1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ০২:২৬ অপরাহ্ন
সর্বশেষ:
রাসিক প্রশাসকের সাথে নিসচা রাজশাহী জেলা কমিটির নেতৃবৃন্দের মতবিনিময় খুলনায় ৬ স্থানে শিক্ষার্থীদের বিনা লাভের দোকান পত্নীতলায় যুবদলের ৪৬তম প্রতিষ্ঠাতা বার্ষিকী পালিত   রাজশাহীতে পরীক্ষা দিতে এসে ছাত্রলীগ নেত্রী আটক সরকারি কৃষি সেবা ও ঋণ প্রাপ্তিতে নারী কৃষকের অন্তর্ভুক্তি শীর্ষক রাজশাহীতে কর্মশালা তানোরে ফ্রি ট্রিটমেন্ট ক্যাম্প ও ওষুধ বিতরণ ঈশ্বরদীতে যুবদলের ৪৬তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত তানোরে আপত্তিকর অবস্থায় আটক, ৮০ হাজার টাকায় ছাড়  !  বাগমারা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে ওসির মতবিনিময় খুলনায় জুলাই-আগস্টের ছাত্র-শ্রমিক-জনতার গণঅভ্যুত্থানে শহীদদের স্মরণে স্মরণসভা

দক্ষিণ আফ্রিকা সফরে সীমিত ওভারের সিরিজে বিশ্রামে রোহিত-কোহলি

  • প্রকাশের সময় : শুক্রবার, ১ ডিসেম্বর, ২০২৩
  • ১১৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

ফাইল ছবি……………..

স্পোর্টস ডেস্ক: চলতি মাসে  দক্ষিণ আফ্রিকা সফরে তিন ফরম্যাটের জন্য আলাদা আলাদা  দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। তিন ফর্মেটে নেতৃত্বও দেবেন তিন অধিনায়ক। দক্ষিণ আফ্রিকা সফরে তিন ম্যাচের টি-টোয়েন্টি ও ওয়ানডে এবং দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারত।

সীমিত ওভারের দুই ফরম্যাটের সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে দলের দুই সেরা তারকা রোহিত শর্মা-বিরাট কোহলিকে। এজন্য ওয়ানডে সিরিজে দলকে নেতৃত্ব দিবেন উইকেটরক্ষক-ব্যাটার লোকেশ রাহুল। টি-টোয়েন্টি সিরিজে অধিনায়কত্ব করবেন সূর্যকুমার যাদব। টেস্টে সিরিজে খেলবেন রোহিত ও কোহলি। টেস্টে দলকে সামলাবেন রোহিতই।

টেস্ট দল থেকে বাদ পড়েছেন অভিজ্ঞ ব্যাটার অজিঙ্কা রাহানে। এ বছর ওয়েস্ট ইন্ডিজ সফরে সহ-অধিনায়ক ছিলেন রাহানে। দলে ফিরেছেন রাহুল, শ্রেয়াস আইয়ার ও জসপ্রিত বুমরাহ। দলে থাকলেও ওয়ানডে বিশ^কাপে সর্বোচ্চ ২৪ উইকেট শিকারী পেসার মোহাম্মদ সামির খেলা  নির্ভর করছে ফিটনেসের ওপড়।

দলে জায়গা ধরে রেখেছেন ওয়েস্ট ইন্ডিজ সফরে অভিষেক টেস্টে সেঞ্চুরি করা যশ^সী জয়সওয়াল। রাহুলের সাথে উইকেটরক্ষক হিসেবে আছেন ইশান কিশান।
ওয়ানডে বিশ্বকাপ দলের মাত্র তিনজনকে দক্ষিণ আফ্রিকা সফরে রাখা হয়েছে। রাহুলের সাথে অন্য দু’জন হলেন শ্রেয়াস আইয়ার ও কুলদীপ যাদব। ঘরের মাঠে বিশ^কাপে প্রত্যাশানযায়ী পারফরমেন্স করতে না পারায় ওয়ানডে দল থেকে বাদ পড়েছেন সূর্য। দলে ফিরেছেন সঞ্জু স্যামসন, ঋুতুরাজ গায়কোয়াড় ও যুজবেন্দ্রা চাহাল। ওয়ানডে দলে নতুন মুখ রিঙ্কু সিং ও সাই সুদর্শন। এ বছর নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে আইয়ারের পরিবর্তে প্রথমবারের মত দলে সুযোগ পেলেও ম্যাচ খেলার সুযোগ না পাওয়া রজত পাটীদারকে আবারও ডাকা হয়েছে।

টি-টোয়েন্টি দলে ফিরেছেন শুভমান গিল, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব ও মোহাম্মদ সিরাজ।

আগামী ১০ ডিসেম্বর টি-টোয়েন্টি সিরিজ দিয়ে শুরু হবে ভারত-দক্ষিণ আফ্রিকার সিরিজ। পরের দু’টি ম্যাচ হবে ১২ ও ১৪ ডিসেম্বর। ওয়ানডে সিরিজ হবে ১৭, ১৯ ও ২১ ডিসেম্বর। এরপর ২৬ ডিসেম্বর থেকে প্রথম টেস্ট ও ৩ জানুয়ারি থেকে শুরু হবে দ্বিতীয় টেস্ট।

ভারত টেস্ট দল : রোহিত শর্মা (অধিনায়ক), জসপ্রিত বুমরাহ (সহ-অধিনায়ক), শুভমান গিল, যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, ঋুতুরাজ গায়কোয়াড়, ইশান কিশান (উইকেটরক্ষক), লোকেশ রাহুল (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, শারদুল ঠাকুর, মোহম্মদ সিরাজ, মুকেশ কুমার, মোহম্মদ সামি ও প্রসিধ কৃষ্ণা।

ভারত ওয়ানডে দল : লোকেশ রাহুল (অধিনায়ক), ঋুতুরাজ গায়কোয়ায়, সাই সুদর্শন, তিলক ভার্মা, রজত পাটিদার, রিঙ্কু সিং, শ্রেয়াস আইয়ার, সঞ্জু স্যামসন, অক্ষর পটেল, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, যুজবেন্দ্রা চাহাল, মুকেশ কুমার, আবেশ খান, আর্শদীপ সিং ও দীপক চাহার।

ভারত টি-টোয়েন্টি দল : সূর্যকুমার যাদব (অধিনায়ক), রবীন্দ্র জাদেজা (সহ-অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, ঋুতুরাজ গায়কোয়াড়, তিলক ভার্মা, রিঙ্কু সিং, শ্রেয়াস আইয়ার, ইশান কিশান, জিতেশ শর্মা, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, কুলদীপ যাদব, আর্শদীপ সিং, মোহাম্মদ সিরাজ, মুকেশ কুমার ও দীপক চাহার।# সূত্র: বাসস

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট