1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ০৮:৩৪ পূর্বাহ্ন
সর্বশেষ:
যুক্তরাষ্ট্র ও কানাডা সফর শেষে দেশে ফিরেছেন সেনাবাহিনী প্রধান পঞ্চগড়ে বর্তমান কদর বেড়েছে মসলা দ্রব্য তেজপাতার তানোরে ব্যারিস্টার আমিনুল হক স্মৃতি ফুটবল টুর্নামেন্ট আয়োজন  আমরা অপকর্ম করার জন্য রাজনীতি করি না : ভোলায় মেজর (অব.) হাফিজউদ্দিন ছাত্রলীগ নিষিদ্ধের ঘটনা প্রমাণ করে আওয়ামী লীগ একটি সন্ত্রাসী দল : মামুনুল হক ভোলাহাটে ক্যারেলা সিমগাছ  কর্তন, ৪ লাখ টাকার ক্ষয়ক্ষতি,  থানায় অভিযোগ রাজশাহীতে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে রান ফর রিজিল্যান্স অনুষ্ঠিত খুলনা বিশ্ববিদ্যালয় কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষায় ৭১.৮১ শতাংশ পরীক্ষার্থীর অংশ গ্রহণ রূপসায় জামায়াতে ইসলামীর যুববিভাগের শিক্ষা বৈঠক অনুষ্ঠিত  যুবদল কালপুর ১ ন! ওয়ার্ড শাখার আয়োজনে মত বিনিময় সভা

ডিউটি না করেই বেতন নিচ্ছে গোপালগঞ্জে শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজের অধিকাংশ আউট সোর্সিং এর কর্মচারীরা

  • প্রকাশের সময় : রবিবার, ২১ জানুয়ারী, ২০২৪
  • ২৬৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

গোলাম রব্বানী, স্টাফ রিপোর্টার,  ,  গোপালগঞ্জ…………………………………………

গোপালগঞ্জ শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজ হাসপাতালে গত তিন মাস যাবৎ হাসপাতালে আসা রোগীদের অভিযোগের ভিত্তিতে দেখা গেছে আউট সোর্সিং এ কর্মরত কর্মচারীদের কোন কাজে পাওয়া যায় না। যাদেরকে পাওয়া যায় তারা সবকিছু করে টাকার বিনিময়ে। রোগীকে হাসপাতালে আসলে বেড নেওয়া থেকে শুরু হয় টাকার খেলা। আউটসোর্সিং এ কর্মরত কর্মচারীরা ঠিকঠাক হাজিরা উঠিয়ে হারিয়ে যায় ব্যক্তিগত কাজে।

এব্যপারে কর্তৃপক্ষের নজরদারি একান্ত প্রয়োজন। গোপালগঞ্জের শেখ সাহেরা খাতুন মেডিকেল কলেজ হাসপাতালে সরকার কর্তৃক ঠিকাদারদের মাধ্যমে আউট সোর্সিং এ ১৬৩ জনবল নিয়োগ দিয়েছে হাসপাতালের বিভিন্ন পর্যায়ে। এই সকল নিয়োগ প্রাপ্তরা প্রতি মাসেই সময় মত বেতন ভাতা বুঝে নিচ্ছে সরকারের কাছ থেকে। বেতনভাতা সময়মতো নিলেও কর্মস্থলে অনেককে পাওয়া যায় না। এরা কিছু ঠিকাদারের মাধ্যমে যোগদান করেছে এই হাসপাতালে। ঠিকাদারদের নিজস্ব লোকজনদেরকে টাকার বিনিময়ে নিয়োগ দিয়েছে বলে জানা যায়।

সরেজমিনে গেলে দেখা যায়, এই সকল নিয়োগ প্রাপ্ত লোকেদের মধ্য অধিকাংশকে কর্মস্থলে নেই। এরা হাসপাতালে ডিউটি করছে যা যার ইচ্ছা মত। কেউ সময়মতো এসে বেতন তুলে নিচ্ছে, কেউবা দুর থেকে হাজিরা দিয়ে সুবিধা লুটছে । এ ব্যপারে বাঁধা দেওয়ার কেউ  নেই কারণ এরা সব হাসপাতালের আশপাশের এলাকার বাসিন্দা।

যে সকল ঠিকাদারদের মাধ্যমে এরা মেডিকেল কলেজ হাসপাতালের চাকরিতে যোগদান করেছে তারাও এ ব্যপারে নজরদারি করেন। ঠিকাদাররা টাকার বিনিময়ে এদের যোগদান করিয়ে খালাস। ভোগান্তিতে পড়েছে হাসপাতাল কর্তৃপক্ষ ।

গণমাধ্যম কর্মীদের একটি দল অভিযোগের ভিত্তিতে মেডিকেল কলেজ ও হাসপাতালে গেলে নাম না জানাতে ইচ্ছুক এক কর্মচারীরি নিকট অনুপস্থিত লোকজনের কথা জিজ্ঞাসা করলে তিনি বলেন, এখানে যারা নিয়োগ পেয়েছে তারা সকলেই এই এলাকার ও আশেপাশের লোকজন। কেউ এলাকার দাপট দেখিয়ে চলে কেউবা প্রভাবশালী ঠিকাদার এর লোক দিয়ে চলে। যে যার ইচ্ছামতো ডিউটি করে দেখার কেউ নেই।

এ ব্যপারে গোপালগঞ্জ শেখ সাহেরা খাতুন মেডিকেল কলেজ ও হাসপাতালের সাবেক প্রিন্সিপাল ড. মো. জাকির হোসেন বলেন, প্রতিষ্ঠানটি জনগণের সম্পদ এটা রক্ষা করার দায়িত্ব আমাদের সকলের। আউট সোর্সিং এর জনবল যে সকল ঠিকাদারদের মাধ্যমে আমাদের এই প্রতিষ্ঠানে যোগদান করেছে, সেই সকল ঠিকাদারদের উচিত ওরা ঠিকমতো কর্তব্য পালন করছে কিনা তা যাচাই করা।। আমি এই সকল বিষয় নিয়ে বিব্রতকর পরিস্থিতিতে আছি।

এব্যপারে শেখ সায়েরা খাতুন মেডিকেল হাসপাতালের সহকারী পরিচালক শেখ আব্দুল লতিফ এর কাছে মুঠফোনে জানতে চাইলে তিনি বলেন, এ ব্যপারে আমরা কড়া নজরদারি করছি। হাসপাতালটি আপনাদের সকলের সম্পদ। এ ব্যপারে আপনাদের সকলের সহযোগিতা একান্ত প্রয়োজন। আমাদের সাধ্যমতো আমরা কাজ করছি।#

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট