1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ০৪:৩০ পূর্বাহ্ন
সর্বশেষ:
রাসিক প্রশাসকের সাথে নিসচা রাজশাহী জেলা কমিটির নেতৃবৃন্দের মতবিনিময় খুলনায় ৬ স্থানে শিক্ষার্থীদের বিনা লাভের দোকান পত্নীতলায় যুবদলের ৪৬তম প্রতিষ্ঠাতা বার্ষিকী পালিত   রাজশাহীতে পরীক্ষা দিতে এসে ছাত্রলীগ নেত্রী আটক সরকারি কৃষি সেবা ও ঋণ প্রাপ্তিতে নারী কৃষকের অন্তর্ভুক্তি শীর্ষক রাজশাহীতে কর্মশালা তানোরে ফ্রি ট্রিটমেন্ট ক্যাম্প ও ওষুধ বিতরণ ঈশ্বরদীতে যুবদলের ৪৬তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত তানোরে আপত্তিকর অবস্থায় আটক, ৮০ হাজার টাকায় ছাড়  !  বাগমারা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে ওসির মতবিনিময় খুলনায় জুলাই-আগস্টের ছাত্র-শ্রমিক-জনতার গণঅভ্যুত্থানে শহীদদের স্মরণে স্মরণসভা

খুলনায় ব্রাঞ্চ কাউন্সিলের সেমিনার অনুষ্ঠিত

  • প্রকাশের সময় : বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০২৩
  • ১১৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

শেখ শহীদুল্লাহ্ আল আজাদ, খুলনা………………………………………………………..

খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন বলেছেন, বাংলাদেশ এখন চতুর্থ শিল্প বিপ্লবের দোরগোড়ায়। আমাদের দেশ এখন কৃষিভিত্তিক অর্থনীতি থেকে শিল্পভিত্তিক অর্থনীতির দিকে উন্নীত হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে এখন আমাদের প্রয়োজন দক্ষ, দেশপ্রেমিক ও স্মার্ট জনশক্তি তৈরি করা। খুলনা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের সেভাবেই গড়ে তোলা তোলা হচ্ছে।

তিনি বলেন, স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে লেখাপড়ার পাশাপাশি আইসিএমএবি’র কস্ট এন্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্টস্ শীর্ষক পার্টটাইম কোর্সটি শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। কেননা এখন নিজেদের মধ্যে প্রতিযোগিতা অনেক বেশি। বর্তমান সময়ে কে কতটা যোগ্যতাসম্পন্ন তা বিবেচনায় নেওয়া হয়। আইসিএমএবি’র কোর্সটি সম্পন্ন করতে পারলে তা হবে অতিরিক্ত দক্ষতা অর্জন।

তিনি আরও বলেন, মানুষের জীবনের সাথে ফিন্যান্স অঙ্গাঙ্গিভাবে জড়িত। সংসার জীবন থেকে শুরু করে কর্ম জীবনেও ফিন্যান্সের গুরুত্ব অপরিসীম। এসময় উপাচার্য খুলনা বিশ্ববিদ্যালয় ও আইসিএমএবি’র পারস্পারিক সম্পর্ক উন্নয়নে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

আজ ২০ সেপ্টেম্বর বুধবার খুলনা বিশ্ববিদ্যালয়ের আচার্য জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবনের সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে দি ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএমএবি) খুলনা ব্রাঞ্চ কাউন্সিল আয়োজিত ‘বাংলাদেশে পেশাগত কস্ট এন্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্টিং শিক্ষা: ব্যবসায় শিক্ষা গ্রাজুয়েটদের উপর প্রভাব’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উক্ত অনুষ্ঠানে উপাচার্যকে আইসিএমএবি’র পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট ও স্মারক উপহার প্রদান করা হয়। সেমিনারে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আইসিএমএবি’র প্রেসিডেন্ট ও অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আবদুর রহমান খান এফসিএমএ। সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন আইসিএমএবি’র সাবেক সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর মমতাজ উদ্দিন আহমেদ এফসিএমএ, আইসিএমএবি’র কোষাধ্যক্ষ ও ঢাকা ওয়াসার উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. আখতারুজ্জামান এফসিএমএ, খুলনা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের ডিন প্রফেসর ড. মো. নূর আলম প্রমূখ।

আইসিএমএবি খুলনা ব্রাঞ্চ কাউন্সিলের চেয়ারম্যান মো. আরিফুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে কী-নোট পেপার উপস্থাপন করেন আইসিএমএবি’র পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ জাকারিয়া মাসুদ এফসিএমএ।

স্বাগত বক্তব্য রাখেন আইসিএমএবি খুলনা ব্রাঞ্চ কাউন্সিলের ভাইস-চেয়ারম্যান আজিজুর রহমান এসিএমএ। খুলনা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ডিসিপ্লিনের শিক্ষার্থীসহ এ অঞ্চলের বিভিন্ন কলেজের বিপুল সংখ্যক শিক্ষার্থী এই সেমিনারে অংশগ্রহণ করে।

পরে আইসিএমএবি’র প্রেসিডেন্ট ও অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আবদুর রহমান খান খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন এর সাথে তাঁর কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাতকালে উপাচার্য তাঁকে খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা কার্যক্রম সম্পর্কে অবহিত করেন। এসময় তাঁকে বিশ্ববিদ্যালয়ের মনোগ্রাম খচিত ক্রেস্ট উপহার দেন উপাচার্য।

সাক্ষাতকালে খুলনা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর অমিত রায় চৌধুরী, ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের ডিন প্রফেসর ড. মো. নূর আলম, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুসসহ সংশ্লিষ্ট শিক্ষক-কর্মকর্তারা উপস্থিত ছিলেন।#

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট