1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ০৮:২৬ পূর্বাহ্ন
সর্বশেষ:
যুক্তরাষ্ট্র ও কানাডা সফর শেষে দেশে ফিরেছেন সেনাবাহিনী প্রধান পঞ্চগড়ে বর্তমান কদর বেড়েছে মসলা দ্রব্য তেজপাতার তানোরে ব্যারিস্টার আমিনুল হক স্মৃতি ফুটবল টুর্নামেন্ট আয়োজন  আমরা অপকর্ম করার জন্য রাজনীতি করি না : ভোলায় মেজর (অব.) হাফিজউদ্দিন ছাত্রলীগ নিষিদ্ধের ঘটনা প্রমাণ করে আওয়ামী লীগ একটি সন্ত্রাসী দল : মামুনুল হক ভোলাহাটে ক্যারেলা সিমগাছ  কর্তন, ৪ লাখ টাকার ক্ষয়ক্ষতি,  থানায় অভিযোগ রাজশাহীতে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে রান ফর রিজিল্যান্স অনুষ্ঠিত খুলনা বিশ্ববিদ্যালয় কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষায় ৭১.৮১ শতাংশ পরীক্ষার্থীর অংশ গ্রহণ রূপসায় জামায়াতে ইসলামীর যুববিভাগের শিক্ষা বৈঠক অনুষ্ঠিত  যুবদল কালপুর ১ ন! ওয়ার্ড শাখার আয়োজনে মত বিনিময় সভা

স্পট রাজশাহীর বাঘা: ভূল বুঝাবুঝির সফলতা পাচ্ছে ভালো কাজে

  • প্রকাশের সময় : বুধবার, ১৯ এপ্রিল, ২০২৩
  • ১১৪ বার এই সংবাদটি পড়া হয়েছে

# বিশেষ প্রতিনিধি…………………………….

বাঘায় একটি সড়কের কাজের শুরুতে স্থানীয়দের সাথে ঠিকাদারি প্রতিষ্ঠানের মধ্যে সম্প্রতি চরম ভূল বোঝাবুঝি হয়েছিল ঠিকাদারি প্রতিষ্ঠানের সাথে।একপযার্য়ে স্থানীয় প্রশাসনের উদ্যোগে সকল জল্পনাকল্পনার অবসান ঘটিয়ে অবশেষে  ঐ প্রতিষ্ঠান ঐ সড়কে এবার আরো ভালো মানের কাজ শুরু করেছে বলে জানাগেছে।

 

ঠিকাদারি প্রতিষ্ঠান রিথীন এন্টারপ্রাইজের মামুন হোসেন জানান, সড়কের ওপর বালি ফেলার কাজ শেষে ইটের খোয়া ফেলা হচ্ছিল। এই সড়কের পুরনো ইট টেন্ডারে ধরা ছিল। যেগুলো খোয়া হিসেবে ব্যহারের নির্দেশনা রয়েছে। কাজের শুরুতেই সড়কের ওপর বালি ফেলে পুরনো সেই ইটের খোয়া ব্যবহার করা হয়েছে। এ ছাড়া নতুন ১ নম্বর ইট ভেঙে কাজ করা হচ্ছে। কোন নিমন্মানের ইট ব্যবহার করা হয়নি। স্থানীয়রা না বুঝে ভূল তথ্য দিয়ে বিভ্রান্তি সৃষ্টি করেছিল। বিষয়টি নিয়ে জাতীয় দৈনিকে ‘বাঘায় সড়ক নির্মাণে নিমন্মানের সামগ্রী ব্যবহারের অভিযোগ’ শিরোনামে খবর প্রকাশিত হয়। খবরটি আমার ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের দৃষ্টি গোচর হলে তদন্ত করছেন। সিডিউল মোতাবেক কাজ চলমান রয়েছে।

 

এলজিইডি সূত্রে জানা যায়, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অর্থায়নে রাজশাহীর বাঘায় চন্ডিপুর গরু হাঁটা থেকে আড়ানি রেলগেট পর্যন্ত ১৬ কোটি ৬ লাখ টাকা ব্যয়ে একটি প্যাকেজে পৃথক দুটি সড়কের কাজ শুরু হয়েছে। প্যাকেজের মধ্যে উপজেলার তেথুলিয়া-দিঘা পর্যন্ত ৭ দশমিক ৫৯৬ কিলোমিটার সড়ক ও চন্ডিপুর গরু হাঁটা থেকে আড়ানি রেলগেট পযর্ন্ত ১১ দশমিক ১ কিলোমিটার সড়ক, ২টি কালভার্ট রয়েছে। সড়কের প্রস্থ হবে ১২ ফিট। গত বছরের ১৬ জানুয়ারি কার্যাদেশ দেয়া হয়েছে। কাজ শেষ হওয়ার কথা রয়েছে চলতি বছরের ৩০ মে। মেসার্স রিথীন এন্টারপ্রাইজ নামে ঠিকাদারি প্রতিষ্ঠান এ কাজ করছে । কাজের শুরুতে পুরাতন ইটের খোয়া দেখে নিম্নমানের ইট দিয়ে কাজের অভিযোগ তুলেন স্থানীয়রা।

 

বাজুবাঘা ইউনিয়নের কৃষক লীগের সভাপতি হাবিবুর রহমান সহ এলাকাবাসী বলেন, সড়কটির নির্মাণকাজ শেষ হলে এই সড়কের গুরুত্ব অনেক বেড়ে যাবে। আমরা চাই ভালো কাজ হোক। তাই সরকারের উন্নয়ন পরিকল্পনা মোতাবেক ‘টিকসই উন্নয়ন’ কাজ চাই। যাতে সড়কটি বেশিদিন টিকসই হয়।

 

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) বাঘা উপজেলা প্রকৌশলী নুরল ইসলাম বলেন, এই কাজে ঠিকাদারের নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহারের কোনো সুযোগ নেই। তবে ১নম্বর ১০০ ইটের মধ্যে ৪/৫টা খারাপ ইট থাকতে পারে। ভালো কাজের জন্য তদারকি চলছে। ঠিকাদারকে নিম্নমানের সামগ্রী ব্যবহার করার সুযোগ দেয়া হবে না। কাজের বিস্তারিত তুলে ধরে ঠিকাদারি প্রতিষ্ঠানের নিজ দায়িত্বে সাইনবোর্ড টানিযে দিয়েছে।

 

শুরুতে স্থানীয়দের সাথে ঠিকাদারি প্রতিষ্ঠানের ভূল বোঝা বুঝিতে জাতীয় দৈনিকে খবর প্রকাশ হয়। পরে বিষয়টি তদন্ত করে দেখা হযেছে সিডিউল মোতাবেক কাজ হচ্ছে। তবে কাজ করতে গিয়ে ত্রুটি থাকতে পারে। বাঘা উপজেলা চেয়ারম্যান এডভোকেট লায়েব উদ্দীন লাভলু বলেন, ঠিকাদার, ইঞ্জিনিয়ারসহ কাজের সঙ্গে জড়িত সংশ্লিষ্টদের মান সম্পন্ন কাজ করার জন্য বলেছি।#

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট