1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১০:২৬ পূর্বাহ্ন
সর্বশেষ:
সাইটসেভার্স এর সহযোগিতায়,ব্র্যাকের উদ্যোগে দাকোপে উপজেলা পর্যায়ে অবহিতকরণ সভা  কালীগঞ্জে গাজীপুরের নবাগত ডিসির মতবিনিময় আত্রাইয়ে জাতীয় ইঁদুর নিধন অভিযান উদ্বোধন পত্নীতলায় আশা শিক্ষা কর্মসূচির অভিভাবক মতবিনিময় সভা অনুষ্ঠিত রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে রাজশাহীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিক্ষোভ খুব তাড়াতাড়ি সকল পুলিশ ফাঁড়ির কার্যক্রম পুরোদমে শুরু হবে: রাজশাহীতে স্বরাষ্ট্র ও কৃষি উপদেষ্টা রূপসা বর্নমালা শিক্ষালয়ে ফলাফল প্রকাশ ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত তানোরে আমণের বাম্পার ফলনের সম্ভবনা তানোরে বিদ্যুৎ শাটডাউনে জড়িতরা বহাল তবিয়তে রকমারি সবজি চাষে ঝুঁকে পড়েছেন আত্রাই উপজেলার কৃষকরা

লালপুরে অনিয়ম-দুর্নীতির দায়ে প্রধান শিক্ষক এনামুলের বিরুদ্ধে ইউএনও অফিসে অভিযোগ

  • প্রকাশের সময় : রবিবার, ৮ সেপ্টেম্বর, ২০২৪
  • ৩৬ বার এই সংবাদটি পড়া হয়েছে

# মেহেরুল ইসলাম মোহন, লালপুর: নাটোরের লালপুর উপজেলার দুড়দুড়িয়া ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবন সংলগ্ন ভেল্লাবাড়ীয়া আব্দুল ওয়াহেদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এনামুল হকের বিরুদ্ধে ব্যাপক অনিয়ম আর দুর্নীতির দায়ে লালপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন বিদ্যালয়টির শিক্ষক/কর্মচারী, ছাত্র-ছাত্রী বৃন্দ সহ অভিভাবকগণ।  ৮ই সেপ্টেম্বর-২০২৪ইং সকালে বিদ্যালয়টির ১৩ জন শিক্ষক-কর্চারী,৭৯জন ছাত্র/ছাত্রী(৬ষ্ঠ থেকে ১০ শ্রেণী পর্যন্ত)ও ৫৮ জন অভিভাবক সহ মোট ১৫০ জন স্বাক্ষর করে উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত এই অভিযোগ দায়ের করেছেন বলে জানা গেছে।

অভিযোগ সুত্রে জানা যায়,উক্ত বিদ্যালয়টির প্রধান শিক্ষক অগ্রনী ব্যাংকের জমাকৃত ভর্তূকীর টাকা,বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের কমন রুম, ওয়াশরুম,৩টি ক্লাসরুম ও টিউবওয়েল বিক্রয় করে টাকা আত্মসাৎ করেন।বর্তমানে অফিস রুম সহ মোট ৫ টি মাত্র রুম রয়েছে যা বিদ্যালয়টির বেহাল দশায় পরিনত হয়ে আছে।এ বিষয়ে সহকারী শিক্ষকরা প্রধান শিক্ষককে বার বার ক্লাসরুম তৈরি করার তাগিদ দেওয়ার পরও উনি কোন কর্নপাত করেন না।

এ বিষয়ে রবিবার(৮ই অক্টোবর-২৪)বিদ্যালয় চলাকালীন সময়ে সংবাদ কর্মীরা সরজমিনে গেলে অভিযুক্ত তথ্যগুলোর সত্যতা পাওয়া যায়। সহকারী শিক্ষক-কর্মচারী,উপস্থিত ছাত্র/ছাত্রীদের সাথে কথা হলে তাঁরা সংবাদ কর্মীদের বলেন,এই বিদ্যালয়ের প্রয়োজনীয় কাগজ পত্র, কম্পিউটার,প্রজেক্টর সমস্ত কিছু তার নিজ বাড়িতে নিয়ে গেছেন।বর্তমানে ছাত্র-ছাত্রীদের প্রয়োজনীয় সংখ্যক ক্লাসরুম নাই আাছে মাত্র ৫ টি রুম এতে বিদ্যালয়ের বেহাল দশা।

প্রধান শিক্ষক স্কুলে আসে হাজিরা খাতায় স্বাক্ষর করে ১ঘন্টার মধে্য স্কুল থেকে চলে যান।সেকশন জালিয়াতী করে তের লক্ষ টাকার বিনিময়ে দুইজন সহকারী শিক্ষক নিয়োগ দেন।পরে নিয়োগ বাণিজ্য জালিয়াতীর কারণে গত মে ২০২২ইং হইতে অদ্যাবধি মাউশি কর্তৃক সরকারী বেতন ভাতার অংশ বন্ধ করে দেন। তিনি পকেট কমিটি তৈরী করে রাজনৈতিক প্রভাব খাটিয়ে যা খুশি তাই করেন। তিনি একজন ঠক,প্রতারক, স্বেচ্ছাচারী ও দূর্নীতিবাজ তার নিকট বিদ্যালয় নিরাপদ নয় বলেও জানিয়েছেন তাঁরা।

লালপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)মেহেদী হাসান সংবাদ কর্মীদের বলেন,অভিযোগ পাওয়া গেছে প্রসেসিং অনুযায়ী তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিষয়ে অভিযুক্ত প্রধান শিক্ষক এনামুল হক বলেন,আমার বিরুদ্ধে অভিযোগ করেছে,তদন্ত হবে আমি সাংবাদিকদের সাথে কোন কথা বলতে চাই না।সব সাংবাদিক আমার সাথে কথা বলার যোগ্যতাও রাখে না বলে কটুক্তিও করেন তিনি।#

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট