1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ০২:১৬ অপরাহ্ন
সর্বশেষ:
ঝিনাইদহ- যশোর মহাসড়কে বাস চাপায় মোটরসাইকেল আরোহী নিহত বাঘায় মাদক সেবনের অপরাধে ভ্যাম্যমান আদালতে ৫জনের কারাদন্ড বাঘার ইউএনওর এডিসি পদে পদোন্নতি, শুভেচ্ছা জানালো বিএনপি নেতৃবৃন্দ ঠাকুরগাঁও’র হরিপুরে পূর্ব শত্রুতার জেরে ফসলের ক্ষেত নষ্ট, থানায় অভিযোগ পদোন্নতি পাওয়া ইউএনওকে বর্তমান কর্মস্থল বাঘায় রাখার দাবিতে মানবন্ধন খুলনা সহ ১৪ জেলায় ঘূর্ণিঝড় দানার প্রভাবে জলোচ্ছ্বাসের আশঙ্কা সাতক্ষীরায় ঘূর্ণিঝড় দানা’র আতঙ্ক:বেড়িবাঁধ নিয়ে উদ্বেগ সাইটসেভার্স এর সহযোগিতায়,ব্র্যাকের উদ্যোগে দাকোপে উপজেলা পর্যায়ে অবহিতকরণ সভা  কালীগঞ্জে গাজীপুরের নবাগত ডিসির মতবিনিময় আত্রাইয়ে জাতীয় ইঁদুর নিধন অভিযান উদ্বোধন

রাজশাহীতে নানা আয়োজনে বড়দিন উদযাপন

  • প্রকাশের সময় : রবিবার, ২৫ ডিসেম্বর, ২০২২
  • ১০৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

নাজিম হাসান…………………………………………….

রাজশাহী জেলাজুড়ে খ্রিস্ট ধর্মের বৃহত্তম ধর্মীয় উৎসব বড়দিন নানা আয়োজনে উদযাপন করেছেন খ্রিস্টান স¤প্রদায়ের মানুষজনেরা। সকাল থেকেই গির্জায় গির্জায় চলে বিশেষ প্রার্থনা। দিনটি উপলক্ষে রাজশাহীর বিশপ ফাদার প্যাট্রিক গোমেজ সকল স¤প্রদায়কে বড়দিনের শুভেচ্ছা জানিয়েছেন। মহানগরীর উত্তম মেষপালক ক্যাথিড্রাল ধর্মপল্লী ও বাগানপাড়া গীর্জায় গতকাল রবিবার সকাল সাড়ে ৮টার সময় বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়। বড়দিন উপলক্ষে এরই মধ্যে মহানগরীর অভিজাত হোটেলগুলোতে বিশেষ আয়োজন করা হয়েছে। বড়দিনে প্রতিটি গির্জায় করা হয়েছে বিশেষ প্রার্থনা।

 

বড়দিনের ঐতিহ্যবাহী জাঁকজমকপূর্ণ সজ্জায় সেজেছে রাজশাহীর গির্জা ও হোটেলগুলো। গোশালা স্থাপন, রঙিন কাগজ, ফুল ও আলোর বিন্দু দিয়ে ক্রিসমাস ট্রি সাজানো হয়েছে দৃষ্টিনন্দন করে। গির্জা ও অভিজাত হোটেলগুলোতে টুকটুকে লাল পোশাক পরা সাদা দাড়ি-গোঁফের বুড়ো সান্তা ক্লজ উপহারের ব্যাগ কাঁধে নিয়ে ছোট্ট শিশুদের হাতে তুলে দেন মজার মজার উপহার।

 

মহানগরীর বাগানপাড়া চার্চের ভক্তরা জনান, দুই হাজার বছর আগে স্বর্গের দূতেরা যিশুর জন্মবারতা জানিয়ে যেভাবে গেয়ে উঠেছিলেন সেভাবে সবাই গেয়ে উঠেন এখানকার ভক্তরা। এছাড়া বিশেষ উপাসনা শেষে দুপুরে প্রীতিভোজ। রাত ৯টায় কীর্তন গান প্রতিযোগিতা।

 

এবিষয়ে রাজশাহী বিভাগীয় ধর্মপ্রদেশের বিশপ জের্ভাস রোজারিও বলেন, মানুষে মানুষে হানাহানি, কলহ ও যুদ্ধ কোনভাবেই কল্যাণ বয়ে আনে না। ঈশ্বর মানুষকে তাঁর অনুগত থাকা, প্রার্থনা করা ও যার যার ধর্ম অনুযায়ী চলার কথা বলেছেন। নিজেকে এবং দেশকে বদলাতে ধর্মীয় অনুশাসন ও সততার প্রয়োজন বলে উল্লেখ করেন তিনি। সেইসাথে বাংলাদেশসহ বিশ্বে শান্তি বিরাজ করার জন্য গীর্জা থেকে প্রার্থনা করা হয়। শেষে খ্রীষ্ট ধর্মের রীতি অনুযায়ী যিশু খ্রিস্টকে ভক্তরা মাথা নুয়ে প্রণাম করে। বড়দিনের উপাসনা পরিচালনা করেন ফাদার উত্তম রোজারিও। উপস্থিত ছিলেন মুক্তিদাতা হাই স্কুলের প্রধান শিক্ষক ব্রাদার রঞ্জন পিউরীফিকেশনসহ সকল সিস্টারগণ এবং খ্রীস্টান স¤প্রদায়ের জনগণ।#

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট