1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০২:২১ অপরাহ্ন
সর্বশেষ:
সাইটসেভার্স এর সহযোগিতায়,ব্র্যাকের উদ্যোগে দাকোপে উপজেলা পর্যায়ে অবহিতকরণ সভা  কালীগঞ্জে গাজীপুরের নবাগত ডিসির মতবিনিময় আত্রাইয়ে জাতীয় ইঁদুর নিধন অভিযান উদ্বোধন পত্নীতলায় আশা শিক্ষা কর্মসূচির অভিভাবক মতবিনিময় সভা অনুষ্ঠিত রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে রাজশাহীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিক্ষোভ খুব তাড়াতাড়ি সকল পুলিশ ফাঁড়ির কার্যক্রম পুরোদমে শুরু হবে: রাজশাহীতে স্বরাষ্ট্র ও কৃষি উপদেষ্টা রূপসা বর্নমালা শিক্ষালয়ে ফলাফল প্রকাশ ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত তানোরে আমণের বাম্পার ফলনের সম্ভবনা তানোরে বিদ্যুৎ শাটডাউনে জড়িতরা বহাল তবিয়তে রকমারি সবজি চাষে ঝুঁকে পড়েছেন আত্রাই উপজেলার কৃষকরা

রাজশাহীতে তৃতীয় লিঙ্গ জনগোষ্ঠীর মান উন্নয়নে মিডিয়ার ভূমিকা অনস্বীকার্য- রেনি

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৬ জুন, ২০২২
  • ২০৪ বার এই সংবাদটি পড়া হয়েছে

# লিয়াকত হোসেন…………………………………………………..

রাজশাহীতে তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠির জীবনমান উন্নয়ন, সমাজে প্রতিষ্ঠিত করা ও তাদের পাশে দাঁড়িয়ে সমাজের মুলস্রোতধারায় নিয়ে আসতে ১৬ জুন বৃহস্পতিবার বিকেলে গণমাধ্যম কর্মীদের নিয়ে দিনের আলো হিজড়া সংঘের আয়োজনে মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায়, গ্লোবাল এ্যাফেয়ার্স কানাডার অর্থায়নে এই সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজসেবী ও রাজশাহী মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শাহীন আকতার রেনি।

এসময় তিনি বলেন, তৃতীয় লিঙ্গের জনগণ আর অবহেলার পাত্র নয়। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তাদের স্বীকৃতি দিয়েছেন। এই জনগোষ্ঠির উন্নয়নে গত বছর থেকে জাতীয় বাজেটে অর্থ বরাদ্দ করেছেন। এছাড়া চলতি অর্থ বছরে তা আরো বাড়িয়েছেন। শুধু তাইনয় কর্পোরেট কোম্পানী গুলো যদি তৃতীয় লিঙ্গের জনগণকে চাকরী দেয় তাহলে ঐ কোম্পানী আয়কর দেয়াতে বিশেষ ছাড় পাবে বলে এবারের বাজেটে ঘোষণা দেয়া হয়েছে।

তিনি আরো বলেন, তৃতীয় লিঙেঙ্গর জনগণ পিতার সম্পদে অংশিদারিত্ব পেয়েছে। বিধায় এখন আর পিছিয়ে পড়া নয়। সামনের দিকে এগিয়ে যেতে মুল¯স্রোতধারার সঙ্গে মিশে কাজ করতে হবে। কাঁধে কাঁধে মিলিয়ে তাদের সাথে কাজ করতে হবে। লেখাপড়া শিখে প্রকৃত মানুষ হওয়ার আহবান জানান তিনি। সেইসাথে তৃতীয় লিঙ্গের জনগণের প্রতি বিরুপ নয়, সহানুভূতিশীল হয়ে প্রতিবেদন প্রকাশের জন্য সাংবাদিকদের অনুরোধ করেন তিনি।

এছাড়াও তৃতীয় লিঙ্গের জনগণকে সিটি কর্পোরেশনে চাকরী প্রদানের জন্য ইতোমধ্যে মেয়রকে বলেছেন বলে বক্তব্যে উল্লেখ করেন তিনি। রাজশাহী মহানগরীর একটি রেস্তোরাঁয় এই সভায় সভাপতিত্ব করেন দিনের আলো হিজড়া সংঘের সভাপতি মোহনা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন দিনের আলো হিজড়া সংঘের উপদেষ্টা ও সোনার দেশ পত্রিকার সম্পাদক আকবারুল হাসান মিল্লাত, উপদেষ্টা ও দুই বিভাগের বেকারী মালিক সমিতির নির্বাচিত সাধারণ সম্পাদক সেকেন্দার আলী ও শ্যামল কুমার ঘোষ ও সিনিয়র সাংবাদিক ও দিনের আলো হিজড়া সংঘের উপদেষ্টা শরীফ সুমন।

এছাড়াও দিনে আলো হিজড়া সংঘের সাধারণ সম্পাদক রিনা খান, কোষাধ্যক্ষ জুলি, মানুষের জন্য ফাউন্ডেশনের কর্মসূচি সমন্বয়কারী মৌসুমী খাতুনসহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স গণমাধ্যম কর্মীগণ। সভা সঞ্চালনা করেন মানুষের জন্য ফাউন্ডেশন প্রকল্পের প্র্রোগাম অফিসার রায়হানুল আলম রায়হান উপস্থিত ছিলেন।#

আরজা/০৪

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট