1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ১০:৩৩ পূর্বাহ্ন
সর্বশেষ:
সাইটসেভার্স এর সহযোগিতায়,ব্র্যাকের উদ্যোগে দাকোপে উপজেলা পর্যায়ে অবহিতকরণ সভা  কালীগঞ্জে গাজীপুরের নবাগত ডিসির মতবিনিময় আত্রাইয়ে জাতীয় ইঁদুর নিধন অভিযান উদ্বোধন পত্নীতলায় আশা শিক্ষা কর্মসূচির অভিভাবক মতবিনিময় সভা অনুষ্ঠিত রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে রাজশাহীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিক্ষোভ খুব তাড়াতাড়ি সকল পুলিশ ফাঁড়ির কার্যক্রম পুরোদমে শুরু হবে: রাজশাহীতে স্বরাষ্ট্র ও কৃষি উপদেষ্টা রূপসা বর্নমালা শিক্ষালয়ে ফলাফল প্রকাশ ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত তানোরে আমণের বাম্পার ফলনের সম্ভবনা তানোরে বিদ্যুৎ শাটডাউনে জড়িতরা বহাল তবিয়তে রকমারি সবজি চাষে ঝুঁকে পড়েছেন আত্রাই উপজেলার কৃষকরা

বাঘা উপজেলা পরিষদ  নির্বাচন সম্পন্ন: ভোটারের উপস্থিতি কম, শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে আটক-৪

  • প্রকাশের সময় : বুধবার, ৫ জুন, ২০২৪
  • ৬৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি:  চতুর্থধাপে অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে বুধবার (৫জুন) রাজশাহীর বাঘা উপজেলায় সকাল ৮টা থেকে ৬৯টি কেন্দ্রের ৪৩০ টি বুথে ব্যালটের মাধ্যমে বিরতিহীনভাবে ভোট গ্রহণ শুরু হয়। বিকেল ৪টায় ভোট গ্রহন শেষ হয়েছে। এর মধ্যে বেশ কয়েকটি কেন্দ্রে পরিদর্শন করে দেখা যায়, সকালের দিকে ভোটারের উপস্থিতি ছিল হাতে গোনা। যারা ভোট দিতে এসেছিলেন তাদের মধ্যে প্রায় ছিল নারি ভোটার। দুপুরের পর থেকে ভোট দিতে আসেন পুরুষ ভোটাররা। ভোটার উপস্থিতি কম থাকায় কেন্দ্রের অনেক কক্ষেই অলস বসে ছিলেন ভোট গ্রহন কর্মকর্তারা। সব কেন্দ্রে চেয়ারম্যান প্রার্থীর এজেন্ট থাকলেও অনেক কক্ষে ভাইস চেয়ারম্যান প্রার্থীর এজেন্ট ছিলনা ।

সকাল ৮টায় ভোট গ্রহন শুরু হয়। দশটা পর্যন্ত ৩টি কেন্দ্রে ভোট পড়ে ৬০২ ভোট। বাঘা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিজাইডিং অফিসার ইমরান আলী জানান, ৩৪৫৫ ভোটের মধ্যে তার কেন্দ্রে ভোট কাষ্ট হয়েছে ১৩০ভোট। বাঘা মডেল উচ্চ বিদ্যালয়ের প্রিজাইডিং অফিসার মুনসুর রহমান জানান,তার কেন্দ্রে ৩৩৬২ ভোটের মধ্যে কাষ্ট হয়েছে ১৭৩ ভোট।

বাজুবাঘা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার জামাল উদ্দিন জানান,তার কেন্দ্রে ৩৬৩৪ভোটের মধ্যে কাষ্ট হয়েছে ২৯৯ ভোট। সকাল ১১ টায় এই কেন্দ্রে মহিরো ভোটারের উপস্থিতি বেশি দেখা গেছে। আড়ানি মনোমহনি সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার হাসানুজ্জামান বলেন, বেলা ১২ টা পর্যন্ত তার কেন্দ্রে ৬৭০ ভোট কাষ্ট হয়েছে। তার কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ৩০১৭। এই কেন্দ্রে ৭ নম্বর বুথে এজেন্ট ছিল দুই চেয়ারম্যান প্রার্থী ও ১ভাইস চেয়ারম্যান প্রার্থীর। ৮নম্বর বুথে এজেন্ট ছিল মোটরসাইকেল ও আনারস প্রতীকের।

আড়ানি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আওলাদ হোসেন জানান, তার কেন্দ্রে ২৭৯৬ ভোটের মধ্যে বেলা ১২ পর্যন্ত কাষ্ট হয়েছে ৪১৬ ভোট। এই কেন্দ্রে ভোট দিতে আসা আশরাফুন ও আমেনা জানান ভোট দিতে তাদের কোন অসুবিধা হয়নি। উপজেলায় মোট ভোটার সংখ্যা ১,৬৫,৬৬৩। মোট ভোটারের মধ্যে বেলা ১২ টা পর্যন্ত কাষ্টিং হয় ৫৮ দশমিক ৬৬ ভোট।

সহকারি রিটানিং অফিসার ও উপজেরা নির্বাহি অফিসার তরিকুল ইসলাম জানান,বেলা ২টা পর্যন্ত মোট ভোটের ২৯ শতাংশ ভোট কাষ্টিং হয়েছে। আড়ানি বেড়েরবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিজাইডিং জানান, তার কেন্দ্রে ভোটার সংখ্যা ২৭৫৮। বিকাল ৪টা পর্যন্ত  ৩৯ দশমিক ৪৭  ভোট কাষ্টিং হয়েছে।

এদিকে ভোট কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তাকে হুমকি ও শৃঙাখলা ভঙ্গের অভিযোগে বুধবার (৫ জুন) বেলা ১২টার দিকে হযরত শাহ আব্দুল হামিদ দানিশমন্দ (ডিগ্রি) মাদ্রাসা কেন্দ্র ৩ জনকে আটক করা হয়।

আটককৃতরা হলেন-পুরুষ ভাইস চেয়ারম্যান প্রার্থী (টিয়াপাখি) ও উত্তর মিলিক বাঘা গ্রামের মোকাদ্দেস আলীর ছেলে জাকিরুল ইসলাম চয়ন (২০),চাকিপাড়া গ্রামের আনছার আলীর ছেলে রাসেল (২৫) ও বানিয়া পাড়া গ্রামের হাসেম আলীর ছেলে হাসান আলী (২৪)। রাসেল ও হাসান দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থক। কেন্দ্রের সামনে তারা বিশৃঙ্খলা করছিল।

কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা আফরোজা খানম বলেন, কেন্দ্রের দায়িত্বে থাকা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের অবগত করা হলে তাদের আটক করে। এছাড়াও চাঁদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে হোসেন আলী (২১) নামে একজনকে আটক করা হয়। সিল মারা ব্যালট পেপার হাতে নিয়ে সেলফি তোলার অভিযোগে তাকে আটক করে পুলিশ। হোসেন আলী চাঁদপুর গ্রামের পিপলু হোসেনের ছেলে। পুলিশ ও চাঁদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আবদুল জলিল বিষয়টি নিশ্চিত করেছেন।

উল্লেখ্য-দুই চেয়ারম্যান প্রার্থীসহ ভোটে প্রার্থী ৮জন। চেয়ারম্যান পদে-উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও রাজশাহীর জেলা কমিটির যুগ্ন সাধারণ  সম্পাদক এ্যাডভোকেট লায়েব উদ্দীন(মোটরসাইকেল),জেলা সেচ্ছাসেবকলীগের সভাপতি, মোঃ রোকনুজ্জামান (আনারস)। ভাইস চেয়ারম্যান প্রার্থী- উপজেলা যুবলীগের সভাপতি মোঃ কামরুজ্জামান (বই), উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক বর্তমান ভাইস চেয়ারম্যান মোঃ আব্দুল মোকাদ্দেস(টিয়াপাখী),হাফেজ মাওলানা মেহেদী হাসান (মিনার) (টিউবওয়েল)। মহিলা ভাইস চেয়ারম্যান পদে – বর্তমান ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা আ’লীগের সভাপতি ফাতেমা খাতুন (কলস), উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও সাবেক ভাইস চেয়ারম্যান ফারহানা দিল আফরোজ(রুমি) (প্রজাপতি), উপজেলা মহিলা আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক রিনা খাতুন (ফুটবল)। #

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট