিম), রাজশাহী মুহাম্মদ কুদরত-ই-খুদা আকস্মিক পরিদর্শন এসেও এম এ মান্নান বাবুকে কর্মস্থলে অনুপস্থিত পান।

এ বিষয়ে ডিপো ইনচার্জ এর সাথে কথা বলা হলে তিনি জানান ঊর্ধ্বতন কর্মকর্তা তাকে বিধি মোতাবেক কাজে যোগদান করার কথা বললে তিনি তা না করে পরের দিন হতে নিয়মিত স্বাক্ষর করে অফিস করছেন। বর্তমানে তিনি শ্রমিকলীগের একনিষ্ঠ কর্মী হিসাবে দাবি করলেও লোকোমুখে ও প্রাক্তন একাধিক বিএনপির নেতাকর্মী ও রেলওয়ে শ্রমিক দলের একাধিক সদস্যের সাথে কথা বলে জানা যায় বিএনপির দলীয় কোঠায় বিএনপি সরকারের সুবিধা নিয়ে নিজের ব্যক্তিগত তথ্য গোপন করে রেলওয়ের এই চাকুরী নিয়েছেন মর্মে তথ্য পাওয়া যায়। যেমন তার জন্ম তারিখ বিশ্লেষন করলে দেখা যায় তার জন্ম তারিখ ১৯৮০ এবং তার মেয়ের জন্ম তারিখ ১৯৯০ অর্থ্যাৎ তিনি মাত্র ১০ বছর বয়সে বাবা হয়েছেন যা বিশ্ব রেকর্ডের সামিল।

তার নামে ভূয়া মেমো সংগ্রহ করে রাষ্ট্রীয় লক্ষ লক্ষ টাকার টিএ ও ওটি তোলা, হাজিরা খাতায় স্বাক্ষর করা থাকলেও নিয়মিত টিএ নেওয়া, ব্যক্তিগত কাজে কোথাও গেলে সরকারী টিএ নেওয়া, কাজ না করেও ওটি নেওয়া নেয়ার তথ্য পাওয়া যায়। এ বিষয়ে সংশ্লিষ্ট হেডটিএক্সআর মোঃ কোরবান আলী এর নিকট জানতে চাওয়া হলে তিনি বলেন, আমি মাত্র ৮ মাস হলে দায়িত্ব নিয়েছি এই সময়ে এরুপ কোন ঘটনা ঘটেনি তবে পূর্বে কি হয়েছে তার বিষয়ে আমার জানার কথা না। তবে এরুপ যদি সত্যি কিছু হয়ে থাকে তাহলে সেটা প্রসাশন তদন্ত করে ব্যবস্থা নিবেন। ওটি স্বাক্ষরের জন্য আপনার নিকট দেয়া হলে আপনি তা স্বাক্ষর করতে অস্বিকৃতি জানান এবং পূর্বে বনলতা এক্সপ্রেস রাজশাহীর লোক চাঁপাই গিয়ে নিয়মিত ট্রেন ফিট দিতো যা আপনি বন্ধ করে দেন। এর উত্তরেও মোঃ কোরবান আলী জানান যে নিয়মতান্তিক ভাবে যে ওটি যারা যারা প্রাপ্য তা নিয়মিত ভাবেই দেয়া হচ্ছে আর চাঁপাইনবাবগঞ্জ গিয়ে রাজশাহীর স্টাফ দিয়ে বনলতা এক্সপ্রেস ফিটের বিষয়টি বাতিল করা হয়ে ঊদ্ধর্তন কর্তৃপক্ষের নির্দেশে।

উপরোক্ত বিষয় নিয়ে এম এ মান্নান বাবু আপনার সাথে খারাপ ব্যবহার করা, আপনার বদলী হুমকি এবং দলীয় নেতাকর্মী নিয়ে এসে হেয় প্রতিপন্ন করা ও বিভিন্ন ধরনের অনৈতিক সুবিধা প্রদানের জন্য চাপ দেয়ার বিষয়ে জানতে চাইলে তিনি কোন উত্তর দেননি। শুধু বলেছেন বদলী একটি স্বাভাবিক প্রক্রিয়া, ঊদ্ধর্তন কর্তৃপক্ষ যখন চাইবেন তখনই বদলী করতে পারবেন এতে কোন বিধি নিষেধ নেই। তবে ডিপো একাধিক কর্মচারী নাম প্রকাশে অনিচ্ছুকের সাথে কথা বলে জানা যায় এম এ মান্নান বর্তমান হেডটিএক্সআরকে রাজনৈতিক ভাবে বিভিন্ন উপায়ে হেয় প্রতিপন্ন করছেন। বিভিন্ন মিথ্যা অভিযোগ তুলে ভূয়া স্বাক্ষর সংগ্রহ করে তাকে বদলী করে পূর্বের হেড টিএক্সআরকে রাজশাহী ডিপোর হেডটিএক্সআর করার জন্য কাজ করছেন। যিনি পূর্বে প্রায় ৮ বছর যাবৎ রাজশাহী ডিপোর হেড টিএক্সআর ছিলেন।

সরকারী নিয়ম অনুযায়ী ৩ বছর পর পর বদলীর বিধান থাকলেও তিনি ৮ বছর একই পদে এবং একই স্থানে কর্মরত ছিলেন। অভিযোগ এর বিষয়ে মান্নান বাবু বলেন, আমার বিষয়ে যে সকল অভিযোগ আনা হয়েছে এগুলো সব মিথ্যা আমাকে রাজনৈতিকভাবে হে প্রতিপন্ন করার জন্য একটি মহল উঠে পড়ে লেগেছে।

বাংলাদেশ রেলওয়ে, রাজশাহী পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার বলেন, অভিযোগ এর বিষয়ে আমি অবগত নয় যদি কেউ এমন অনিয়মের সাথে জড়িত থাকে তাহলে অবশ্যই তার বিরুদ্ধে ব্যাবস্থা গ্রহণ করা হবে।#

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট