1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
রবিবার, ২৭ অক্টোবর ২০২৪, ০৪:১৮ অপরাহ্ন
সর্বশেষ:
সাবেক ১০ মন্ত্রীসহ ১৪ জনকে গ্রেফতার দেখিয়ে ট্রাইব্যুনালে হাজিরের নির্দেশ খুলনার রূপসায় জাহাঙ্গীর ফকির এর চাষ করা মাল্টা ও কমলা স্বপ্ন দেখাচ্ছে স্বাবলম্বী হওয়ার গোদাগাড়ীতে পৌর ৬ নং ওয়ার্ডে যুব জামায়াতের কমিটি গঠন   অভয়নগরে ফোন ফ্যাক্সের দোকানে দুর্ধর্ষ চুরি, চোর সন্দেহে আটক তিনজনকে ছেড়ে দিল পুলিশ রাজশাহী মহানগরীর লক্ষীপুরে বৈধ প্রক্রিয়ায় জমি ক্রয় করে বিপাকে চিকিৎসক তানোরে ঘুর্ণিঝড়ের প্রভাবে আমণ খেতের ব্যাপক ক্ষতি খুলনায় সমন্বয়ক পরিচয়ে ভীতি প্রদর্শন ২জন আটক লবনচরা জবেদা রহমান মাদ্রাসায়  পবিত্র আল কোরআনের সবক প্রদান অনুষ্ঠান  শিবগঞ্জের কৃতি সন্তান ডা: সাইমুম পারভেজ এর সিডনি বিশ্ববিদ্যালয় থেকে ডিজিটাল মিডিয়া রাজনীতিতে পিএইচডি অর্জন  নাচোলে রিপনের প্রেমলীলায় মত্ত ছাত্রী, পাহাড়সম অভিযোগ এলাকাবাসীর

মাদ্রাসা ও এতিমখানা শিক্ষার্থীদের বিদায় ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৩০ জানুয়ারী, ২০২৪
  • ৮৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

মোঃ কামাল  হোসেন প্রধান জেলা প্রতিনিধি নরসিংদী………………………………………

আজ মঙ্গলবার বিকেলে নরসিংদী জেলা, শিবপুর উপজেলা,পুটিয়া ইউনিয়নের জামিয়া ফারুকিয়া শেরপুর মাদ্রাসার ও এতিম খানা শিক্ষার্থীদের বিদায় ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তব্য রাখেন অত্র বিদ্যালয়ের প্রিন্সিপাল আলহাজ্ব মোসলেহ উদ্দিন।

তিনি বলেন, শুধু শিক্ষা জাতির মেরুদন্ড তা সঠিক নয় , আমাদের সুশিক্ষায় শিক্ষিত হতে হবে। সুশিক্ষা জাতির মেরুদন্ড কুশিক্ষায় নয়, তেমন ইসলামিক শিক্ষা দ্বীনি শিক্ষা , সুশিক্ষা জাতির মেরুদন্ড , কাউকে যদি আল্লাহ তায়ালা দুনিয়াতে অনেক ধন সম্পদ দেন, সে যেন এটা মনে না করে যে , আল্লাহ আমার প্রতি খুশি। আবার কাউকে যদি দুনিয়াতে হতদরিদ্র বানায় , সে যেন এটা মনে না করে যে , আল্লাহ তোমার প্রতি নারাজ। দুনিয়াটাই আল্লাহর পরীক্ষা। যে জাতি ইসলামিক শিক্ষায় শিক্ষিত হয়, দ্বীনি শিক্ষায় , শিক্ষিত হয়। ধরে নিতে হবে আল্লাহ তার প্রতি সন্তুষ্ট, বিদায়ী শিক্ষার্থীদের মধ্যে রয়েছেন , মক্তব থেকে নাজেরা বিভাগ ৪৯ জন , হেফজ বিভাগ থেকে ২০ জন , ফজিলত ২য় বর্ষ , মিশকাত জামায়াত বিভাগ ৪ জন ।

আজকের এই বিদায় ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান আনন্দ ও কষ্টের , তবুও আমাদের বিদায় দিতে হবে, কারণ তাদেরকে উচ্চশিক্ষায় শিক্ষিত হয়ে , শিক্ষার আলো সারা দেশে বিলিয়ে দেওয়ার মাধ্যমে সুনাম অর্জন করিতে হইবে । আজ তাদেরকে বিদায় দিতে কষ্ট হলেও বিদায় দিতে হবে।

প্রধান অতিথি আলহাজ্ব মনজুর এলাহীর তত্ত্বাবধানে পরিচালিত  গ্রামের মনোরম, সুন্দর পরিবেশে কোরআন হাফেজ ও স্নাতক দ্বিতীয় বর্ষ পর্যন্ত জেনারেল ইসলামী শিক্ষা সমন্বয়ে একটি আধুনিক শিক্ষা প্রতিষ্ঠান ।

উক্ত ইসলামী শিক্ষা প্রতিষ্ঠানে মোট ছাত্র ৪০০ জনের উপরে শিক্ষার্থী রয়েছে । কোলাহল মুক্ত নিরিবিলি ও মনোরম পরিবেশে পাঠদান , সার্বক্ষণিক সিসি ক্যামেরা দ্বারা নিয়ন্ত্রিত , বাংলা গণিত ইংরেজি সহ আরবির উপর সমান গুরুত্বারোপ , দুর্বল ও অমনোযোগী ছাত্রদের বিশেষ মেহনতের মাধ্যমে মনোযোগী করে তোলাই এ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক দের কাজ। শিক্ষাবৃত্তি ও মেধাবৃত্তির সুব্যবস্থা , বাৎসরিক শিক্ষা সফরের ব্যবস্থা , সর্বক্ষেত্রে সুন্নাতে রাসূলের অনুসরণ ও ৩০ জন দক্ষ, অভিজ্ঞ ও প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষক মন্ডলী দ্বারা পাঠদান, সুন্দর হস্তলিপি ও মেধা বিকাশের বিভিন্ন প্রশিক্ষণ , ক্লাসে পড়া ক্লাসেই সম্পন্নকরন , সেমিস্টার পদ্ধতিতে পাঠদান , শিক্ষা প্রতিষ্ঠানটিতে রয়েছে ছাত্রদের জন্য খেলার মাঠ এবং চারজন বাবুর্চি দুটি গেট পাহারাদার সহ অন্যান্য সুযোগ সুবিধা।

অএ মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা মুসলেহ উদ্দিন হুজুরের (০১৭১৫৫১২০৮০) সভাপতিত্বে বক্তব্য রাখেন নরসিংদী জেলা বিএনপি সদস্য সচিব, বিশিষ্ট ব্যবসায়ী, দানবীর নরসিংদী সদর থেকে একাধারে দুইবার নির্বাচিত সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মনজুর এলাহী, উপস্থিত ছিলেন, অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বিদায়ী শিক্ষার্থীদের অভিভাবক, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ , শিক্ষকবৃন্দ, আলোচনা শেষে দোয়া মাহফিল ও সকলের সার্বিক সহযোগিতা ও মঙ্গল কামনা করে এবং মেহমানদারির মাধ্যমে অনুষ্ঠান সমাপ্তিকরণ হয়#

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট